ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা শুরু করুন আজ থেকে

আপনি কি ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা শুরু করতে চান? ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা শুরু করতে হলে অবশ্যই আপনাকে জানতে হবে ব্যবসা করার আইডিয়া। আপনার যদি ব্যবসা করার কোন ধারণা বা উপায় না থাকে তাহলে আপনি বিনা খুজিতে কখনো ব্যবসা করতে পারবেন না। ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা কিভাবে করা যায় তার বিস্তারিত আলোচনা করা হয়েছে।
ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা
আপনি যদি কোন প্রকার খরচ ছাড়াই ঘরে বসে ব্যবসা শুরু করতে চান। তাহলে আপনি নিম্নলিখিত পদক্ষেপ বা উপায় গুলি অবলম্বন করতে পারেন।

সূচিপত্রঃ ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা শুরু করুন আজ থেকে

ইভিভিটিভি

ভূমিকা

আপনারা হয়তো দেখে থাকবেন অনেকেই ঘরে বসে ব্যবসা শুরু করছে বিনা পুঁজিতে। অনেকেই ঘরে বসে প্রতি মাসে প্রায় লক্ষ্য ধিক টাকা ইনকাম করে ব্যবসা করার মাধ্যমে। আপনি চাইলে তাদের মতন ব্যবসা করে প্রতি মাসে ইনকাম করতে পারেন লক্ষ টাকা।

এ ব্যবসা শুরু করার জন্য আপনার কোন প্রকার টাকা ইনভেস্ট করার প্রয়োজন নেই। আপনি ফ্রিতে খুব সহজে এই ব্যবসা গুলি শুরু করে টাকা ইনকাম করতে পারবেন। আপনাদের মধ্য থেকে অনেকেই রয়েছে যারা বিনা পুঁজিতে ব্যবসা শুরু করতে চাই কিন্তু সঠিক উপায় জানেনা। বিনা পুঁজিতে ব্যবসা করতে হলে অবশ্যই আপনার থাকতে হবে ব্যবসা করার ধারণা।

এবং কোন কাজ গুলি করার মাধ্যমে কিভাবে করার মাধ্যমে আপনি বিনা পুঁজিতে ব্যবসা শুরু করবেন সেটি জানতে হবে। আপনি যদি এই সকল তথ্য না জানেন তাহলে আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন না।


আপনি নিম্নলিখিত এই উপায় গুলি অবলম্বন করে বা নিম্নলিখিত এই কাজগুলি করে আপনি খুব সহজে বিনা পুঁজিতে ব্যবসা শুরু করতে পারেন। এবং এখান থেকে প্রতিমাসের খুব ভালো ইনকাম করতে পারেন। এই আর্টিকেলটির মাধ্যমে আলোচনা করা হয়েছে কোন ব্যবসা কিভাবে শুরু করবেন কিভাবে সেখান থেকে টাকা ইনকাম করবেন তার বিস্তারিত।

ড্রপশিপিং বিজনেস

আপনি যদি বিনা পুঁজিতে ব্যবসা করতে চান তাহলে আপনার কাছে সব থেকে সেরা হবে ড্রপশিপিং বিজনেস। ড্রপশিপিং যে কেউ ঘরে বসে বিসা পুঁজিতে ব্যবসা শুরু করতে পারবে। বিনা পুঁজিতে ব্যবস্যা করতে হলে আপনার জন্য এই মাধ্যম টি সব থেকে ভাল হবে। এই ড্রপশিপিং বিজনেস করে প্রতি মাসে অনেকে কোন পুঁজি ছাড়াই প্রতি মাসে প্রায় হাজার হাজার টাকার ব্যবসা করে থাকে।

আপনিও চাইলে তাদের মতন করে ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা শুরু করতে পারবেন ড্রপশিপিং করার মাধ্যমে। ড্রপশিপিং করতে কোন টাকা পয়সার প্রয়োজন হয় না অন্যদের প্রোডাক্ট এবং অন্যায় ডেলিভারি করবে শুধু আপনি মাঝখানে তাদের হয়ে কিছু কাজ করবেন।

এভাবে আপনি ঘরে বসেই বিনা পুঁজেতে মব্যবসা শুরু করতে পারবেন। আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ড্রপশিপিং বিজনেস এর সঙ্গে পরিচিত নাটক শিপিং বিজনেস সম্পর্কে অনেক তথ্য জানিনা। নিম্নে এই ড্রপশিপিং বিষয়ে আরও বিস্তারিত আলোচনা করা হলো।

ড্রপশিপিং বিজনেস কি

আপনাদের মধ্যে অনেকেই রয়েছে যারা ড্রপশিপিং বিজনেস কি এ বিষয়ে জানেন না। ড্রপ শিপিং এমন একটি ব্যবসা যেখান থেকে আপনাকে কোন প্রকার পণ্য কিনতে হয় না। আপনি তাদের পূর্ণ ওয়েবসাইটে আপলোড করতে পারেন এবং আপনি তৃতীয় ব্যক্তি হয়ে তাদের পর্ণ বিক্রয় করে দিতে পারেন।

এখানে আপনাকে কোন ধরনের পণ্য কেনার প্রয়োজন নেই কিংবা ডেলিভারি করার প্রয়োজন নেই। শুধু আপনি অন্যদের কাছে সেই প্রোডাক্ট গুলি বিক্রয় করবেন অথবা তাদের কাছ থেকে অর্ডারটি নিবেন। এক কথায় বলতে গেলে ড্রপশিপিং বলতে আমরা বুঝি কোন কোন সংরক্ষণ না করে বিক্রয় করা।

ড্রপশিপিং কিভাবে শুরু করব

আপনি যদি এই ড্রপশিপিং শুরু করতে চান তাহলে প্রথমে আপনাকে শফিফাই একাউন্টে প্রবেশ করতে হবে। তবে শপিফাই ছাড়া আরও অনেক প্ল্যাটফর্ম হয়েছে যে প্লাটফর্ম গুলো দিয়ে আপনি এই ধরনের কাজগুলো করতে পারেন।


তবে বর্তমান সময় সব থেকে বিশ্বস্ত এবং সবথেকে ভালো মানের ড্রপ শিপিং করার জন্য শপিফাই (Shopify) সবার থেকে সেরা। শফিফায়ে একাউন্ট তৈরি করার পর সেখানে আপনাকে আপনার ওয়েবসাইটটি সবার জন্য উন্মুক্ত করতে হবে।

প্রথম অবস্থায় আপনার ওয়েবসাইটটি সবার জন্য উন্মুক্ত থাকবে না আপনাকে তাদেরকে কিছু টাকা পরিশোধ করে আপনার একাউন্টটি সাবর জন্য উন্মুক্ত করে নিতে হবে। উন্মুক্ত হয়ে গেলে আপনি আপনার ইচ্ছেমতো সেখানে প্রোডাক্ট সেট করতে পারবেন এবং সেখান থেকে আপনি দেন পুঁজিতে ঘরে বসে ব্যবসা শুরু করতে পারবেন খুব সহজেই।

ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা ফেসবুক এর মাধ্যমে

ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা ফেসবুকেে এর মাধ্যমে করা খুব সহজ। আমরা উপরোক্ত যে ড্রপশিপিং এর কাজটি উল্লেখ করেছি। আপনি সেই ড্রপশিপিং কাজ কাজ কে কাজে লাগিয়ে ঘরে বসে ইনকাম করতে পারবেন। আপনি যদি ফেসবুক এর মাধ্যমে ‍উপরক্ত কাজ টি করেন তাহলে আপনি কোন প্রকার খরচ ছারাাই একদম ঘরে বসে ব্যস্যা শুরু করতে পারবেন।

আপনি যদি বিন খরচে ঘরে বেসে ব্যবস্যা করতে চান তহলে এটি আপনার জন্য সব থেকে ভালো হবে। আপনি উপরক্ত ড্রপশিপিং ব্যবস্যাকে কাজে লাগিয়ে ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা ফেসবুক এর মাধ্যমে করতে পারবেন। আপনি কিভাবে ফেসবুক এর মধ্যমে বিনা পুঁজিতে ব্যবস্যা করবেন তার বিস্তারিত জানতে আপনি ইউটিউবে দেখতে পারনে।

অনেকে প্রতিমাসে হাজার হাজার টাকা ইনকাম করঝে ঘরে বসে কোন প্রকার পুঁজি ছারা। চলুন আপনাদের সঙ্গে কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করি দ্বারা আপনি খুব সহজেই বিনা প্রতিটি ফেসবুকের মাধ্যমে ব্যবসা শুরু করতে পারবেন। ফেসবুকের মাধ্যমে ব্যবসা শুরু করার জন্য প্রথমে আপনি একটি ফেসবুক পেজ তৈরি করুন।

এরপর সেখানে আপনার পেজটিকে ভাল মতন কাস্টমেজ করে নিবেন। নেওয়ার পর আপনি অন্যান্য শপিং প্ল্যাটফর্ম গুলো থেকে তাদের পণ্যের ছবি আপনার ফেসবুকে আপলোড করবেন এবং সেই পন্যের বিস্তারিত লিখে দিবেন। কারো যদি আপনার প্রোডাক্টটি ফেসবুকের মাধ্যমে পছন্দ হয় তাহলে আপনার কাছে সেই পণ্যটি অর্ডার করবেন।

এরপর অর্ডার করা হলে আপনি তার কাছ থেকে পেমেন্ট নিবেন। পেমেন্ট নেওয়ার পর আপনি তার টাকা দিয়ে আপনি নিজেই শপিং প্ল্যাটফর্ম গুলো থেকে আপনার পণ্যের ছবি এবং বিস্তারিত নিয়েছিলেন।

সেখানে গিয়ে আপনি সেই নির্দিষ্ট প্রযুক্তি তার ঠিকানায় একটি অর্ডার করে দিবেন। তাহলে তারা সে প্রোডাক্টটি আপনার গ্রাহকের কাছে পৌঁছে দিবে। এখানে আপনাকে কোন প্রকার টাকা ইনভেস্ট কিংবা পণ্য ডেলিভারির কিংবা অন্যান্য ঝামেলা নিতে হচ্ছে না।আপনি ঘরে বসে কোন প্রকার পুঁজিছাড়াই আপনি ব্যবস্যা টা শুরু করতে পারছেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং

ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা করার মধ্যে আরেকটি অন্যতম গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হল অ্যাফিলিয়েট মার্কেটিং। মার্কেটিং করার মাধ্যমে আপনি খুব সহজে বিনা পুঁজিতে করতে পারেন। এবং এফিলেট করার মাধ্যমে আপনাকে পণ্য ডেলিভারি কিংবা পুনঃনি আপনাকে কোন প্রকার টেনশন করতে হবে না।

আপনি শুধু অন্যদের প্রোডাক্ট বিক্রি করে দিবেন। বর্তমানে অনেক অনলাইন প্লাটফর্ম রয়েছে যে প্লাটফর্ম গুলি থেকে আপনি মার্কেটার হিসেবে কাজ করতে পারেন। আপনি অন্যদের প্রোডাক্ট বিক্রয় করার মাধ্যমে অর্য় অর্জন করতে পারেন। তবে এত অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ শুরু করতে হলে অবশ্যই আপনাকে জানতে হবে মার্কেটিং বিষয়ে বিস্তারিত।

লেখক এর মন্তব্য

আপনি উপরোক্ত এই কয়েকটি নিয়ম অনুসরণ করার মাধ্যমে ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা শুরু করতে পারেন। উপলব্ধ উপায় গুলি খুবই গুরুত্বপূর্ণ উপায়ে উপায় গুলি আপনি সব জায়গায় দেখতে পারবেন না এবং সবাই আপনাকে বলবে না। আপনাদের কথা চিন্তা করি ঘরে বসে বিনা পুঁজিতে ব্যবসা কিভাবে শুরু করবেন তার বিস্তারিত তুলে ধরেছি।


এ বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি। আমরা এরকম গুরুত্বপূর্ণ তথ্য-প্রতিদিন প্রকাশ করে থাকি। আপনি যদি এরকম গুরুত্বপূর্ণ পেতে চান তাহলে অবশ্যই আমাদের ইভিভিটিভি ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url