সোনালী ব্যাংকে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম -সোনালী ব্যাংকের সুবিধা অসুবিধা

আপনি যদি ভেবে থাকেন সোনালী ব্যাংকে একাউন্ট খুলবেন তাহলে এই পোস্টটি সম্পূর্ণ করুন কারণ এখানে সোনালী ব্যাংকের সুবিধা অসুবিধা সম্পর্কে আলোচনা করা হয়েছে এবং কিভাবে একাউন্ট তৈরি করবেন সে সম্পর্কেও বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে।
সোনালী ব্যাংকে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম
আপনি যদি সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং সুবিধা অসুবিধা সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি সম্পূর্ণ পড়বেন।
সূচিপত্র 

ভূমিকা

বর্তমানে আমাদের আর্থিক সুরক্ষার জন্য বিভিন্ন ব্যাংকে একাউন্ট তৈরি করতে হয়। এবং বেশি টাকা লেনদেন করতে এবং সেখানে টাকা ভালোভাবে জমা রাখার জন্য অনেক ব্যাংক একাউন্টের প্রয়োজন হয়ে থাকে। এবং আমাদের অনেক টাকাকে যদি আমরা সুরক্ষিত রাখতে চাই তাহলে অবশ্যই একটি ব্যাংক একাউন্টের প্রয়োজন। এবং সে ব্যাংক একাউন্ট খুলতে গেলে তার সুবিধা অসুবিধা দেখাও আমাদের খুবই প্রয়োজন।

কারণ আমাদের দেশে অনেক ধরনের ব্যাংক রয়েছে একেক ব্যাংক একেক রকম সুবিধা দিয়ে থাকে তাই আমরা যেখানে বেশি সুবিধা পাব আমরা সেখানেই একাউন্ট তৈরি করব। তাহলে এর একাউন্ট করার নিয়ম এবং সরাসরি ব্যাংকের অ্যাকাউন্ট করার সুবিধা অসুবিধা সম্পর্কে আপনার জানা উচিত। চলুন তাহলে জেনে নেই এর বিস্তারিত।

সোনালী ব্যাংকে একাউন্ট করার সুবিধা

  • ফ্রী চেকবুক
  • কম টাকায় একাউন্ট একটিভ
  • মোবাইল ব্যাংকিং বা ইন্টারনেট ব্যাংকিং
  • রেমিট্যান্স ডিপোজিট
  • অ্যাপস ব্যবহার করে আরো অনেক সুবিধা
  • সেভিংস একাউন্টে অনেক বেশি হারে ইন্টারেস্ট
আপনি যদি সোনালী ব্যাংক একাউন্ট তৈরি করেন তাহলে আপনি উপরোক্ত কয়েকটি সুবিধা পাবেন। এবং এই সুবিধা গুলি অন্যান্য ব্যাংক নাও দিতে পারে একক ব্যাংকের সুবিধা এক এক রকম।

সোনালী ব্যাংকে একাউন্ট করার অসুবিধা

সোনালী ব্যাংকের তেমন কোন অসুবিধা নেই বললেই চলে। বর্তমানের সব ব্যাংকের এ প্রায় কম বেশি অসুবিধা আছে। তাই নির্দিষ্ট করে এই ব্যাংকের অসুবিধা সম্পর্কে বলা যাচ্ছে না। তাই আপনি যদি এই ব্যাংকের অসুবিধা সম্পর্কে জানতে চান তাহলে আপনি ইউটিউবে অথবা গুগলে বিস্তারিত দেখে নিতে পারেন।


এবং অন্যান্য ব্যাংকগুলো থেকে খোঁজ নিবেন যে কোন ব্যাংক কি ধরনের ছবি দিচ্ছে। কোন ব্যাংক কোন ধরনের সুবিধা দিচ্ছে তার উপর ডিপেন্ড করবে এই ব্যাংকে কি কি অসুবিধা রয়েছে। কি কি অসুবিধা রয়েছে সেটি যাচাই করার দায়িত্ব আপনার।

সোনালী ব্যাংক একাউন্ট তৈরি করার জন্য প্রয়োজনে কাগজপত্র

  • যে ব্যক্তি একাউন্ট খুলতে চায় সে ব্যক্তির দুই ২ কপি পাসপোর্ট ছবি
  • জাতীয় পরিচয় পত্র বা জন্ম নিবন্ধন
  • সক্রিয় মোবাইল নাম্বার
  • নমিনির নাম বা নমিনির জাতীয় পরিচয় পত্র বা জন্ম নিবন্ধন
  • ৫০০ টাকা অ্যাকাউন্ট একটিভ করার জন্য / সময়ের সাথে সাথে এই চার্জটিও পরিবর্তন হতে পারে।

সোনালী ব্যাংকে একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি সোনালী ব্যাংকে একাউন্ট তৈরি করতে চান তাহলে উপরোক্ত যে কাগজ গুলির কথা বললাম সেই কাগজ খুলে নিয়ে আপনাকে সোনালী ব্যাংকের যাইতে হবে। এবং সেখানে আপনি ম্যানেজারের কাছে অথবা সেখানে কর্মীদের কাছে গিয়ে। বলবেন আপনি একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলতে চান। তাহলে তারা আপনাকে একটি ব্যাংক একাউন্ট খোলার জন্য সাহায্য করবে।


ব্যাংক একাউন্ট মূলত কয়েক ধরনের রয়েছে আপনি এখান থেকে যে একাউন্টটি ভালো রাখে সেই একাউন্টে তৈরি করতে পারেন। বর্তমানে ডিজিটাল চোখ আপনি জানেন এই জন্য আপনি চাইলে ঘরে বসে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট তৈরি করতে পারেন খুব সহজে মাত্র পাঁচ মিনিটে।

আমাদের শেষ কথা

আমরা তখন জানলাম কিভাবে একটি সোনালী ব্যাংকের একাউন্ট খোলা যায় এবং সোনালী ব্যাংকের একাউন্ট তৈরি করার জন্য কি কি প্রয়োজন। এবং সোনালী ব্যাংকের সুবিধা গুলো কি কি সে সম্পর্কে। এ বিষয়ে যদি আপনার কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্টের রিপ্লাই করি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url