কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে

কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে? আপনার কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খোলা উচিত? এই প্রশ্নটা কি আপনার মনে ঘুরপাক খাচ্ছে? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আমরা এই পুরো পোস্টটা আলোচনা করেছি কোন কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুলে ভালো হবে। এবং কোন কোন ব্যাংকে আপনার স্টুডেন্ট খোলা উচিত বলে আমি মনে করি।
কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে
অবশ্যই আপনি যদি ভালোভাবে জানতে চান কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খোলা যায়। এবং কোন ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে। তাহলে অবশ্যই এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।
সূচিপত্র 

ভূমিকা

বাংলাদেশে অনেক ধরনের ব্যাংক রয়েছে। একেক ব্যাংক একেক রকম সুবিধা দিয়ে থাকে। এবং বিভিন্ন ব্যাংক বিভিন্ন ধরনের প্যাকেজ অফার করে থাকে। এবং বিভিন্ন ব্যাংকের বিভিন্ন চার্জ এবং শর্ত থাকে। আমি এই পর্ব পোস্টে জানিয়েছি কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুলে ভালো হবে। এবং কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খোলা উচিত। চলুন তাহলে বিস্তারিত জেনে নেই।

কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে

বাংলাদেশের প্রায় অধিকাংশ ব্যাংকেই স্টুডেন্ট একাউন্ট খোলার সুবিধা রয়েছে। এবং স্টুডেন্ট একাউন্টের জন্য বিভিন্ন প্যাকেজ এবং বিভিন্ন অফারের সুবিধা রয়েছে। যা আপনি স্টুডেন্ট একাউন্ট খুলে সেই সুবিধা গুলো পাবেন। কিন্তু এটি বিভিন্ন ব্যাংক অনুযায়ী আলাদা হয়ে থাকে কারণ অনেক ব্যাংকের সুবিধা অফার এবং চার্জ শর্তাবলী সম্পন্ন কিছু আলাদা থাকে।

একটি স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য ছাত্র-ছাত্রীদের বিভিন্ন তথ্য প্রদান করতে হবে যেমন শিক্ষার্থীর আইডি কার্ড শিক্ষার্থীর জন্ম নিবন্ধন শিক্ষার্থীর ছবি এবং শিক্ষার্থীর পড়াশোনার বিস্তারিত।

বর্তমানে বাংলাদেশের একেক ব্যাংকের সুবিধা এক এক রকম হয়ে থাকে। যেমন ফ্রি চেক বুক, মিনিমাম ব্যালেন্স, এটিএম কার্ড কমিশন বা ফি না থাকা। এটা দিয়ে আরো অনেক ধরনের অসুবিধা প্রদান করে থাকে ব্যাংক অনুযায়ী। তাই আপনি দেখে নিবেন কোন ব্যাংকে বেশি সুবিধা পাচ্ছেন আপনি সেই ব্যাংকে একাউন্ট তৈরি করবেন। ব্যাংক স্টুডেন্ট একাউন্ট তৈরি করার আগে অবশ্যই ব্যাংক সম্পর্কিত সমস্ত তথ্য ভালোভাবে নিবেন। তাদের শর্তাবলী এবং তাদের বিভিন্ন অফার সম্পর্কে জেনে নিবেন। তারপর স্টুডেন্ট একাউন্ট খুলতে যাবেন আপনার পছন্দমত যে কোন ব্যাংকে।

কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুলে ভাল হবে তার তালিকা

  • ইসলামিক ব্যাংক "Student Saving account"
  • সোনালী ব্যাংক
  • ডাচ বাংলা ব্যাংক “ Student saving account"
  • হায়দ্রাবাদ ব্যাংক
  • স্ট্যান্ডর্ড চার্টার্ড ব্যাংক Student account()
  • এক্রিএম ব্যাংক "Student account"

শেষ কথা

আমরা এতক্ষণ আপনার সামনে তুলে ধরলাম কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট তৈরি করলে ভালো হবে তার বিস্তারিত নিয়ে এবং কোন কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খোলা উচিত সেসব ব্যাংকের নাম। উপরোক্ত যে নামগুলি বলেছি আপনি সেই ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট খুলতে পারেন।

আপনি স্টুডেন্ট একাউন্ট খোলার আগে অবশ্যই তাদের সমস্ত তথ্য চেক করবেন এবং তাদের সুযোগ সুবিধা শর্তাবলী ভালোভাবে দেখে নিবেন। এবং আপনি যেটাতে বেশি সুবিধা পাবেন সেই ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট তৈরি করার চেষ্টা করবেন। এই বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url