অনলাইনে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করার উপায়

আপনি কি ১৭ ডিজিট জন্ম নিবন্ধন যাচাই করতে চান? আপনি কি ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করার উপায় খুঁজছেন? আপনি যদি ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করার উপায় খুঁজে দেখেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আপনি চাইলে মাত্র কয়েক মিনিটেই আপনার জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন ঘরে বসে।
১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই
ঘরে বসে কয়েক মিনিটের মধ্যে জন্ম নিবন্ধন যাচাই করার জন্য আপনাকে জানতে হবে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করার উপায় সম্পর্কে। জন্ম নিবন্ধন যাচাই করার উপায় জানতে পড়তে থাকুন।

সূচিপত্রঃ ১০ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করুন

ইভিভিটিভি

ভূমিকা

আপনি এই নিবন্ধনটির মাধ্যমে জানতে পারবেন আপনি আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করার উপায় এবং সম্পর্কে। কোন কোন উপায় এবং কোন ওয়েবসাইটে আপনি আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। তার সম্পূর্ণ প্রসেসে আমি এই নিবন্ধনটির মাধ্যমে দেখিয়েছি।

তাই আপনি যদি আপনার জন্ম নিবন্ধনটি সঠিক নিয়ম অবলম্বন করে খুব সহজে চেক করতে চান এক মিনিটের মধ্যেই তাহলে আপনি এই নিবন্ধনটি পড়তে থাকুন।

আমাদের জন্ম নিবন্ধন অনেক কারণে চেক করতে হতে পারে। আপনি হয়তো এর আগে অনেক জায়গায় দেখেছেন অনেক উপায় দেখেছেন আমি আপনাকে খুব সহজেই একটি উপায় বলবো আপনি এই একটি উপায় অবলম্বন করে এক মিনিটে আপনার জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন।


নিম্নলিখিত উপায় ব্যবহার করে আপনি আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন এক মিনিটেরও কম সময়ের মধ্যে। এবং সেই জন্ম নিবন্ধনটি আপনি পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। চলুন তাহলে দেরি না করে কিভাবে আপনি আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করবেন তার বিস্তারিত জেনে নেই।

১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই

আপনি যদি আপনার জন্ম নিবন্ধন টি চেক করতে চান তহলে অবশ্যয় আপনার জন্ম নিবন্ধনটি ১৭ ডিজিটের হতে হবে। আপনার জন্ম নিবন্ধনটি যদি অনলাইন না করা থাকে তাহলে আপনি আপনার জন্ম নিবন্ধটি সহজে চেক করতে পারবেন না।

আপনার জন্ম নিবন্ধন টি যদি ডিজিটাল ১৭ ডিজিটের না থাকে তাহলে আপনাকে যেটি করতে হবে সেটি হল আপনার ইউনিয়নে যেতে হবে। আপনার ইউনিয়ন পরিষদে গেলে আপনি আপনার জন্ম নিবন্ধনটি চেক করতে পারবেন। আপনি চাইলে ছোটখাটো যেকোন তথ্য দিয়ে আপনার জন্ম নিবন্ধন চেক করতে পারবেন ইউনিয়ন পরিষদ থেকে।

আপনার ইউনিয়ন থেকে আপনার 17 টি কিংবা 16 ডিসেট কিংবা যে কোন জন্ম নিবন্ধন চেক করার জন্য আপনাকে তাদের কাছে কে বলতে হবে আপনার সমস্যার কথা। তাহলেই তারা আপনাকে সাহায্য করবে। চলুন বেশি দেরি না করে দেখে নেই কিভাবে ডিজিটাল ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করার যায় তার বিস্তারিত সম্পর্কে।

অনলাইনের মাধ্যমে জন্ম নিবন্ধন যাচাই কারার জন্য আপনাকে বেশ কয়েকটি ধাপ অনুশরন করতে হবে তা নিম্নে আলোচনা করা হলো। ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করার জন্য প্রথমেই আপনাকে জন্ম নিবন্ধন চেক করার অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

এর পর আপনাকে সেখনে আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন এর নাম্বার দিতে হবে। এর পর নিজে আপনাকে আপানার সঠিক জন্ম সাল, মাস , তারিখ দিতে হবে। এর পর আপনাকে নিজে ক্যাপচা কোড পুরোন করতে হবে।

এর পর সার্চ অপশনে ক্লিক করলে আপনি আপনার জন্ম জন্ম নিবন্ধন এর সকল তথ্য চেক করতে পারবেন। এবং আপনি চাইলে আপনি সেখান থেকে আপনার জন্ম নিবন্ধনটি ডাউনলোড করে নিতে পারবেন।

আপনি যদি এই কাজটি ভাল করে করেন তাহলে আপনি আপনার জন্ম নিবন্ধনটি ১ মিনিট এর ও কম সময়ে এর মধ্যে আপনি আপনার জন্ম নিবন্ধনট চেক করতে পারবেন। আপনি যদি বুঝতে না পারেন। তালে নিম্নে দেওয়া ‍নিয়ম অনুশরন করুন।

ধাপঃ ১

আপনাকে আপনার জন্ম নিবন্ধন টি চেক করার জন্য everify.bdris.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই

ধাপঃ ২

এরপর আপনার সামনে জন্ম নিবন্ধন চেক করার জন্য একটি ফরম ওপেন হবে। আপনাকে প্রথম ঘরটিতে আপনার জন্ম নিবন্ধন এর ১৭ ডিজিটের নাম্বারটি বসাতে হবে। এরপর নিচের ঘরে আপনাকে আপনার জন্ম তারিখ বসাতে হবে। (বছর. মাস. দিন) এই ফরমেটে।

এরপর ক্যাপচা পূরণ করতে হবে। ক্যাপচার কোড সঠিকভাবে পূরণ করা হলে সার্চ অপশনে ক্লিক করলে আপনার জন্ম নিবন্ধন এর নাম্বার এবং জন্ম সাল এবং ক্যাপচার কোড যদি সঠিক থাকে তাহলে আপনার সামনে আপনার জন্ম নেবন্ধটি ওপেন হবে।
১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই
এভাবে খুব সহজে আপনি আপনার জন্ম নিবন্ধনটি চেক করে নিতে পারেন এক মিনিটেরও কম সময়ের মাধ্যমে।

অ্যাপসের মাধ্যমে ১৭ ডিজিট জন্ম নিবন্ধন যাচাই

অ্যাপসের মাধ্যমে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই করার জন্য আপনাকে প্রথমেই জন্ম নিবন্ধন যাচাই করার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি ডাউনলোড করতে হবে। এরপর অফিশিয়াল ওয়েবসাইট ডাউনলোড হয়ে গেলে আপনাকে সেখানে ১৭ ডিজিটাল নাম্বার এবং জন্ম সাল দিয়ে যাদের অপশন ক্লিক করলে আপনার। জন্ম নিবন্ধনটি যাচাই করতে পারবেন।

আপনার সমস্ত তথ্য ঠিক থাকলে কয়েক সেকেন্ডের মধ্যে অ্যাপসের মাধ্যমে আপনার জন্ম নিবন্ধন চেক করে নিতে পারবেন। আপনার জন্ম তারিখ অথবা আপনার জন্ম নিবন্ধনের নাম্বার অথবা ক্যাপচার কোড যে কোন কিছু ভুল হলে আপনার তথ্য নাও দেখাতে পারেন।

তাই সকল তথ্য ভালোভাবে পূরণ করার পূর্বে ভালো করে চেক করে নিন এরপর যাচাই অপশনে ক্লিক করুন। তাহলে খুব সহজেই আপনি আপনার জন্ম নিবন্ধন চেক করে নিতে পারবেন।

লেখকের মন্তব্য

আমরা এতক্ষণ আলোচনা করলাম কিভাবে অনলাইনে ১৭ ডিজিট এর জন্ম নিবন্ধন যাচাই করা যায় সেই সম্পর্কে। এ বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি।


আপনি উপরোক্ত নিয়মগুলি অবলম্বন করে খুব সহজে আপনি আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন চেক করতে পারবেন ঘরে বসে। আমরা এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন প্রকাশ করে থাকি আপনি যদি এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url