নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা - ইমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম

নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা এবং ইমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে হয়তো আপনি জানতে চান এই। আমি এই পোস্টের মাধ্যমে আপনাকে জানাবো কিভাবে নাম্বার ছাড়া একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলবেন তাও আবার ইমেল ব্যবহার করে।নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা
আপনি যদি নাম্বার ছাড়াই ফেসবুক অ্যাকাউন্ট খুলতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

ভূমিকা

নাম্বার ছাড়া অনেকেই জিমেইল খুলতে চায় অনেকে চায় না ফেসবুক খোলার সময় তাদের নাম্বার দিতে। তো আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনি নাম্বার ছাড়াই জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে একটি ফেসবুক একাউন্ট খুলতে পারেন। চলুন তাহলে বেশি দেরি না করে চেনে না যাক কিভাবে একটি নাম্বার ছাড়াই ফেসবুক একাউন্ট খোলা যায়।
সূচিপত্র

নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা

নাম্বার ছাড়া ফেসবুক আইডি যদি আপনি খুলতে চান তাহলে আপনাকে প্রথমেই একটি জিমেইল সংগ্রহ করতে হবে। আপনি যদি একটি আসল আইডি খুলতে চান তা আমার নাম্বার ছাড়াই তাহলে আপনি আপনার ফোনের আসল জিমেইলটি ব্যবহার করবেন।

এবং আপনি যদি চান একটি ফেক আইডি খুলতে তাহলে আপনি একটি নকল মেইল ব্যবহার করবেন। নকল email নিতে এখানে ক্লিক করুন। নাম্বার ছাড়া ইমেইল খুলতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

১ম ধাপ

নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলার জন্য প্রথমে আপনাকে ফেসবুক অ্যাপসটি ওপেন করতে হবে।
নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা

২য় ধাপ

ক্রিয়েট নিউ একাউন্ট এ ক্লিক করুন।
নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা

৩য় ধাপ

এরপর আপনার সামনে নতুন একটি ইন্টারফেস চলে আসবে সেখান থেকে গেট স্টার্টেড নামে অপশনটিতে ক্লিক করুন।
নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা

৪থ ধাপ

এরপর আপনি আপনার প্রথম নাম এবং আপনার নামের শেষ নামটা দিবেন আপনার নাম এবং পদবী এরপর নেক্সট অপশনে ক্লিক করবেন।
নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা

৫ম ধাপ

নেক্সট অপশন এ ক্লিক করার পর আপনার সামনে নতুন একটি ইন্টারফেজ আসবে যেখানে আপনার জন্ম তারিখ চাইবে আপনি সেখানে সঠিক মত জন্ম তারিখ দিয়ে নেক্সট বাটনে ক্লিক করবেন।

৬ষ্ট ধাপ

নেক্সট অপশন এ ক্লিক করার পর আপনার সামনের নতুন একটি চলে আসবে যেখানে আপনার লিঙ্গ সিলেক্ট করার জন্য বলতে আপনি যে লিঙ্কের সেলিঙ্গ সিলেক্ট করার পর নেক্সট অপশনে ক্লিক করবেন।
ইমেইল  দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম

৭ম ধাপ

এখানে একটা মোবাইল নাম্বার দিতে হবে যেহেতু আপনারা মোবাইল নাম্বার ছাড়াই একটা ফেসবুক একাউন্ট খুলতে চান সেহেতু নিচে সাইন sign up with email লেখা অপশনে ক্লিক করতে হবে যাতে করে আপনি ইমেইল দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট খুলতে পারেন।

ইমেইল  দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম

৮ম ধাপ

এরপর আপনার সামনে নতুন একটি ইন্টারফেস চলে আসবে যেখানে আপনাকে সেই ফাঁকা স্থানে আপনার ইমেইল দিয়ে নেক্সট অপশনে ক্লিক করতে হবে। আপনি সেই ফাঁকা বক্সে আপনার ইমেইলটি দিয়ে নেক্সট অপশন ক্লিক করুন।
ইমেইল  দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম

৯ম ধাপ

এরপর আপনাকে একটি পাসওয়ার্ড তৈরি করতে হবে ছয় অক্ষরের আপনি ৬ অক্ষরের একটি পাসওয়ার্ড দিয়ে নেক্সট অপশনে ক্লিক করুন।
ইমেইল  দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম

১০ম ধাপ

নেক্সট অপশন এ ক্লিক করার পর আপনার কাছে একটি অপশন চলে আসবে যেখানে আপনাকে বলবে আপনি যদি পাসওয়ার্ড সেভ করতে চান তাহলে সেভ অপশনে ক্লিক করুন এবং আপনি যদি সেভ করতে না চান তাহলে অপশনে ক্লিক করুন আপনার পছন্দমত আপনি যেকোনো একটি অপশনে ক্লিক করুন।
ইমেইল  দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম

১১ ধাপ

এরপর আপনার সামনে নতুন একটি ইন্টারফে চলে আসতে সেখানে অনেক শর্ত লেখা থাকবে আপনি সেগুলি না পড়ে আই এগ্রি অপশনে ক্লিক করুন।
নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা

১২ ধাপ

এরপর আপনার ইমেইল চেক করুন আপনার ইমেইলে তার সংখ্যার একটি কোড পাঠানো হয়েছে আপনি সেই কোডটি এখানে বসান এবং এরপরে নেক্সট অপশন এ ক্লিক করুন। অথবা আপনি যদি ইমেইল না পান আপনি যদি ইমেইলের মাধ্যমে কোড না পান তাহলে আপনি নেক্সট অপশন এর নিচে থাকা আইডি গেট দা কোর্ড অপশন এ ক্লিক করুন।
নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা

১৩ ধাপ

এরপর আপনি চাইলে আপনার ফেসবুক প্রোফাইলে সেট করতে পারেন না আপনি যদি ফেসবুক প্রোফাইল সেট করতে চান তাহলে আপনি ‍Add Picture এ ক্লিক করুন অথবা আপনি যদি প্রোফাইল পিকচার সেট করতেন না চান তাহলে স্কিপ Skip অপশনে ক্লিক করুন।
নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা

১৪ ধাপ

এরপর আপনি যে অপশনগুলো সেট করতে চান সেখানে আপনি সেট করবেন এবং যদি আপনি সেট করতে না চান তাহলে স্কিপ অপশনে ক্লিক করে আপনার প্রোফাইলটি সম্পূর্ণ করবেন।

শেষ কথা

নাম্বার ছাড়া ফেসবুক আইডি কিভাবে খুলবেন ইমের ব্যবহার করে ফেসবুক আইডি কিভাবে খুলবেন এতক্ষণ আমরা এটি শিখলাম। আপনি যদি আমাদের এই পোস্টের সম্পূর্ণ পড়ে থাকেন তাহলে অবশ্যই আপনি এখন নাম্বার ছাড়াই একটি ফেসবুক একাউন্ট খুলতে পারবেন।

আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু বন্ধুত্বের কাছে আত্মীয়-স্বজনদের কাছে আমাদের এই পোস্টটি শেয়ার করবেন যাতে করে তারাও এই পোস্টটি উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url