ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ২০২৪ - ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে

ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম কি আপনি যদি ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম জানতে চান অথবা ইসলামী ব্যাংক অ্যাকাউন্ট খুলতে কি কি কাগজের প্রয়োজন হয়। এবং আপনাকে কি কি করা হতে পারে তার সমস্ত প্রশ্নের উত্তর নিয়ে আজকে আমি এই আর্টিকেলটা লিখেছি।
ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম
সম্পূর্ণ পড়েন তাহলে আপনি সম্পূর্ণ ধারণা পেয়ে যাবেন। এবং এতে করে আপনার ইসলামী ব্যাংক অ্যাকাউন্ট খোলা অনেকটাই সহজ হয়ে যাবে আপনার কাছে। এতে করে আপনাকে আর বেশি দৌড়াদৌড়ি করতে হবে না। আপনি আগে থেকে সবকিছু কাগজ রেডি করে তারপরে আপনি সেই ব্যাংকে যাবেন অ্যাকাউন্ট খোলার জন্য এবং সমস্ত নিয়ম জানবেন এরপরে একাউন্ট তৈরি করবেন।
DMCA আইন মেনে চলুন

ভূমিকা

আপনার উচিত ইসলামী ব্যাংক একাউন্ট খোলার আগে আপনাকে সেই ব্যাংক সম্পর্কে ভালোভাবে সকল তথ্য জেনে নেওয়া। তাদের সকল নিয়ম এবং কি কি কাগজের প্রয়োজন হয় এ সমস্ত কিছু জানা আপনার কর্তব্য।

আপনি হয়তো ইসলামী ব্যাংক একাউন্ট খোলার সিদ্ধান্ত নিচ্ছেন এজন্য ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম জানতে চাচ্ছেন এবং ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে কি কি কাগজের প্রয়োজন এই সম্পর্কে জানতে চাচ্ছেন। আপনাকে স্বাগতম এই বিষয়ে আমরা সম্পূর্ণ আলোচনা করেছি আজকের এই আর্টিকেলে তাই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে

ইসলামী ব্যাংক একাউন্ট খোলার জন্য আপনার বেশ কয়েকটি কাগজের প্রয়োজন হবে। আপনি যদি ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে চান তাহলে প্রথম অবস্থায় আপনার প্রয়োজন হবে নিজের সব কয়টি কাগজ আপনি দেখে নিন।
  • দুই কপি রঙ্গিন পাসপোর্ট ছবি
  • জাতীয় পরিচয় পত্র বা জন্ম নিবন্ধন
  • আপনার যদি শিক্ষার যোগ্যতা থাকে তাহলে আপনার শিক্ষা যোগ্যতা সার্টিফিকেটের ফটোকপি
  • সক্রিয় মোবাইল নাম্বার, এর মানে হচ্ছে আপনি যে নাম্বারটি সব সময় ব্যবহার করেন অথবা সব সময় যে নাম্বারটি খোলা থাকে সেই ধরনের নাম্বার।
  • অ্যাকাউন্ট একটিভ করার জন্য কিছু টাকা সর্বনিম্ন ১০০ টাকা/সবার ক্ষেত্রে এই টাকার পরিমাণটি বদলাতে পারে।
  • আপনার বাসার অথবা আপনার প্রতিষ্ঠানের দলিলের ফটোকপি অথবা কারেন্ট বিল এর একটি কাগজ।
  • নমিনিনের নাম, এবং নমিনির জাতীয় পরিচয় পত্র বা জন্ম সনদ এবং নমিনের দুই কপি ছবি পাসপোর্ট সাইজের। বিশেষ ক্ষেত্রে স্বাক্ষর প্রয়োজন হতে পারে। নমিনি মানে হচ্ছে আপনি যদি না থাকে তাহলে আপনার অনুপস্থিতিতে এই নমিনি আপনার একাউন্টটি ব্যবহার করতে পারবে। আপনি যে কাউকে বানাতে পারেন যেমন আপনার মা বাবা ভাই বোনকে।
আপনার যদি উপরোক্ত সব কয়টি থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই ইসলামী ব্যাংকে একাউন্ট তৈরি করতে পারবেন। তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং বিস্তারিত জেনে নিন ইসলামী ব্যাংক সম্পর্কে। আমাদের ওয়েবসাইটের হোমপেজ থেকে ডানদিকে ক্যাটাগরি অপশন থেকে ব্যাংক নামে যে অপশন আছে অথবা ব্লগ অপশন থেকে ব্যাংক অপশনে ক্লিক করলে আপনি সমস্ত ব্যাংকের নিয়ম সুযোগ সুবিধা দেখতে পারবেন।

ইসলামী ব্যাংক অ্যাকাউন্ট খোলার নিয়ম

আপনি যদি ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে চান তাহলে প্রথমেই আপনাকে নির্বাচন করতে হবে আপনি কোন একাউন্টটি খুলতে চান। এর কারণ হচ্ছে ইসলামী ব্যাংকের তিন ক্যাটাগরিতে একাউন্ট খোলা হয়ে থাকে। যেমনঃ
  1. কারেন্ট একাউন্ট
  2. সেভিংস একাউন্ট
  3. স্টুডেন্ট একাউন্ট
আপনি উপরোক্ত এই তিন ক্যাটাগরিতে একাউন্ট খুলতে পারেন। আপনি যদি এই তিন ক্যাটাগরির কোন টার কি কাজ আপনি না জেনে থাকেন তাহলে এগুলি জানার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।


এরপর আপনি যদি তিনটার মধ্যে যে কোন একটি সিলেক্ট করেন। তাহলে আপনাকে ইসলামী ব্যাংক একাউন্টে গিয়ে বলতে হবে আপনি এই ধরনের অ্যাকাউন্ট তৈরি করতে চান তাদের ব্যাংকে। তাহলে তারা আপনাকে সম্পূর্ণ প্রসেস বলে দিবে।
এবং সেখানে আপনাকে তারা ইসলামী ব্যাংক একাউন্ট খোলার জন্য একটি ফর্ম দেবে। আপনি সেই ফর্মটা পূরণ করবেন এবং সেখানে জমা দিবেন এবং কিছু টাকা প্রদান করবেন একাউন্ট একটিভ করার জন্য। তাহলে আপনার অ্যাকাউন্ট একদিনের ভিতর খোলা সম্পূর্ণ হয়ে যাবে।

ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার ফর্ম

আপনার ইসলামী ব্যাংকে একাউন্ট খোলার জন্য অবশ্যই একটি ফর্ম এর প্রয়োজন হবে। আপনি নিচে দেওয়া ডাউনলোড অপশন থেকে সে ফর্ম ডাউনলোড করতে পারবেন।

আমাদের শেষ কথা

এতক্ষণে আমরা গেলাম ব্যাংক একাউন্ট করার নিয়ম সম্পর্কে। এবং একাউন্ট খোলার জন্য কি কি অবসর প্রয়োজন সে সম্পর্কেও জেনেছি। আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভাল লেগে থাকে তার অবশ্যই আপনি আপনার বন্ধু-বান্ধবদের কাছে আমাদের এই পোস্টটি শেয়ার করবেন। এবং এই বিষয়ে যদি আপনার কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url