মোবাইল দিয়ে টাকা ইনকাম করার ২৩ টি উপায়

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার ২৩ টি উপায় সম্পর্কে আমি আজকে আপনাদেরকে ধারণা দিব। আপনি যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় খুঁজে দেখেন তাহলে এই পোস্টে আপনাকে স্বাগতম। কারণ এই সম্পূর্ণ পোস্ট চরে আমি আলোচনা করেছি মোবাইল দিয়ে টাকা কিভাবে ইনকাম করবেন। বর্তমানে অনেক ফ্রিল্যান্সার আছে কিংবা অনেকেই আছেন যারা আপনার আশেপাশে আছেন তারাও মোবাইল ফোন অনেক টাকা ইনকাম করছে।
মোবাইল দিয়ে টাকা ইনকাম করার ২৩ টি উপায়
আপনিও যদি তাদের মতন ইনকাম করতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ করার চেষ্টা করবেন। আপনি যদি ভালোমত না পড়েন তাহলে আপনি এই পোষ্টের কিছুই বুঝতে পারবেন না তাই মনোযোগ দিয়ে ভালোভাবে পড়ুন।
সূচিপত্র 

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

আমি এখন আপনাদেরকে জানাবো কোন কোন উপায়ে আছে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার। আমি আজকে সেই ২৩টি উপায় সম্পর্কে আপনাদেরকে জানাবো। আপনার দক্ষতা এবং প্রয়োজন এবং সময় অনুযায়ী আপনি যেকোনো একটি কাজ শুরু করতে পারেন।

আমি আজকে যে ২৩ টি উপায় বলে দিব মোবাইল দিয়ে টাকা ইনকাম করার এই উপায় গুলির মধ্যে থেকে আপনি প্রথমে যে কোন একটি দেশ শুরু করে দেখতে পারেন। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক। নিচে বিস্তারিত দেওয়া হলো
  • অ্যাপস ডাউনলোড করার মাধ্যমে টাকা ইনকাম
  • অনলাইন সার্ভে
  • অনলাইনে ভিডিও দেখে টাকা ইনকাম
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • অনলাইনে সার্ভে করার মাধ্যমে হিসাব করতে
  • অ্যাপ ডেভলপমেন্ট
  • ফটোগ্রাফি এবং আর্ট
  • অনলাইন শিক্ষাদান
  • ফ্রিল্যান্সিং
  • অনলাইনে সার্ভিস প্রদান করে
  • অনলাইন সম্প্রদানা
  • ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট
  • মোবাইল গেম খেলে
  • অ্যান্ড্রয়েড apps এর মাধ্যমে আয়
  • ফেসবুকে লাইক কমেন্ট শেয়ার করে টাকা আয়
  • ইউটিউব থেকে ইনকাম
  • ফেসবুক থেকে ইনকাম
  • ব্লকিং করে
  • ফটো বিক্রয় করে
  • ইনস্টাগ্রাম থেকে আয়
  • মাইক্রো ওয়ার্ক সাইট থেকে ইনকাম
  • ইনভেস্টমেন্ট সাইট থেকে ইনকাম
  • মোবাইল দিয়ে বিকাশ থেকে ইনকাম

অ্যাপস ডাউনলোড করার মাধ্যমে ইনকাম

বর্তমানে ডিজিটাল চোখ বর্তমানে আমাদের দেশে অনেক ধরনের অ্যাপস রয়েছে যেই এপস গুলো আপনার ফোনে ডাউনলোড করলেই আপনি ইনকাম করতে পারবেন। ইনকাম করার জন্য শুধু আপনার ফোনে অ্যাপস ডাউনলোড করে রেখে দিলেই হবে।

এখান থেকে আপনাকে তেমন কোন কাজ করতে হবে না আপনি খুব সহজে ইনকাম করতে পারবেন অনেক টাকা। আপনি যদি এমন কাজ করতে চান তাহলে আপনি এই বিষয়ে গুগলে বিস্তারিত সার্চ দিয়ে দেখতে পারেন। অথবা আপনি ইউটিেবে সার্চ দিয়ে দেখতে পারেন।

অনলাইন সার্ভে করে টাকা ইনকাম

আপনি চাইলে ঘরে বসে অনলাইন সার্ভে করার মাধ্যমে আপনি প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। মোবাইলের মাধ্যমে অবশ্যই সার্ভে করে আপনি ইনকাম করতে পারবেন। আপনি বিভিন্ন ইন্টারন্যাশনাল মার্কেট প্রেসারের সাহায্য নিয়ে এই কাজটি পেতে পারেন। যেমনঃ আপওয়ার্ক, ইউপওয়ার্ক, ফ্রিল্যান্সিং ইত্যাদি।

অনলাইনে ভিডিও দেখে ইনকাম

আপনি চাইলে ভিডিও দেখে বাড়তি তে বসে টাকা ইনকাম করতে পারবেন আজকে আমি এমন একটি অ্যাপের সঙ্গে আপনার পরিচয় করে দিব যে অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। আপনি ভিডিও দেখে প্রতিদিন অনেক টাকা ইনকাম করতে পারবেন।


এবং আপনি যদি এই অ্যাপস টি ব্যবহার করেন তাহলে আপনি ৭০ টাকা হওয়ার পর সেখান থেকে আপনি আপনার বিকাশে অথবা নগদে টাকাটি তুলতে পারবেন। এই অ্যাপসটির নাম হচ্ছে ভিডিও টিউব।
মোবাইল দিয়ে টাকা ইনকাম করার ২৩ টি উপায়
আপনি এই অ্যাপসটি প্লে স্টোরেও পেয়ে যাবেন আপনি প্লে স্টোরে অথবা google এ গিয়ে সার্চ দিবেন ভিডিও নামে। তাহলে আপনি সেই অ্যাপসটি দেখতে পারবেন দেখার পর আপনি আপনার ফোনে ইন্সটল করে নিবেন। তারপর সেখানে আপনি রেজিস্ট্রেশন করার পর সেখান থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাথলেট মার্কেটিং এমন একটি প্রসেস যেখানে আপনি অন্য কোন কোম্পানির বা অন্য কোন প্রতিষ্ঠানের প্রোডাক্ট বিক্রয় করে দিলে আপনি সেখান থেকে নির্দিষ্ট একটি পরিমাণের কমিশন পাবেন। আপনি এত লেট মার্কেটিং করে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি মার্কেটিং করে ইনকাম করতে চান এজন্য আপনাকে অবশ্যই দক্ষ হতে হবে।

কারণ বর্তমান সময়ে যুগে যুগে আপনি দক্ষ অ্যাফিলিয়েট মার্কেট না হন তাহলে আপনি কখনোই অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন না। আপনার যদি মার্কেটিং সম্পর্কে কোন ধারণা না থাকে তাহলে আপনি কোন আইটি প্রতিষ্ঠানে ভর্তি হয়ে মার্কেটিং সম্পর্কে দক্ষ হয়ে আপনি এই কাজটি শুরু করতে পারেন এতে করে আপনি মাসে লক্ষাধিক টাকাও ইনকাম করতে সক্ষম হবেন।

অনলাইনের সার্ভে করার মাধ্যমে হিসাব করতে

অনলাইনে হিসাব বা সার্ভে করে আপনি খুব সহজেই মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করতে পারবেন এজন্য মার্কেটপ্লেসের প্রয়োজন। আপনি কিভাবে অনলাইনে সার্ভে বা হিসাব করে টাকা ইনকাম করবেন এই বিষয়ে বিস্তারিত গুগলে দেখে নিবেন তাহলে আপনি সম্পূর্ণ কিছু বুঝে যাবেন। এবং আপনি যদি তবুও না বোঝেন তাহলে আপনি ইউটিউবে সার্চ দিয়ে ভালোভাবে এ বিষয়টি দেখে বুঝে নিবেন।

অ্যাপ ডেভেলপমেন্ট

আপনি চাইলে অ্যাপস তৈরি করো ইনকাম করতে পারবেন খুব সহজে। এ জন্য অবশ্যই আপনার প্রোগ্রামিং নলেজ থাকতে হবে আপনার যদিও প্রোগ্রামিং এ নলেজ না থাকে আপনি কখনোই ডেভলপার হতে পারবেন না এবং অ্যাপ তৈরি করে ইনকাম করতে পারবেন না।

আপনার যদি এ বিষয়ে কোনো শিক্ষা বা ধারনা কিংবা জ্ঞান না থাকে তাহলে আপনি বিস্তারিত এটি সম্পর্কে গুগল থেকে জেনে নিতে পারেন। ভালোভাবে জেনে বুঝে এবং আপনি যদি কাজটি করতে পারেন তাহলে আপনি কোন প্রতিষ্ঠানে ভর্তি হবেন তারপরে আপনি এই কাজটি শুরু করবেন। তাহলে আপনি মাসের লক্ষাধিক টাকা ইনকাম করতে সক্ষম হবে খুবই সহজে।

ফটোগ্রাফি এবং আর্ট

বর্তমানে অনেক অনলাইন প্লাটফর্ম রয়েছে যেগুলোতে আপনি ফটোগ্রাফার হিসেবে কাজ করতে পারেন। আপনি আপনার মোবাইল ফোন দিয়ে তোলা ছবি অন্যদের কাছে বিক্রয় করতে পারেন খুবই সহজে।

এটি মোবাইল দিয়ে আয় করার একটি সহজ মাধ্যম। তাই আপনি এটিকে কাজে লাগিয়ে খুব সহজেই ফটোগ্রা বা আর্ট করে খুব সহজেই আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনার যদি ফটোগ্রাফ এবং ছবি নিয়ে কোন ভালো জ্ঞান কিংবা কোন সব থেকে থাকে তাহলে আপনি এই কাজটি করতে পারবেন।

অনলাইনে শিক্ষাদান

বর্তমানে আপনি যদি বাড়িতে বসে শিক্ষা প্রদান করতে পারেন তাহলে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে যুক্তি হচ্ছে ডিজিটাল যুগ তাই ঘরে বসেই অনেকে পড়ালেখা করে আপনি তাদের সেই সুযোগটি কাজে লেগে ইনকাম করতে পারবেন। আপনি যদি কোন বিষয়ে দক্ষ হয়ে থাকেন তাহলে আপনি আপনার সেই বিষয়ে একটি কোর্স তৈরি করে অথবা আপনি লাইভ ক্লাস নেওয়ার মাধ্যমে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

বর্তমানে অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি বিক্রি করতে পারবেন কিংবা আপনার শিক্ষা প্রচার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি এ বিষয়টি নিয়ে আরও ভালোভাবে বুঝতে চান এবং কোন কোন ওয়েবসাইট দিয়ে টাকা ইনকাম করা যায় শিক্ষাদান করার মাধ্যমে তাহলে আপনি গুগলে অথবা আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন অথবা ইউটিউবে গিয়ে সার্চ করুন।

ফ্রিল্যান্সিং

বর্তমানে আপনার আশেপাশে হয়তো অনেকে ফ্রিল্যান্সিং করছে। এবং তাদের ইনকাম দেখে হয়তো আপনি অবাক হয়ে যাচ্ছেন। হ্যাঁ বর্তমানে ফ্রিল্যান্সিং এর মূল্য ততটাই বেশি যতটা আপনি ভাবছেন। বর্তমানে ফ্রিল্যান্সিং করে অনেকেই কোটিপতি হয়ে যাচ্ছে। চাইলে আপনিও পারবেন এই জন্য আপনার দক্ষতা থাকা প্রয়োজন।

আপনি যদি কোন বিষয়ে দক্ষ হয়ে থাকেন তাহলে আপনি তাহলে আপনি সেই দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি ফিঞ্চিং মার্কেটপ্লেস করিতে খুব সহজ হয়ে আপনার একটি কাজের পোর্টফোলিও দাঁড় করাতে পারেন। এবং সেখান থেকে আপনি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন। আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান অথবা আপনার যদি কোন ধারণা কিংবা জ্ঞান কিংবা কোন দক্ষতা না থাকে তাহলে আপনি কোন আইডি প্রতিষ্ঠানে ভর্তি হয়ে সেই অনলাইনে সার্ভিস প্রদান করে ইনকাম

অনলাইন সার্ভিস

আপনি চাইলে খুব সহজে অনলাইনে সার্ভিস প্রদান করে ইনকাম করতে পারবেন। এজন্য আপনার যদি কোন সার্ভিস বিক্রয় করতে চান তাহলে আপনি আপনার মোবাইল ফোনটি ব্যবহার করে আপনার সে সার্ভিসটি বিক্রয় করতে পারবেন খুবই সহজে।

আপনি এসে সার্ভিস প্রদান করার মাধ্যমে যে নিবে তার থেকে কিছু পরিমাণ টাকা চাট করতে পারেন এতে করে আপনি ঘরে বসেই আপনার কাজ করতে পারবেন। ঘরে বসে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইন সম্পাদনা

অনলাইনে সম্পাদনা বা অনলাইনে প্রচার করার মাধ্যমে আপনি যেকোনো একটি প্রতিষ্ঠানকে এবং যেকোনো একটি অনেক লোকের সঙ্গে পরিচয় করে দিতে পারবেন এবং তাদের সার্ভিস বা সেল খুব সহজেই আপনি বিক্রয় করে দিতে পারবেন অনলাইন সম্পাদনা করার মাধ্যমে।


আপনি যদি এই বিষয়ের অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন এই কাজগুলি আপনি ফেসবুক সোশ্যাল মিডিয়া ব্যবহার করে করতে পারবেন। এই জন্য আপনার ফোনই যথেষ্ট এই কাজটি করার জন্য।

ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপমেন্ট

আপনি ওয়েবসাইট ডিজাইন করে কিংবা ওয়েবসাইট তৈরি করে খুব সহজেই অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। আপনি এই কাজ পাওয়ার জন্য বিভিন্ন অফলাইন প্রতিষ্ঠানগুলোতে তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন তারপরে তাদের জন্য ওয়েবসাইট তৈরি করে দিতে পারেন। অথবা আপনি চাইলে বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে এই বিষয়ে তৈরি করার পর।

এবং ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে রেজিস্ট্রেশন করার পর আপনি খুব সহজে সেখান থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন ওয়েব ডিজাইন বার ডেভেলপমেন্ট করে। আপনার যদি এ বিষয়ে কোনো দক্ষতা না থাকে তাহলে আপনি কাজটি করতে পারবেন না কারণ এই কাজটি কঠিন এজন্য আপনি কোন আইডি প্রতিষ্ঠান ভর্তি হবেন যদি এ বিষয়ে কোনো ধারণা বা কেন না থেকে থাকে। আপনি যদি অনেক টাকা ইনকাম করতে চান তাহলে আপনি এই বিষয় নিয়ে কাজ করতে পারেন।

মোবাইল গেম খেলে টাকা ইনকাম

বর্তমানে এখন মোবাইল গেম খেলেও টাকা ইনকাম করা যায়। আপনি হয়তো জানেন না বর্তমান ডিজিটাল যুগ এই জন্য সব কিছু সম্ভব মোবাইল ফোন দেয় এখন গেম খেলেও টাকা ইনকাম করা যায়। অনেকেই আছেন যারা আলতু ফালতু সময় নষ্ট করেন এমনি থেকে গেম খেলেন আপনি এমন গেম খেলেন যে গেম খেলে টাকা ইনকাম হবে আপনি সেই অ্যাপস গুলি খুঁজে বের করুন।

আপনি যদি গেম খেলার মাধ্যমে টাকা ইনকাম করেন তাহলে আপনার এক দিক থেকে অনেক উপকার হবে আপনি আগে থেকে এমনি থেকেই গেম খেলতেন এবং এখন খেলবেন আপনি টাকার কারণে। আগে খেললে আপনার শুধু লজ্জা তো এখন বর্তমানে গেম খেললে আপনার খুবই লাভ হবে এবং আপনার বেকারত্ব দূর হবে এই কারণে আপনি গেম খেলার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে আয়

বর্তমানে অনেক অ্যান্ড্রয়েড অ্যাপ আছে যে অ্যাপস গুলো ব্যবহার করে আপনি মাসে হাজার ডলার কিংবা হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারেন। এজন্য অবশ্যই আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং সেই অ্যাপসগুলি খুঁজে বের করতে হবে যে অ্যাপসগুলি দিয়ে আপনি কাজ করতে পারেন।

বর্তমানে সবকিছু করা সম্ভব এর জন্য এন্ড্রয়েড অ্যাপ দিয়ে তো আরো সহজে ইনকাম করা যায়। আপনি যদি এই বিষয়টি নিয়ে কিছু না জানেন তাহলে আপনি youtube এ গুগলে এই বিষয়ে সার্চ দিয়ে বের করতে পারেন এবং সেখান থেকে ইনকাম করতে পারেন।

ফেসবুকে লাইক কমেন্ট শেয়ার করে আয়

আপনি চাইলে ফেসবুকে লাইক কমেন্ট করেও ইনকাম করতে পারবেন। বর্তমানে অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে যেই ওয়েবসাইটগুলোতে আপনি শেয়ার কমেন্ট লাইক করে ইনকাম করতে পারবেন।


এই কাজটি করার জন্য আপনি অর্ডিনারি আইটির ওয়েব সাইটে ভিজিট করতে পারেন অথবা আপনি যদি কাজটি করতে চান তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। অথবা আপনি যদি এগুলো কিছুই করতে না পারেন তাহলে আপনি গুগলে গিয়ে সার্চ করে এই বিষয়ে বিস্তারিত দেখতে পারেন।

ইউটিউব থেকে ইনকাম

আপনি একজন ইউটিউবার হয়ে খুব সহজে ইউটিউব থেকে ইনকাম করতে পারেন। ইউটিউব থেকে ইনকাম করার জন্য প্রথমে আপনাকে সেখানে একটি চ্যানেল তৈরি করতে হবে তারপর সেখানে ইউটিউব কম্পানির নিয়ম বা শর্ত মেনে কাজ করার পর আপনি সেখানে মনিটাইজেশনের জন্য আবেদন করবেন।

এবং তারা যদি আপনার আবেদনটি গ্রহণ করে তাহলে আপনি খুব সহজে সেখান থেকে ঢাকা ইনকাম করতে সক্ষম হবেন এবং প্রতি মাসে আপনি লক্ষ টাকা ইনকাম করতেও সক্ষম হবেন। এই কাজটি খুবই সহজ কারণ এখানে আপনাকে কঠিন কিছু করতে হয় না শুধু আপনার যেকোনো একটি বিষয়ে কিংবা যেকোনো একটি কিছু নিয়ে সেখানে ভিডিও আপলোড করলেই হবে।

ভিডিওগুলি অবশ্যই কপিরাইট ফ্রি হতে হবে এবং ভিডিওগুলি আপনার হতে হবে। আপনি যদি অন্যের ভিডিও ডাউনলোড করে সেখানে আপলোড করেন তাহলে আপনি কখনোই সেখান থেকে ইনকাম করতে পারবেন না।

ফেসবুক থেকে ইনকাম

ইউটিউব এর থেকে ফেসবুকে ইনকাম করা খুবই সহজ কারণ ফেসবুকে অনেক ভিজিটর খুব সহজেই পাওয়া যায় এবং অনেক লাইক খুব সহজে পাওয়া যায় এবং এখানে বিভিন্ন পোস্ট তৈরি করা যায়। আপনি এখানে নিত্য নতুন পোস্ট তৈরি করে কিংবা আপনার বিভিন্ন ভিডিও তৈরি করে এখানে আপলোড করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারেন। আপনি যদি ফেসবুক থেকে ইনকাম করতে চান তাহলে youtube এর মতন করে আপনাকে মনিটাইজেশনের জন্য আবেদন করতে হবে এবং তারা যদি আপনাকে মনিটাইজেশন দিয়ে দেয় তাহলে আপনি খুব সহজেই সেখান থেকে মাসে লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

ব্লগিং করে ইনকাম

বর্তমানে অনলাইন কাজের গুলোর মধ্যে সবথেকে সহজ কাজ হল ব্লগিং করা। আপনি যদি কন্টেন্ট রাইটার হন তাহলে আপনি খুব সহজেই আমাদের ওয়েবসাইটে কিংবা আরো অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটগুলোতে আপনি কাজ করতে পারবেন। আপনার যদি লেখালেখি ভালো থাকা হয়ে থাকে তাহলে আপনার যদি লেখালেখি করার ইচ্ছা হয় থাকে

এবং আপনার যদি লেখালেখি এবং পড়ার মধ্যে কোন আগ্রহ থাকে তাহলে আপনি এই ব্লকিং করতে পারেন। আপনি চাইলে আমাদের ওয়েবসাইট কিংবা গুগলে অনেক ওয়েবসাইট রয়েছে সেই ওয়েবসাইট গুলো এডমিনদের সঙ্গে কথা বলে আপনি খুব সহজেই তাদের ওয়েবসাইটের কাজ পেতে পারেন।

ফটো বিক্রয় করে

বর্তমানে অনেক অ্যাপস কিংবা ওয়েবসাইট রয়েছে যেই এপসগুলোতে আপনি খুব সহজে আপনার ফোন দিয়ে তোলা ছবি বিক্রয় করতে পারবেন। আপনি চাইলে অনেক ছবি তুলে সেখানে ভালো মানের ছবি বিক্রয় করতে পারবেন এটা করে আপনার অনেক টাকা ইনকাম হবে।

আমি যদি ফটো ছবি বিক্রয় করে ইনকাম করতে চান তাহলে অবশ্যই প্রথমে আপনাকে অ্যাপস বা ওয়েবসাইট খুজে বের করতে হবে এমন ওয়েবসাইট যারা আপনাকে ছবির বদলে টাকা দেবে সেই ধরনের ওয়েবসাইট খুঁজে বের করে আপনি সেখানে ছবি বিক্রয় করে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

Instagram থেকে আয়

আপনি চাইলে instagram থেকে খুব সহজে ইনকাম করতে পারেন বর্তমানে নতুন প্রসেস অনুযায়ী নতুন আপডেট অনুযায়ী আপনি ইনস্টাগ্রাম থেকেও ইনকাম করতে পারবেন। instagram থেকে ইনকাম করার জন্য অবশ্যই আপনাকে এই বিষয়ে সাধারণ জ্ঞান থাকতে হবে কারণ কিভাবে ইনকাম করা যায় ইন্সট্রাকাম থেকে এ বিষয়টি যদি আপনি না জানেন তাহলে আপনি সেখান থেকে ইনকাম করতে পারবেন না।

এজন্য আপনি যদি ইন্সট্রাগ্রাম থেকে কিভাবে ইনকাম করে এই বিষয়টি না জেনে থাকেন তাহলে এ বিষয়ে আমাদের ওয়েব সাইটে গিয়ে সার্চ করুন তাহলে আপনি এই বিষয়ে ইউটিউবে কিংবা গুগল এ সার্চ দিয়ে বিস্তারিত দেখতে পারেন।

মাইক্রো ওয়াক থেকে কাজ করে ইনকাম

মাইক্রো ওয়ার্ড হচ্ছে একটি ওয়েবসাইট যেখানে আপনি কাজ করে ইনকাম করতে পারবেন। এখানে অনেক ধরনের কাজ রয়েছে আপনি সেখান থেকে আপনার পছন্দ এবং আপনার দক্ষতা এবং আপনার ধৈর্য এবং আপনার সময় অনুযায়ী যে কোন একটি কাজে বেছে নিয়ে সেখান থেকে কাজটি সম্পন্ন করতে পারেন। আপনি কাজ সম্পন্ন করলে তারা আপনাকে কিছু পরিমাণ টাকা প্রদান করবেন।

আপনি এই কাজটি করতে পারেন কারণ এই কাজটি খুবই সহজ আপনি মোবাইল ফোন দিয়ে কাজ করতে পারবেন কোন কষ্ট ছাড়াই। আপনি যদি মাইক্রো ওয়ার্ক এই ওয়েবসাইটের সঙ্গে পরিচিত না হয়ে থাকেন তাহলে আপনি গুগলে এই ওয়েবসাইটটি খুঁজুন! অথবা ইউটিউবে গিয়ে এই ওয়েবসাইটটি সার্চ করুন তাহলে আপনি এই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ইনভেস্টমেন্ট এর সাইট থেকে ইনকাম

বর্তমানে ইনভেস্ট করার সাইট অনেক রয়েছে যেই ওয়েবসাইট গুলোতে আপনি ইনভেস্ট করে ইনকাম করতে পারবেন ফোন দিও। আপনার যদি টাকা-পয়সা থেকে থাকে আপনার যদি অনেক টাকা থাকে তাহলে আপনি খুব সহজেই এই ওয়েবসাইটে কিংবা অ্যাপসে ইনভেস্ট করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। এবং আপনি যদি অল্প কিছু টাকা থাকে তাহলে এই কাজটি আপনার জন্য না যাদের টাকা রয়েছে তাদের জন্য এই কাজটি।

মোবাইল দিয়ে বিকাশ থেকে ইনকাম

আপনি চাইলে বর্তমানে মোবাইল ফোন থেকে বিকাশ থেকে ইনকাম করতে পারবেন খুব সহজেই। বিকাশ বর্তমানে বাংলাদেশের একটি জনপ্রিয় মোবাইল মানে ট্রান্সফার এবং পেমেন্ট সিস্টেম। এটি ব্যবহার করে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারেন বর্তমানে আমাদের আশেপাশে অনেকেই রয়েছে।

কিংবা হাটে বাজারের দেখবেন বিকাশের দোকান তারা কিন্তু মোবাইল ফোন দিয়ে সবকিছু কাজ করে থাকে আপনিও চাইলে তাদের মতন করে ইনকাম করতে পারবেন আপনার হাতে থাকা মোবাইল ফোন। এই কাজটি কিভাবে করবেন আপনি যদি না জেনে থাকেন তাহলে আপনি এই বিষয়ে গুগলে ইউটিউবে আমাদের ওয়েব সাইটে সার্চ দিয়ে বিস্তারিত দেখতে পারেন।

শেষ কথা

আমরা এতক্ষণ জানলাম কিভাবে আপনি মোবাইল দিয়ে টাকা ইনকাম করবেন সেই উপায় সম্পর্ক গুলো নিয়ে। মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অনেক উপায় আমি বলে দিলাম আপনি এগুলোকে কাজে লাগিয়ে রিচার্জ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আমি যে বিষয়গুলো আপনাকে জানালাম এ বিষয়গুলি সম্পর্কে অবশ্যই আপনি ভাল মতো রিচার্জ করবেন youtube google তারপর আপনি কাজ করতে যাবেন।

এই বিষয়ে যদি আপনার কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি। এই পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে দিবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url