নতুন জিমেইল একাউন্ট লগইন - জিমেইল একাউন্টটা লগইন করার নিয়ম

আমাদের অনেক কাজেই জিমেইল ব্যবহার করতে হয়। আপনার যদি ইতিমধ্যে একটি জিমেইল থেকে থাকে তাহলে আপনি কিভাবে সেই জিমেইল অ্যাকাউন্টটি আপনার ফোনে অথবা ল্যাপটপ অথবা ডেস্কটপে লগইন করবেন তার সম্পূর্ণ প্রসেস আমি দেখাবো এই পোষ্টের মাধ্যমে। বর্তমানে ইমেইলের গুরুত্ব অনেক। আমাদের অধিকাংশ কাজের ক্ষেত্রে ইমেল ব্যবহার করতে হয়।
নতুন জিমেইল একাউন্ট লগইন
চলুন তাহলে জেনে নেই নতুন জিমেইল একাউন্ট কিভাবে লগইন করবেন আপনার ফোনে অথবা ল্যাপটপে। যদি নতুন হয়ে থাকেন জিমেইল কিভাবে লগইন করতে হয় আপনার ফোনে অথবা ল্যাপটপে আপনি জানেন না। তাহলে আমাদের এই পোস্ট টি সম্পূর্ণ পড়বেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক নতুন জিমেইল একাউন্ট লগইন কিভাবে করবেন।

সূচিপত্র 

নতুন জিমেইল অ্যাকাউন্ট লগইন করার নিয়ম

নতুন জিমেইল একাউন্ট লগইন করার জন্য আপনার কয়েকটি জিনিস প্রয়োজন হবে সেটি। হচ্ছে আপনি কোন জিমেইল টা লগইন করতে চান সেই gmail এবং জিমেইল টির পাসওয়ার্ড। এবং আপনার যদি জিমেইল টু ফ্যাক্টর ভেরিফিকেশন অপশনটি চালু করা থাকে তাহলে আপনার মোবাইল নাম্বারটি লাগবে।

এবং আপনি যে মোবাইল ফোন দিয়ে জিমেইল অ্যাকাউন্ট খুলেছিলেন সেই মোবাইল ফোনটা থাকলে আরো সুবিধা হয়। চলুন তাইলে জিমেইল লগইন করার ধাপগুলো জেনে নেওয়া যাক।

১ ধাপ

প্রথমে আপনার ডেক্সটপ াল্যাপটপ অথবা মোবাইল ফোন মানে আপনি যে ডিভাইস থেকে যে মেয়েটি লগইন করতে চান সেখান থেকে আপনার জিমেইল অ্যাপসটি সফটওয়্যার ওপেন করুন। এরপর সবার উপরে ডানকুনি ক্লিক করুন। যেমনটি ছবিটিতে দেখানো হয়েছে।
নতুন জিমেইল একাউন্ট লগইন
নতুন জিমেইল একাউন্ট লগইন

২য় ধাপ

এরপর নিচে একটু স্কোর ডাউন করে দেখবেন এড ADD লেখা একটি অপশন অ্যাড এনাদার একাউন্ট Add Another Account অথবা এড এ ক্লিক করুন।
নতুন জিমেইল একাউন্ট লগইন

৩য় ধাপ

এরপর আপনার সামনে নতুন একটি ইন্টারফেস চলে আসবে যেখানে আপনার ইমেল সেটাপ করার জন্য বলা হবে আপনি কোনটির মাধ্যমে সেটআপ করতে চান আপনি সেখানে গুগল অপশনটি সিলেক্ট করবেন। Click Google
নতুন জিমেইল একাউন্ট লগইন

৪থ ধাপ

এরপর ছবি দিয়ে দেখানোর মত থাকা বক্সে আপনার ইমেলটি দিন যে ইমেইলটি আপনি লগইন করতে চান এরপর নেক্সট Next বাটনে ক্লিক করুন।
নতুন জিমেইল একাউন্ট লগইন

৫ম ধাপ

এরপর আপনার সামনে আরেকটি নতুন ইন্টারফেস আসবে যেখানে আপনার ইমেইলের পাসওয়ার্ড দিতে হবে এবং কি সেই ফাঁকা বক্সে আপনার ইমেইল পাসওয়ার্ড টা দিন তারপর নেক্সট বাটনে ক্লিক করুন। Enter Your Password Then Click Next
নতুন জিমেইল একাউন্ট লগইন

৬ষ্ট ধাপ

নেক্সটে ক্লিক করার পর আপনার সামনে আরেকটি নতুন ইন্টারফেস আসবে যেখানে আপনার পারমিশন চাইবে সবকিছু এলাও করার জন্য আপনি নিজে ছবিতে দেখানো হয়েছে সেরকম ভাবে এগ্রিতে ক্লিক করুন। Click agree
নতুন জিমেইল একাউন্ট লগইন

৭ম ধাপ

Then Click Not now. আরেকটি নতুন ইন্টারফেস চলে আসলে আপনি নোট নাও Not now অপশনে ক্লিক করবেন।
নতুন জিমেইল একাউন্ট লগইন

৮ ধাপ

আপনার জিমেইল লগইন করার কাজ শেষ হয়ে যাবে এরপর আপনি সেখান থেকে ব্যাক করবেন মানে অ্যাপস থেকে বের হয়ে আসবেন। এরপর আপনি নতুনভাবে আবারও অ্যাপসটি ওপেন করবেন।


আবারো একইভাবে আপনি সবার উপরে ডানকুনে প্রোফাইল আইকনে ক্লিক করবেন। তাহলে আপনি নিচে আপনার কাঙ্ক্ষিত চ্যানেলটি দেখতে পারবেন সেই gmail এর উপর ক্লিক করলেই আপনার জিমেইল লগইন করার কাজ শেষ।
নতুন জিমেইল একাউন্ট লগইন
নতুন জিমেইল একাউন্ট লগইন

শেষ কথা

আমরা এতক্ষণ জানলাম নতুন জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম। কিভাবে একটি নতুন জিমেইল লগইন করবেন আপনার ফোনে কিংবা ল্যাপটপ ডেস্কটপে খুব সহজে তারপর আলোচনা করলাম। আপনার যদি কোন জায়গায় বুঝতে অসুবিধা হয় তাহলে আমাদেরকে জানাবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি।


আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু বান্ধবের কাছে আমাদের এই পোস্টটি শেয়ার করবেন ধন্যবাদ।
এই ওয়েবসাইটের কোন লেখা বা কোন কনটেন্ট কপি করে কিংবা পরিবর্তন করে অন্য জায়গায় পাবলিশ করার চেষ্টা করবেন না এটি আইনত দণ্ডনীয় অপরাধ। যদি এটি করার চেষ্টা করেন তাহলে আইনত ব্যবস্থা নেওয়া যেতে পারে। আইনঃDMCA

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url