ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায় - ফেসবুকে কিভাবে কাউকে খুঁজে পাওয়া যায়

অনেকেই ফেসবুকে অনেক জনকে খুঁজতে চাই কিন্তু খুঁজে পায় না। আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে এই পোষ্টটি আপনার জন্য। আমি এই পোস্টটির মাধ্যমে আপনাকে জানাবো ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায় সম্পর্কে এবং ফেসবুকে কিভাবে কাউকে খুঁজে পাবেন তার বিস্তারিত সম্পর্কে।
ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায়
আপনি যদি ফেসবুকে কাউকে খুঁজতে চান কিংবা খুঁজে পাচ্ছেন না তাহলে এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। আপনি যদি এই পোস্টটি সম্পূর্ণ পড়েন তাহলে ফেসবুককে কাউকে খুঁজে পাওয়া উপায় সম্পর্কে খুব ভালোভাবে জানতে পারবেন। আপনি আমাদের এই পোস্টটি পড়ার পর ফেসবুকে যে কাউকে খুঁজে পেতে সক্ষম হবেন। চলুন তাহলে বেশি দেরি না করে বিস্তারিত জেনে নেওয়া যাক।
সূচিপত্র 

ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায়

আজকে আমি এমন কয়েকটি নিয়ম বলবো এই নিয়মগুলো ব্যবহার করে আপনি সহজে ফেসবুকে কাউকে খুঁজে পেতে পারেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই নিয়ম গুলো কি কি?
  • মোবাইল নাম্বার দিয়ে কারো আইডি খোঁজা
  • ফেসবুক লোকেশন ব্যবহার করে কাউকে খুঁজে বের করা
আমরা যদি এই দুইটা নিয়ম ব্যবহার করি তাহলে আমরা সহজেই কাউকে খুঁজে পেতে পারি। এবং এই দুটি নিয়ম দিয়ে যদি কাউকে খুঁজে পেতে চান তাহলে অবশ্যই আপনাকে তার ফোন নাম্বার থাকতে হবে। অথবা যদি আপনার কাছে তার ফোন নাম্বার না থাকে তাহলে তার নামটি জানতে হবে। তো চলুন কিভাবে খুজে বের করবেন সেটা জেনে নেই।

মোবাইল নাম্বার দিয়ে কারো আইডি খোঁজা

প্রথমে আমরা মোবাইল নাম্বার দিয়ে কাউকে কিভাবে খুঁজে পাওয়া যায় সে সম্পর্কে জানব। মোবাইল নাম্বার দেয় কাউকে খুঁজে পেতে চাইলে প্রথমেই আপনাকে আপনার ফোন থেকে ফেসবুক অ্যাপসটি ওপেন করতে হবে। এবং আপনার facebook অ্যাপসে যদি ইতিমধ্যে কোন আইডি লগইন থেকে থাকে তাহলে সে আইডির লগ আউট করতে হবে। এক কথায় আপনার ফেসবুক লগইন পেইজে যাইতে হবে।
ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায়

২য় ধাপ

এরপর সেখানে থাকা Login Into Another Account অপশানে ক্লিক করুন।

ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায়

৩য় ধাপ

এরপর আপনি নিচে একটু লক্ষ্য করলেই ফরগট অপশন দেখতে পারবেন ফরগট পাসওয়ার্ড Forgoting Password অপশন এ ক্লিক করুন।
ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায়

৪ধ ধাপ

এরপর আপনার সামনে নতুন একটি ইন্টারফে চলে আসবে আপনাকে সেখানে আপনার নাম্বার দিতে হবে এবং পেইন্ট একাউন্টে Find Account ক্লিক করতে হবে।
ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায়
এরপর আপনি দেখতে পারবেন ওই নাম্বারে কি নামে একাউন্ট খোলা আছে এবং কয়টি একাউন্ট খোলা আছে। আপনি দেখতে পারবেন সেখান থেকে। এবং ওখানে যদি কোন কিছুই না আসে তাহলে বুঝবেন সেই নাম্বার দিয়ে কোন অ্যাকাউন্ট তৈরি করেনি।


ফেসবুক লোকেশন ব্যবহার করে কাউকে খুঁজে বের করা

আপনি ফেসবুকের লোকেশন ব্যবহার করে যে কাউকে খুজতে পারেন। ফেসবুক ব্যবহার করে কাউকে খোঁজার জন্য প্রথমে আপনাকে তার নাম জানতে হবে এবং সেই নাম লিখে সার্চ করতে হবে ফেসবুকে। ফেসবুকে সার্চ করার পর নিচে থেকে আপনি কি খুঁজছেন সেটা সিলেক্ট করবেন।
ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায়
আপনি যদি কোন মানুষকে খুঁজে থাকেন কিংবা কোন লোকজনকে খুঁজে থাকেন তাহলে পিপল দিবেন এবং কোন পেজ খুঁজতে চাইলে আপনি সিলেক্ট করবেন। আপনি সেটিং এ ক্লিক করুন এরপর আপনি ভালো করে লক্ষ্য করলে লোকেশন অপশন দেখতে পারবেন আপনি সেই লোকেশন থেকে আপনার নির্দিষ্ট লোকেশনটি সিলেট করার পর সার্চ করুন।

শেষ কথা

ফেসবুকে কাউকে খুঁজে পাওয়ার উপায় সম্পর্কে আমরা জানলাম এবং আপনি যদি এই পোস্টটি ভালই পড়ে থাকেন তাহলে নিশ্চয়ই বুঝে গেছেন কিভাবে কাউকে খুঁজে পাবেন ফেসবুক ব্যবহার করেন। আপনার কাছে যদি আমাদের পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু বান্ধব দের কাছে আমাদের এই পোস্টটি শেয়ার করবেন যাতে করে তারাও এই পোস্টে করে উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url