পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ সর্বোচ্চ নাম্বার পেতে

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ জানতে আপনি কি ইচ্ছুক? আপনি যদি পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা খুব ভালোভাবে দেখিয়েছি পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ।
পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ
আপনাকে যেকোনো পরীক্ষায় কিংবা আপনার ক্লাসে কিংবা যে কোন জায়গায় এই পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ লিখতে হতে পারে। আর আপনি যদি নিম্নলিখিত এই ভাব সম্প্রসারণটি লেখেন তাহলে খুব সহজেই আপনি অধিক নাম্বার পেতে পারেন। সর্বোচ্চ নাম্বার পেতে পরিশ্রম সৌভাগ্যের প্রতি ভাবসম্প্রসারণ নিচে যেভাবে দেওয়া আছে আপনি সেভাবে লিখবেন।
ইভিভিটিভি

ভূমিকা - পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ

আমাদের প্রত্যেকটা মানুষকেই পরিশ্রম করতে হয়, আর আমরা যদি পরিশ্রম না করি তাহলে আমরা সফলতা দেখতে পাই না। পরিশ্রম ছাড়া সফলতা দেখতে পাওয়া যায় না। তাই এই পরিশ্রমকে নিয়ে একটু বিতর্ক প্রতিযোগিতা হতেই পারে একে নিয়ে একটু আলোচনা হতেই পারে। পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাব সম্প্রসারণ প্রায় সব জায়গায় দেখতে পাওয়া যায়। এই কারণে সুন্দরভাবে গুছিয়ে লিখতে পারলেই আপনি সব জায়গায় পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ লিখে অনেক ভালো নাম্বার পাবেন। এই বিষয়টি কিভাবে লিখতে হবে কিভাবে আপনি অধিক নাম্বার পাবেন তার বিস্তারিত আলোচনা করা হলো।


আপনি যদি নিচে দেওয়া ভাব সম্প্রসারণটি হুবহু মুখস্ত করে যে কোন পরীক্ষায় লিখেন তাহলে খুব সহজেই আপনি অধিক নাম্বার পেতে পারেন। এর সঙ্গে আপনি আরো কিছু তথ্য যোগ করে দিলে জিনিসটি এই মানে হচ্ছে ভাব সম্প্রসারণটি আরো ভারী হবে এবং আপনি আরো বেশি নাম্বার পেতে পারেন। তাহলে চলুন দেরি না করে বিস্তারিত দেখে নেই।

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি

মূলভাবঃ শিক্ষার ফলেই একটি জাতীয় প্রকৃত জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারে।

অভিধানিক অর্থঃ পরিশ্রম সৌভাগ্যের একমাত্র চাবিকাঠি। পরিশ্রম ছাড়া মানুষ সফল হতে পারেনা। যে পরিশ্রম করে সেই সফল হয়। কেউ যদি সফলতা পেতে চায় তাহলে তাকে কঠোর পরিশ্রম করতে হবে তাহলেই সে সফলতা দেখতে পারবে।

ভাব বিশ্লেষণঃ ইংরেজিতে একটা অনুবাদ আছে ইন্ডাস্টি ইজ দ্য স্কাই টু সাকসেস ( Industry is the key to success ) এটি ধ্রুবক। কেননা প্রকৃত ও যথার্থ পরিশ্রম ছাড়া মানুষের জীবনে সেও ভাগ্যের লক্ষী ডেকে আনা সম্ভব নয়। শ্রম বিমুখ ও অলসতা ব্যক্তির জন্য তার কাম্যবস্তু নাগালের বাইরে থাকতে বাধ্য। কারণ প্রশ্ন ছাড়া নিতান্তই তুচ্ছ জিনিসও লাভ করা যায় না। জীবন পুষ্প শয্যা নয় কণ্টাকাকীর্ণ। প্রতিষ্ঠা লাভ প্রতিটি মুহূর্তেই সংগ্রামে লিপ্ত থাকতে হয়।

বিনা এসে কিছুই পাওয়া সম্ভব নয়। জীবনের সব ক্ষেত্রেই উন্নতির একমাত্র চাবিকাঠি পরিশ্রম। প্রতিষ্ঠা ,খ্যাত, প্রতিপত্তি, সুনাম মর্যাদা এসব ত্রিবেণী ধারার দুর্বাব স্রোত মুখে টিকে থাকার জন্যই তো পরিশ্রম ও কঠোর সাধন দরকার। কোন থাই ব্যর্থতা এসে জীবনকে অক্টোপাসের মতো ঘিরে ফেলে। কথায় বলে ‘পরিশ্রম ধন, আনে পূর্ণ আসে সুখ’ - একথা দিবালোকের মতো পরিষ্কার।

পৃথিবীর অর্থ বিদ্যা, খ্যাতি, প্রতিষ্ঠা কিছুই পরিশ্রম ছাড়া লাভ করা যায় না। এমন অনেকে দৃষ্টান্ত আছে যারা অতি সাধারণ দরিদ্র অবস্থা থেকে নিজ পরিশ্রম ও কর্মকৌশল দ্বারা জগৎবিখ্যাত হয়েছে। পরিশ্রম দ্বারা চীন, জাপান আমেরিকা ব্রিটিশ প্রকৃতি দেশ আজ উন্নতির স্বর্ণ শিখরে আরোহন করছে এবং বিশ্বের মানচিত্রে খ্যাতনামা শক্তিশালী ও প্রতিষ্ঠিত দেশ হিসেবে স্থান গ্রহণ করেছে পরিশ্রম কল্যাণে। মৌমাছি ওপিপিলিকা ভবিষ্যৎ সুখের কি পরিশ্রম করছে।

মন্তব্যঃ ভাগ্যোন্নোয়ন ও জাতির কল্যাণ আমাদের নিরলস পরিশ্রম করা অবশ্যই কর্তব্য। সফলতার জন্য অবশ্যই আমাদের কঠিন পরিশ্রম করা প্রয়োজন। কারণ আমরা ইতিমধ্যে জেনে গেছি পরিশ্রম ছাড়া কোন কিছুই পাওয়া সম্ভব নই আমরা যে কিছুই পেতে চাই না কেন পৃথিবীর অর্থ পেতে গেলে অবশ্যই আমাদেরকে পরিশ্রম করতে হবে।

আমাদের শেষ কথা

আমরা এতক্ষণ আলোচনা করলাম পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ। আপনি যদি উপরোক্ত এই ভাব সম্প্রসারণটি লেখেন তাহলে খুব সহজে আপনি অনেক নাম্বার পেতে পারেন। আপনি যদি সর্বোচ্চ নাম্বার পেতে চান তাহলে আপনি উপর রক্ত ভাব সম্প্রসারণটি ভালোভাবে পড়ুন এরপর হুবহু পরীক্ষায় লিখুন অথবা যে কোন জায়গায় লিখুন।


এছাড়াও আপনি যদি উপরোক্ত ভাব সম্প্রসারণটি লিখে পথিক নাম্বার পেতে চান তার সঙ্গে আরও কিছু কথা যুক্ত করুন এবং ভাব সম্প্রসারণটি আরও বড় করুন। এতে করে আপনি আর অধিক নাম্বার পেতে পারেন। আমরা এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করে রেখেছি আমাদের ওয়েবসাইটে। আপনি যদি এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য পেতে চান কিংবা অন্য ধরনের যে কোন বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পেতে চান তাহলে আমাদের ইভিভিটিভি ওয়েবসাইট ফলো করুন।

আমাদের ওয়েবসাইটটি ফলো করার জন্য সবার নিচে ইমেইল প্রদান করার একটি ফাঁকা বক্স রয়েছে আপনি সেখানে ইমেল প্রধান করে ইমেইলটি সাবমিট করবেন। এরপর আপনার কাছে নতুন একটি সাইট ওপেন হবে আপনি সেখানে আমাদের ওয়েবসাইটটি ফলো করবেন তাহলে ইমেল এর মাধ্যমে আমরা আপনাকে প্রতিদিন নতুন নতুন আপডেট নতুন নতুন তথ্য পাঠাবো।

এই পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণটি যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধুবান্ধবদের কাছে এই ভাব-সম্প্রসারণটি শেয়ার করবেন যাতে করে তারাও এই ভাব সম্প্রসারণটি পড়ে উপকৃত হতে পারে ধন্যবাদ সঙ্গে থাকার জন্য।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url