অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করব - একাউন্ট তৈরি করার নিয়ম

অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং করে খুব সহজে অনলাইন থেকে ইনকাম করা যায়। আপনি চাইলেও অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং করে খুব সহজেই ইনকাম করতে পারবেন অনলাইন থেকে। আপনি যদি অনলাইন থেকে অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন।
অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করব
কারণ আমরা এই পোষ্টের মাধ্যমে আলোচনা করছি আমার জন্য অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করবেন সে সম্পর্কে বিস্তারিত।

সূচিপএঃ 

ভূমিকা

বর্তমানে অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনেকেই হাজার হাজার টাকা ইনকাম করছে। আপনি হয়তো জানেন amazon সব থেকে বড় একটি মার্কেটপ্লেস। আপনি চাইলে অ্যামাজন মার্কেটপ্লেসে আপনি আপনার পূর্ণ সেল করতে পারবেন।

অথবা আপনি চাইলে আপনি অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং করেও ইনকাম করতে পারবেন খুব সহজে। amazon অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করবেন তার বিস্তারিত নিচে দেওয়া হল।

অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করব

আপনি যদি অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে চান তাহলে আপনাকে প্রথমে কয়েকটি জিনিস সংগ্রহ করতে হবে অথবা আপনার সেই কটি জিনিস থাকতে হবে তাহলেই আপনি অ্যামাজন মার্কেটিং করতে পারবেন খুব সহজেই। চলুন জেনে যাক সেগুলো কি কি?
  • আপনার একটি কি করছো ওয়েবসাইট থাকতে হবে
  • আপনার একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে আপনার বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে পেজ থাকতে হবে অথবা চ্যানেল থাকতে হবে
আপনার যদি এই দুইটি জিনিস থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই অনলাইন থেকে অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন। আপনি যদি অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং শিখতে চান তাহলে অনেক প্রতিষ্ঠান আছে যেগুলোতে মার্কেটিং শেখানো হয় সেই ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানে ভর্তি আপনি খুব সহজে অ্যামাজন এফিলেট মার্কেটিং করতে পারবেন।

অ্যামাজন অ্যাফিলেট মার্কেটিং একাউন্ট কিভাবে তৈরি করব?

আমরা এতক্ষণ জানলাম অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করব। আপনি যদি ঘরে বসেই পার লাইনের মাধ্যমে মার্কেটিং করতে চান। তাহলে আপনি খুব সহজেই কাজটি করতে পারবেন সেটি করার জন্য আপনার অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং অ্যাকাউন্ট থাকতে হবে।

আপনার যদি এই আমাজন অ্যাফিলিয়েট মার্কেটিং একাউন্টিং না থাকে তাহলে আমি এখন আপনাদেরকে জানাবো কিভাবে আপনি একটি amazon অ্যাফিলিয়েট মার্কেটিং অ্যাকাউন্ট তৈরি করবেন চলুন তাহলে জেনে নেওয়া যাক

১ম ধাপঃ

অ্যামাজন অ্যাফিলেট মার্কেটিং অ্যাকাউন্ট তৈরি করতে হলে আপনাকে প্রথমে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে আপনি অ্যামাজন অ্যাফিলেট মার্কেটিং এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে চাইলে প্রথমে আপনাকে google এ amazon affiliate লিখে সার্চ দিতে হবে তাহলে আপনি তাদের আমাজন অ্যাফিলিয়েটেড লিংক পাবেন সবার প্রথমে। Amazon.com এ ক্লিক করুন





২য় ধাপঃ

Amazon.com ক্লিক করার পর আপনার সামনে সাইন আপ (SIGN UP ) নামে একটি অপশন আসবে সেখানে ক্লিক করুন

৩য় ধাপঃ

Sign Up এ ক্লিক করার পর আপনার সামনে সাইনআপ করার জন্য একটি ফর্ম চলে আসবে তারপর আপনি একটু নিচে লক্ষ্য করলে দেখতে পারবেন Create your amazon account নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন।

৪থ ধাপঃ

তারপর আপনার সামনে একটি অ্যাকাউন্ট তৈরি করার ফরম চলে আসবে সেখানে আপনার
  • নাম
  • ইমেইল
  • পাসওয়ার্ড রি পাসওয়ার্ড
দেয়ার পর ক্রিয়েট ইওর আমাজন একাউন্ট (Create amazon account) এ ক্লিক করুন।


৫ম ধাপঃ

তারপর আপনার সামনে একটি প্রভাব আসতে সেটি পূরণ করুন হিউম্যান ভেরিফিকেশন করার জন্য।



এরপর সাবমিট(Submit) অপশনে ক্লিক করুন

৬ষ্ট ধাপঃ

তারপর আপনার কাছে ভেরিফিকেশন কোড যাবে ইমেইলের মাধ্যমে। আপনার ইমেইল চেক করে কোডটি ভেরিফিকেশন করুন নিশ্চিত করুন যে এটি আপনি।

৭ম ধাপঃ

এরপর আপনি সঠিকভাবে ওটিপি দিয়ে ভেরিফিকেশন অপশন এ ক্লিক করার পর আপনার সামনে নিচের ছবির মত একটি বক্স আসবে সেখানে আপনার কান্ট্রি কোড সহকারে মোবাইল নাম্বার দিন তারপর নিচের আজ এড ইউর মোবাইল নাম্বার (Add your Mobile Number) অপশন এ ক্লিক করুন


৮ম ধাপঃ

এরপর আপনার অ্যামাজন এফিলেট মার্কেটিং অ্যাকাউন্টটি তৈরি হবে। এরপর আপনি সেখানে অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং হিসেবে রেজিস্ট্রেশন করার পর আপনি সেখানে কাজ শুরু করতে পারবেন। আপনি যদি ১৮০ দিনের মধ্যে কোন সেল করতে না পারলে আপনার অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় হয়ে যাবে।

শেষ কথাঃ

আমরা এতক্ষণ জানলাম এমন একজন এফিলেট মার্কেটিং কিভাবে শুরু করব এবং এমাজন এফিলেট মার্কেটিং একাউন্ট কিভাবে তৈরি করব তার বিস্তারিত সম্পর্কে আপনি যদি আমাদের এই পোস্টটি কথা বুঝতে না পারেন তাহলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন আমরা আপনার কমেন্ট রিভিউ করার চেষ্টা করব। আমরা প্রত্যেকের কমেন্টে রিভিউ করি।

আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু-বান্ধবের কাছে এ পোস্টটি শেয়ার করবেন যাতে করে তারাও এই পোস্টটি পড়ে উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url