কিভাবে ফেসবুকে ভিডিও আপলোড করবো - ভিডিও আপলোড করার সহজ উপায়

কিভাবে আপনি খুব সহজে ভিডিও আপলোড করতে পারেন আজকে আমি সেই সম্পর্কে আপনাদেরকে বলব আপনারা এই পোস্টটি পড়ার পর আপনি নিজেই খুব সহজে ভিডিও আপলোড করতে পারবেন। আপনার যদি প্রশ্ন থেকে থাকে কিভাবে ফেসবুকের ভিডিও আপলোড করব ভিডিও আপলোড করার সাহায্যে উপায় সম্পর্কে যদি আপনি জানতে চান তাহলে আপনাকে স্বাগতম।ৎ
কিভাবে ফেসবুকে ভিডিও আপলোড করবো
আপনি এই পোস্টটি পড়ার পর নতুন করে কোন ভিডিও আপলোড করতে পারবেন খুবই সহজে যেহেতু ফেসবুকে নতুন নিয়ম এবং নতুন ফিউচার চালু হয়েছে এজন্য নতুন ভিডিও আপলোড করতে শিখুন এই পোস্টটির মাধ্যমে।
সূচিপত্র 

কিভাবে ফেসবুকে ভিডিও আপলোড করব

ফেসবুকে ভিডিও আপলোড করার জন্য কয়েকটি ধাপ আপনাকে অনুসরণ করতে হবে যেহেতু অনুসরণ করার মাধ্যমে আপনি সঠিকভাবে ফেসবুকের ভিডিও আপলোড করতে সক্ষম হবেন। নিচে বিস্তারিত দেয়া হলোঃ
  • লগইন করুন
  • ভিডিও আপলোড করুন
  • শেয়ার করুন

ধাপ ১ঃ লগইন করুন

ভিডিও আপলোড করার জন্য প্রথমে আপনাকে আপনার ফেসবুক আইডিটি লগইন করতে হবে। আপনার ফেসবুক আইডিটি যদি লগইন না থাকে তাহলে লগইন করুন আপনার গুগলে অথবা Facebook অ্যাপসে।

ধাপ ২ঃ ভিডিও আপলোড

  • আপনার ফেসবুক পেজ অথবা ফেসবুক আইডিটি যদি আপনার ডিভাইসে লগইন করা হয়ে যায় তাহলে আপনি আপনার ফেসবুকের হোম পেজে যাবেন।
  • হোমপেজ থেকে আপনি সেখানে দেখতে পারবেন ফিল্টারস এর নিচে একটি ভিডিও আপলোড করার অপশন আপনি সেখানে ক্লিক করবেন এবং আপনার কাঙ্খিত ভিডিওটি সিলেক্ট করবেন তারপর নেক্সট বাটনে ক্লিক করবেন।
  • এরপর আপনার ডিভাইস থেকে উপরে একটি ক্যাপশন যোগ করবেন আপনি আপনার মনের ইচ্ছা মত যে কোন কিছু লিখতে পারেন আর এখানে যদি আপনি কিছু না লেখেন তাহলেও হবে।
  • এরপর যদি আপনি কাউকে ট্যাগ করতে চান অথবা আপনার ফিলিংস শেয়ার করতে চান অথবা আপনি কোন কোন কিছু যোগ করতে চান তাহলে নিচে অনেকগুলো অপশন পাবেন আপনি সেই অপশন গুলোতে ক্লিক করে আপনার পছন্দ মত আপনি সেখানে অনেক কিছু সেট করতে পারেন যদি আপনি যান তাহলে। এখানে যদি আপনি সবকিছু সেট না করেন তাহলেও কোন সমস্যা হবে না।
  • এরপর সেখান থেকেই আপনি আপনার ভিডিওর প্রাইভেসি যোগ করতে পারবেন এর মানে হচ্ছে আপনি কাকে কাকে এই ভিডিওটি দেখাতে চান সেটি যুক্ত করতে পারেন আপনি যদি নির্দিষ্ট কাউকে দেখাতে চান তাহলে আপনি সেখানে আপনার ফ্রেন্ড অথবা অন্য কাউকে যদি না দেখাতে চান তাহলে প্রাইভেট করতে পারেন।
  • এরপর আপনি সেখান থেকে নেক্সট অপশনে ক্লিক করে ডান অপশনে ক্লিক করলে আপনার ভিডিওটি প্রকাশ করা সম্পূর্ণ হবে। এভাবে আপনি একটি সম্পূর্ণ ভিডিও আপলোড করতে পারেন খুবই সহজে।

ধাপ ৩ঃ শেয়ার করুন

আপনার ভিডিওটি আপলোড করা সম্পূর্ণ হলে আপনি আপনার সেই ভিডিওটি যে কোন জায়গায় শেয়ার করতে পারবেন। আপনি আপনার ভিডিওর নিচে দেখবেন একটি শেয়ার অপশন একটি বাটন আপনি সেই বাটনে ক্লিক করে আপনি আপনার ভিডিওটি বিভিন্ন জায়গায় শেয়ার করতে পারবেন আপনার ইচ্ছে মত।

শেষ কথা

আপনি যদি আমাদের এই পোস্টে পড়ে থাকেন তাহলে অবশ্যই আপনি বুঝে গেছেন কিভাবে সহজে নিয়মে ফেসবুকে ভিডিও আপলোড করতে হয়। এই বিষয়ে যদি আপনার কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দেবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্টে রিভিও করি। এই পোস্টটি পরিচিতি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই নিচে শেয়ার অপশন দেওয়া আছে আপনি শেয়ার করবেন আপনার বন্ধুদের সঙ্গে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url