সবুজ বিপ্লব অনুচ্ছেদ

আপনি কি সবুজ বিপ্লব অনুচ্ছেদ করছেন? বিপ্লব অনুচ্ছেদ খুবই গুরুত্বপূর্ণ চাকরির ক্ষেত্রে এবং সকল শ্রেণীর পরীক্ষার ক্ষেত্রে? আপনি যদি সঠিকভাবে এবং সাজিয়ে গুছিয়ে সর্বোচ্চ বিপ্লব অনুচ্ছেদ না লিখতে পারে তাহলে আপনি সর্বোচ্চ নাম্বার পেতে পারবেন না। তাই আপনাদের কথা চিন্তা করে খুব ভালোভাবে সবুজ বিপ্লব অনুচ্ছেদ তৈরি করেছে।
সবুজ বিপ্লব অনুচ্ছেদ
আপনি নিম্নলিখিত সবুজ বিপ্লব অনুচ্ছেদটি লিখেন যে কোন পরীক্ষায় সর্বোচ্চ নাম্বার পেতে পারেন। তাই আপনি যদি সবুজ বিপ্লব অনুচ্ছেদ লিখে সর্বোচ্চ নাম্বার পেতে চান নিম্নলিখিত রচনাটি পড়ুন।

সূচিপত্রঃ সবুজ বিপ্লব অনুচ্ছেদ

ইভিভিটিভি

সবুজ বিপ্লব অনুচ্ছেদ

শব্দটি ব্যবহৃত হয়েছে উৎপাদিত শস্যের কাঁচা রঙ হিসেবে। শস্য যৌবনপ্রাপ্ত হলে এর নান্দনিক প্রকাশ পায়। নতুন উক্তির উৎপাদনের মাধ্যমে শস্য উৎপাদনের চেয়ে দ্রুত পরিবর্তন সাধিত হয়েছে তাকে সর্বদাই যৌবন দীপ্ত রাখার জন্য বিপ্লবের করে ১৯৬৮ সালের ৮ই মার্চ ইউএসএআইডি (USAID) এর পরিচালক উলিয়যাম, এস.গাউড একটি আন্তর্জাতিক উন্নয়ন সমিতির সম্মেলনে ভাষণ দেওয়ার সময় দ্রুত ফসল উৎপাদন।

তিনি বলেন, এটা সোভিয়েতের মতো সহিংসলাল বিপ্লব নয়, কিংবা ইরানের শাহ অনুষ্ঠিত সাদা বিপ্লব এটা নয়। আমি এক সবুজ বিপ্লবী বলে চিহ্নিত করেছি। এরপর থেকে সবুজ বিপ্লব শব্দটি বারংবার কৃষি উন্ননের সাথে জড়িত বিজ্ঞানী এবং পেশাজীবীদের বর্ণনা করতে গিয়ে একাধিকবার এই শব্দটি উচ্চারণ করেছেন। এটি অন্যতম বীজ, রাসায়নিক সার, কীটনাশক পানিসেজ ও উন্নত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষিতে দ্রুত উৎপাদন বৃদ্ধির কৌশল। সবুজ বিপ্লবের ফলে ১৯৫০ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত বিশ্বের খাদ্য উৎপাদন আড়াই গুণ বৃদ্ধি পায় এর ফল দুর্ভিক্ষ অবস্থা থেকে রক্ষা পায় স্বল্পোন্নত দেশগুলো।

লেখকের মন্তব্য

আমরা এতক্ষণ জানলাম সবুজ বিপ্লব অনুচ্ছেদ। বিভিন্ন চাকরির পরীক্ষায় বিশেষ করে। তাই আপনি যদি পরীক্ষার খাতায় বেশি নাম্বার পেতে চান তাহলে উল্লেখিত উপলক্ত অনুচ্ছেদটি ভালোভাবে পড়ে নিতে পারেন। এই বিষয় যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কারণ আমরা প্রত্যেকের কমিটির করি এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ। আমরা প্রতিদিন এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করি তাই আপনি যদি এরকম গুরুত্বপূর্ণ তথ্য পেতে চান তাহলে অবশ্যই প্রতিদিন আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • CHRISTIN
    CHRISTIN March 17, 2024 at 5:34 PM

    ধন্যবাদ, এতো সুন্দর একটা অনুচ্ছেদ তুলে ধরার জন্য

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url