মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় জানতে কি ইচ্ছুক আপনি? আপনি যদি সত্যিই ইচ্ছুক হয়ে থাকেন যে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে জানতে। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমি এখন আলোচনা করব কিভাবে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করবেন সেই মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে।
মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়
আপনি যদি আমাদের এই পোস্টটি সম্পন্ন করেন তাহলে আপনি ভালোভাবে বুঝে যাবেন মাসে 30 হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে। তাহলে চলুন বেশি দেরি না করে জেনে নেই মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়।
DMCA

ভূমিকা

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় অনেক রয়েছে। অনেকে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় না জানার কারণে অনলাইন থেকে কিংবা যে কোন জায়গা থেকেই এই টাকা ইনকাম করতে পারছে না। অনেকেই চাই মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে তো কেউই পারেনা। আবার অনেকেই পারে যারা পারে তারা সেই উপায়টি জানে কোন উপায় অবলম্বন করলে তারা মাসে তাদের টার্গেটেড অর্থ ইনকাম করতে পারবে।

আপনি যদি না জেনে থাকেন কিভাবে আপনি টাকা ইনকাম করতে পারবেন তাও আবার ৩০০০০ টাকা তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আপনি এই পোস্টটি পড়ার পর থেকে আপনি মাসে ত্রিশ হাজার টাকা ইনকাম করতে পারবেন নিম্নলিখিত উপায় গুলি অনুসরণ করে। তাহলে চলুন জেনে নেই মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়।

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় অনেক রয়েছে আমি সহজ কয়েকটি নিয়ম বলবো। এবং এই নিয়মটি অনুসরণ করে খুব সহজেই আপনি মাসে ত্রিশ হাজার টাকা আয় করতে পারবেন। আপনি মাসে ত্রিশ হাজার টাকা অনেক উপায়ে ইনকাম করতে পারেন। যেমন আপনি অনলাইনে মার্কেটিং করে ইনকাম করতে পারেন অথবা ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে পারেন।


আপনি ব্যবসা করে ইনকাম করতে পারেন। এখন আপনার প্রশ্ন হতে পারে কিভাবে অনলাইন থেকে ইনকাম করব বা কিভাবে ফ্রিল্যান্সিং করে মাসি ৩০ হাজার টাকা ইনকাম করব। চলো তাহলে এ বিষয়ে জেনে নেওয়া যাক।

অনলাইন থেকে কিভাবে মাসে ৩০ হাজার টাকা আয় করা যায়

এখন আমরা জানবো অনলাইনে কিভাবে মাসে ৩০০০০ টাকা আয় করা যায় সেই সম্পর্কে। অনলাইনের মধ্যে মাসে ৩০০০০ টাকা ইনকাম করা খুবই সহজ তাই আপনি যদি চান মাসে 30000 টাকা ইনকাম করবেন তাহলে আপনি অনলাইনের কাজ করতে পারেন।

আপনি অনলাইনের মাধ্যমে শুধু ত্রিশ হাজার নয় তার থেকে বেশি টাকা ইনকাম করতে পারবেন। অনলাইনে বাসা তিরিশ হাজার টাকা আয় করার উপায় অনেক রয়েছে। আমি কিছু উপায় বলবো এখন সে উপায় গুলি মাধ্যমে আপনি খুব সহজে মাঝে ৩০ হাজার টাকা ইনকাম করবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং - মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

আপনি যদি কোন একটি কোম্পানির প্রোডাক্ট সেল করে দেন বা বিক্রয় করে দেন সে প্রোডাক্ট বিক্রি করার পর সেই কোম্পানি আপনাকে একটু কমিশন দিবে। এভাবে ইনকাম করাকে আমরা মূলত এফিলিয়েট মার্কেটিং বলছি। অ্যাফলেট মার্কেটিং এর মূল বিষয় হচ্ছে অন্যের প্রোডাক্ট সেল করে দেওয়া বা বিক্রয় করে দেওয়া। এবং সেখান থেকে কিছু পরিমাণ কমিশন পাওয়া।


আপনি অনলাইন ব্যবহার করে খুব সহজেই এফলেট মার্কেটিং করার মাধ্যমে আপনার মাসে ত্রিশ হাজার টাকা আসবে। এবং আপনি যদি ভালোভাবে এফিলেন্ট মার্কেটিং করে পণ্য বেচতে পারেন তাহলে আপনার আরো টাকা ইনকাম হবে। আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ব্যবহার করবেন না পণ্য বিক্রয় করার জন্য।

কিভাবে শুরু করবেন অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করার জন্য প্রথমে আপনাকে এমন ওয়েবসাইটে এফলেট প্রোগ্রামার হিসেবে রেজিস্ট্রেশন করতে হবে যেখানে এফেয়ারেক্ট মার্কেট হিসেবে কাজ করা যায়। যেমন দারাজ, আলিবাবা শফিফায়। এ ধরনের ওয়েবসাইটগুলিতে এফিলেট প্রোগ্রামার হিসেবে জয়েন করবেন। এবং তাদের ওয়েবসাইট ব্যবহার করে তাদের পণ্য বিক্রয় করবেন।

অথবা আপনি অন্যান্য সোশ্যাল মিডিয়ার যেমনঃ facebook আপনার যদি ওয়েবসাইট থাকে তাহলে আপনি সেই ওয়েব সাইটে তাদের সে পণ্যগুলি বিক্রয় করে দিতে পারেন। এভাবে আপনি যত প্রোডাক্ট বিক্রি করবেন তত কমিশন পাবেন আপনি যত টাকা বিক্রয় করবেন তত বেশি কমিশন পাবেন। আপনি যদি বেশি বিক্রয় করেন তাহলে আপনি মাসের লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে শিখব

অ্যাফিলি মার্কেটিং করার জন্য দক্ষতা লাগে বর্তমানে মার্কেটারের চাহিদা অনেক বেশি। আপনি যদি এফিলেন্ট মার্কেটিং এর বিষয়ে দক্ষতা না থাকে তাহলে আপনি তাদের পূর্ণ ভালোভাবে সেল করে দিতে পারবেন না। এবং আপনি যদি ভালোভাবে সেল করতে না পারেন তাহলে মাসে ৩০০০০ টাকা কেন এক টাকাও ইনকাম করতে পারবেন না।

এজন্য আপনার উচিত প্রথমে এফিলেট মার্কেটিং শেখা এবং তারপরে মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করা। এফিলেট মার্কেটিং শিখতে হলে প্রথমে আপনাকে কোন আইডি প্রতিষ্ঠানে ভর্তি হতে হবে যেখানে এফিলেন্ট মার্কেটিং শেখায়।


ভর্তি হওয়ার আগে অবশ্যই আপনি যে প্রতিষ্ঠানে ভর্তি হতে চাচ্ছেন সে প্রতিষ্ঠান সম্পর্কে খোঁজ নিবেন। এবং দেখবেন তারা কতটা বিশ্বস্ত এবং কতটা নির্ভরযোগ্য। এরপর যদি আপনি ভর্তি হন তাহলে খুব সহজেই তাদের কাছ থেকে মার্কেটিং শিখে মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

ডাটা এন্ট্রি - মাসে ৩০হাজার টাকা আয় করার উপায়

ডাটা এন্ট্রি কাজটি খুবই সহজ তাই আপনি মাসে ৩০০০০ টাকা। ইনকাম করতে পারবেন খুব সহজেই ডাটা এন্ট্রি কাজটি খুবই সহজ তাই যে কেউ চাইলে কাজটি করতে পারবে। কাজ করার জন্য বেশি দিনের সময় লাগে না। কারণ ডাটা এন্ট্রি কাজ খুব শিখা চাই আপনি যদি চান তাহলে আপনি এক মাসের মধ্যে ডাটা এন্ট্রির কাজ শিখে কাজ করে ইনকাম করতে পারবেন। আপনি যদি এ মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় খুঁজে থাকেন তাহলে এই উপায়টি বা ডাটা এন্ট্রি করে খুব সহজে ইনকাম করতে পারবেন মাসে 30000 টাকা।

ডাটা এন্ট্রির কাজ কিভাবে শিখব

ডাটা এন্ট্রির কাজ শিখতে হলে প্রথমে আপনাকে কোন আইটি প্রতিষ্ঠানে ভর্তি হতে হবে। আপনাকে এমন একটি প্রতিষ্ঠানে ভর্তি হতে হবে যে প্রতিষ্ঠানে ডাটা এন্ড সকল কাজ শেখানো হয় এবং সেখানে কাজে দেওয়া হয়। প্রথমে খুঁজুন আপনার আশেপাশে এমন কোন প্রতিষ্ঠান বা এমন কোন বিশ্বস্ত প্রতিষ্ঠান রয়েছে।

প্রথম ধাপে প্রতিষ্ঠান নির্বাচন করুন এবং তারপর সেই প্রতিষ্ঠানে ভর্তি হবেন। এরপর সেখানে কোর্স করার মাধ্যমে খুব সহজে এক মাসে আপনি ডাটা এন্ট্রির কাজটি শিখে যাবে এরপর থেকেই আপনি খুব সহজে ডাটা এন্ট্রি করে ইনকাম করতে পারবেন।

ডাটা এন্ট্রি করে কিভাবে ইনকাম করব

ডাটা এন্ট্রি করে ইনকাম করার জন্য প্রথমে আপনাকে ডাটা এন্ট্রি বিষয়ে অভিজ্ঞ হতে হবে। আপনি যদি প্রথম অবস্থায় কোর্স করার পর ডাটা বিষয় অভিজ্ঞ হন তাহলে আপনি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে একাউন্ট তৈরি করে সেখানে আপনার কাজের পোস্ট পড়ে তৈরি করে কাজের জন্য অপেক্ষা করবেন তাহলে খুব সহজেই কাজ পেয়ে যাবেন।

এরপর ভাই আর যখন আপনাকে কাজ দেবে এবং তাদের কাজটি সম্পাদন বা সম্পন্ন করার পর সে পায়ের আপনাকে পেমেন্ট করবে। এভাবে আপনি একটার পর একটা বা কোন লোকাল প্রতিষ্ঠানের একটার পর একটা কাজ করে খুব সহজে মাসে ৩০০০০ টাকা আয় করতে পারবেন।

ব্লগিং মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

প্রথমে ব্লকিং শুরু করলে আপনি খুব সহজেই ত্রিশ হাজার টাকা ইনকাম করবেন প্রতি মাসে। ব্লগিং করার জন্য অবশ্যই আপনাকে দক্ষ হতে হবে আপনি যদি দক্ষ না হন তাহলে আপনি ব্লকিং করে ইনকাম করতে পারবেন না। আপনি যদি ব্লকিং করে ইনকাম করতে চান তাহলে আপনাকে ব্লকিং ধরে শিখতে হবে।

প্রথম অবস্থায় কোন আইটি প্রতিষ্ঠানে ভর্তি হন। তারে আপনাকে শিখিয়ে দিবে কিভাবে আপনি ব্লক করে ইনকাম করবেন। ব্লকিং করে ইনকাম করতে হলে মূলত আপনাকে লেখালেখি করতে হয়। এরপর সেখানে google adds দেখে এডস এর মাধ্যমে খুব সহজেই মাসে ত্রিশ হাজার টাকা আয় করা যায়। ব্লকিং করে ইনকাম করতে চাইলে অনেক এসিও করার প্রয়োজন হয়।


এবং প্রতিদিন সেখানে আপনাকে একটি করে হলেও আর্টিকেল প্রকাশ করতে হবে। এরপর ওয়েবসাইটটিকে গুগলে প্রকাশ করতে হবে লাইভ করতে হবে ব্লগিং করে ইনকাম করার জন্য অনেক ধরনের কাজ রয়েছে সেই কাজগুলি আপনাকে সম্পূর্ণ করতে হবে তারপর আপনি সেখান থেকে ইনকাম করতে পারবেন। আপনি যদি ব্লগিং করে টাকা ইনকাম করতে চান আপনি যদি ব্লগিং ভালোভাবে শিখতে চান তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করুন।

অফলাইনে ব্যবসা

অফলাইনে ব্যবসা করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় অনেক রয়েছে। আমি এখন সহজ কয়েকটি উপায় বলবো যে উপায় গুলি বলব বা ব্যবসা গুলি করে আপনি খুব সহজেই মাসে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি এ মাসে ৩০ হাজার কিংবা তার বেশি টাকা ইনকাম করতে চান তাহলে নিম্নলিখিত বিজনেস গুলি করতে পারেন।

রেস্টুরেন্ট ব্যবসা

বর্তমানে রেস্টুরেন্ট ব্যবসা যদি আপনি করতে পারেন তাহলে অনায়াসে ৩০ হাজার টাকা ইনকাম করবেন এবং এর থেকে বেশিও ইনকাম করতে পারবেন। রেস্টুরেন্ট ব্যবসা করার জন্য কিছু পরিমাণ টাকার প্রয়োজন হয় কারণ এই ব্যবসাটি ফ্রিতে করা যায় না।

ব্যবসাটি আপনাকে এমন জায়গায় করতে হবে যেখানে সব সময় অনেকগুলো যাওয়া আসা করে। যেখানে লোক বেশি যাওয়া আসা করে সেখানে যদি আপনি একটি রেস্টুরেন্ট দিতে পারেন তাহলে সেখানে আপনি অনেক কাস্টমার পাবেন এবং সহজেই অনেক টাকা ইনকাম করতে পারবেন।

কসমেটিক এর দোকান

আপনি একটি কসমেটিক এর দোকান দিতে পারেন। কসমেটিকের দোকান থেকে অনেক টাকা উপার্জন করা যায়। তবে এ ব্যবসাটি করার জন্য কিছু পরিমাণ অর্থের প্রয়োজন হতে পারে। অর্থ ছাড়া ব্যবসা হতে পারে না।

আপনি কসমেটিকের দোকানটি এমন জায়গায় দিবেন যেখানে অনেক লোকজন যা আশা করে যেমন কোন একটা শহরে আপনাকে সেই দোকানটি দিতে হবে। এবং প্রচুর পরিমাণে আপনার দোকান টিকে মার্কেটিং করতে হবে যাতে করে সবাই জানতে পারে আপনার দোকানে কি কি পাওয়া যায়। আপনি যদি প্রচুর মার্কেটিং করতে পারেন তাহলে আপনি কসমেটিকের দোকান থেকে প্রায় লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

অফলাইনে ব্যবসা করার জন্য এ ধরনের আরও অনেক ব্যবসা রয়েছে আপনি সেই ব্যবসা গুলি করে খুব সহজেই মাসে 30000 টাকা ইনকাম করতে পারবেন। তবে বিজনেস করার জন্য অবশ্যই আপনাকে ভালো হিসাব-নিকাশ জানতে হবে এবং আপনার বুদ্ধি থাকা লাগবে।

অফলাইন ব্যবসা নাকি অনলাইন ব্যবসা

এখন আপনার কোনটা করা উচিত অনলাইন ব্যবসা নাকি অনলাইন ব্যবসা। আপনি যদি অফলাইনে ব্যবসা করেন তাহলে সেক্ষেত্রে আপনার অনেক টাকা খরচ হতে পারে। এবং অফলাইনের ব্যবসা করার জন্য টাকা খরচ না করলে আপনি বিজনেস বা ব্যবসা দাঁড় করাতে পারবেন না।

আপনি যদি অনলাইনে ব্যবসা করেন সেক্ষেত্রে আপনার কোন ধরনের টাকা ইনভেস্ট করতে হবে না ফ্রিতে আপনি অনেক ব্যবসা রয়েছে সেই ব্যবসা গুলি করতে পারবেন অনলাইনের মাধ্যমে। এতে করে আপনি খুব সহজেই অনলাইন থেকে মাসে 30000 টাকা ইনকাম করতে পারবেন।

আমাদের শেষ কথা

আমরা তখন আলোচনা করলাম কিভাবে আপনি মাসে ৩০০০০ টাকা ইনকাম করতে পারবেন তার উপায় নিয়ে। আপনি যদি উপরোক্ত সবকিছু ভালোভাবে পড়ে থাকেন তাহলে অবশ্যই বুঝে গেছেন মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়।

এ বিষয়ে যদি আপনার কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দেবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি। সঙ্গে থাকার জন্য আপনাকে ধন্যবাদ এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য পেতে বা ইনকাম বিষয়ক আরো তথ্য পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url