সরকারি অনলাইন ইনকাম - সরকার অনুমোদিত ইনকাম app

আপনি কি সরকারি অনলাইন ইনকাম বা সরকার অনুমোদিত ইনকাম apps সম্পর্কে জানতে চান? আপনি যদি সরকারি অনলাইন ইনকাম সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনি যদি টাকা ইনকাম করার সঠিক উপায় না জানেন তাহলে আপনি টাকা ইনকাম করতে পারেবেন না।
সরকারি অনলাইন ইনকাম
টাকা ইনকাম অনকেই করতে চায় কিন্তু তারা টাকা ইনকাম করতে পারে না এর মূল কারন হলো তারা সঠিক নিয়ম বা উপায় সম্পর্কে জানে না তাই তারা টাকা ইনকাম করতে পারে না। আপনি সমস্ত উপায় জানতে পারবেন এই নিবন্ধনটির মাধ্যমে।

সূচিপত্রঃ সরকারি অনলাইন ইনকাম - সরকারি অনুমোদিত ইনকাম app

ইভিভিটিভি

ভূমিকা

প্রথমে আপনাদের জেনে রাখা ভালো সরকারি ভাবে ইনকাম করতে হলে যে কেউ পারবেন না এর মূল করন হলো সরকারি কাজ গুলো ‍মূলতো সরকারি লোকেরাই করে থাকে। তবে সব দেশের সকার কিছু কিছু সাইট বা অ্যাপস রয়েছে যেই অ্যাপস গুলোর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

তবে আমি যে সাইট গুলোর বা কাজ গুলোর কথা আলোচনা করবো সেই সকল কাজ , সাইট এবং অ্যপসকে সরকার সমর্থন করে। তাই আপনি সম্পূর্ণ বৈধ ভাবে টাকা ইনকাম করতে পারবেন। আপনি এই আর্টিকেল টির মাধ্যমে কিছু ইনকাম সাইট এবং কি কি কাজ করে সরকারি ভাবে টাকা ইনকাম করা যায় সে সকল তথ্য জানতে পারবে।

আপনি আরো জানতে পারবেন সরকার অনুমোদিত ইনকাম app অ্যাপ সম্পর্কে। আপনারা অনেকেই হয়তো এর আগে চেষ্টা করেছেন ইনকাম করার হয়তো সঠিক গাইডলাইন থাকার কারণে ইনকাম করতে পারেননি। কিন্তু আপনার আশেপাশে লক্ষ্য করলে দেখতে পারবেন অনেকেই অনলাইন থেকে হাজার হাজার টাকা ইনকাম করছেন।


আপনি যদি তাদের মত ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে টাকা ইনকাম করার কাজ গুলি সম্পর্কে, এখন কোন কোন সাইটে বা অ্যাপসে কাজ করলে টাকা ইনকাম করা যাবে তার বিস্তারিত। নিম্ন লিখিত কাজ গুলো আপনি জানতে পারবেন টাকা ইনকাম করার সম্পূর্ণ নিয়ম। চলুন তাহলে বেশি দেরি না করে বিস্তারিত জেনে নেওয়া যাক।

সরকারি অনলাইন ইনকাম

সরকারি অনলাইন ইনকাম তো আপনি করতে পারবেন না তবে, সকার সমর্থন করে এবং সকার যে গেলো ইনকাম সাইট নিয়ে কাজ করে আপনি সেই সকল ইনকাম সাইট সম্পর্কে আপনি জানতে পারবেন। চলুন তাহলে বেশি দেরি না করে জেনে নেই সরকারী অনলাইন ইনকাম সম্পর্কে যেগুলোকে সরকার সমর্থন করে।

ফ্রিল্যান্সিং করে সরকারি ভাবে ইনকাম

বর্তমানে ফ্রিল্যান্সারদের জন্য বর্তমান সরকার অনেক কাজ করছে। এবং বাংলাদেশ সরকার কিংবা যে কোন দেশের সরকার ফ্রিল্যান্সিং কাজগুলোকে অগ্রধিকার দিচ্ছে। এবং দেশের জনগণকে এবং দেশের সবাইকে এ কাজ করার জন্য আহ্বান জানাচ্ছে।

যাতে করে বাহিরের দেশগুলি থেকে আমাদের দেশে টাকা আনতে পারে। এবং এই কাজগুলি যে কেউ চাইলে খুব সহজেই করতে পারে। বর্তমানে প্রায় অনেকেই আছে এছাড়া ফ্রিল্যান্সিং করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করছেন। তবে বাংলাদেশ সরকার ফ্রিল্যান্সারদের জন্য কারো তৈরি করে দিয়েছে যাতে করে তারা সেই কার্ড দেখাতে পারে এবং নিজের পরিচয় দিতে পারে তারা একজন ফ্রিল্যান্সার। বর্তমানে আরো কি কি কাজ করা যায় এ বিষয় নিয়ে ভাবছে বাংলাদেশ সরকার।

এ বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সরকার। এবং অনেক ফ্রিল্যান্সারের দেশগুলি থেকে আমাদের দেশে টাকা আনছে খুবই হাসিমুখে। ফ্রিল্যান্সিং কি কিভাবে কাজ করবেন এ বিষয়ে বিস্তারিত নিচে তুলে ধরা হলো।

ফ্রিল্যান্সিং কি

আপনারা অনেকেই জানেন ফ্রিল্যান্সিং কি আবার অনেকেই জানেন না আসলে ফ্রিল্যান্সিং কি। আপনাদের মধ্যে অনেকেই রয়েছে যারা আবার জানে ফ্রিল্যান্সিং এর সম্পূর্ণ তথ্য। ফ্রিল্যান্সিং মানে হল একটি যেখানে আপনি আপনার ইচ্ছামত যেকোনো সময় ব্যয় করে সেখান থেকে অর্থ উপার্জন করতে পারবেন।

এবং এই কাজ করার জন্য অবশ্যই আপনার ইন্টারনেট কানেকশন এবং ডিজিটাল ডিভাইসের প্রয়োজন। আপনার যদি যেকোনো কাজের অভিজ্ঞতা থাকে তাহলে সেই কাজ আপনি অনলাইনের মাধ্যমে করে দিলেই সেটাকে ফ্রিল্যান্সিং বলে। বর্তমানে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস অনেক রয়েছে নিম্নে সেসব ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসের বিস্তারিত উল্লেখ করা হয়েছে এবং সেই সাইট গুলির নাম উল্লেখ করা হয়েছে।

ফ্রিল্যান্সিংয়ে কি কি কাজ পাওয়া যায়

আপনারা অনেকেই জানতে চান এবং অনেকেই জানেন যে ফ্রিল্যান্সিং নিয়ে কি কি কাজ পাওয়া যায়। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলিতে মূলত অনেক ধরনের কাজ রয়েছে আপনি অনেক ধরনের কাজ ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলিতে করতে পারবেন।

যেমন সেটি হতে পারে গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ডাটা এন্ট্রি, ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, এপ্স ডেভেলপমেন্ট, আরো অনেক ধরনের এই ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজ রয়েছে।

এক কথায় অনলাইনে সম্পূর্ণ করা যায় এমন কাজ আপনি এই ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলিতে পেতে পারেন। এবং আপনার যদি কোন দক্ষতা থাকে তাহলে আপনি সেই দক্ষতা গুলিকে কাজে লাগিয়ে সেখান থেকে আপনি অর্থ উপার্জন করতে পারেন।

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস নামের তালিকা

বর্তমানে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস অনেক রয়েছে। তবে নিম্নলিখিত মার্কেটপ্লেস গুলি খুবই জনপ্রিয়। অনেকে নিম্নলিখিত মার্কেটপ্লেস গুলিতে কাজ করে প্রতি মাসে প্রায় হাজার হাজার ডলার ইনকাম করে। তাই আপনি যদি একজন ফ্রিল্যান্সার হওয়ার ইচ্ছে থাকে আপনার যদি বৈধভাবে সরকারের সাহায্য নিয়ে ইনকাম করার ইচ্ছা থাকে তাহলে আপনি নিম্নলিখিত সাইড গুলির নাম মনে রাখতে পারেন।

নিম্নলিখিত ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলি খুবই বিশ্বস্ত এবং খুবই জনপ্রিয়। অনেকে নিম্নলিখিত এই মার্কেটপ্লেস গুলিতে কাজ করে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করে যা আমাদের দেশে প্রায়ই লক্ষ্য লক্ষ টাকার সমান।
  • ফাইবার (fiver.com)
  • আপওয়ার্ক ( Upwork.com)
  • পিপল পার আওয়ার (people per hour)
  • ফ্রিল্যান্সার ডটকম ( freelancer.com)
  • গুরু ডটকম ( guru.com)
  • নাইনটি নাইন ডিজাইনস( 99designs)
উপরোক্ত এই কয়েকটি মার্কেট পেজ খুবই জনপ্রিয়। মার্কেটপ্লেস গুলিতে সবাই বৈধভাবে সরকারি সাহায্য নিয়ে টাকা ইনকাম করছে প্রতি মাসে হাজার হাজার ডলার।

আপনি চাইলে উপর ওয়াক্ত মার্কেট পেজগুলিতে কাজ করতে পারেন। আপনার যদি উপরোক্ত মার্কেটপ্লেস গুলিতে কাজ করার কোন দক্ষতা বা অভিজ্ঞতা না থাকে সেক্ষেত্রে আপনি ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানে ভর্তি হয়ে এ বিষয়ে কোর্স করে কাজটি শুরু করতে পারেন।

ফ্রিল্যান্সিং কিভাবে শিখব

আপনারা অনেকেই বলে থাকেন ফ্রিল্যান্সিং কিভাবে শিখবে? ফ্রিল্যান্সিং শেখার জন্য আপনার পূর্বের কোন অভিজ্ঞতা বা দক্ষতার প্রয়োজন নেই আপনি চাইলে খুব সহজে যে কোন আইটি প্রতিষ্ঠান থেকে এই বিষয় কোর্স করে অভিজ্ঞতা অর্জন করতে পারেন। আপনি আপনার আশে পাশে খোঁজ করলে দেখতে পারবেন অনেকটা ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান রয়েছে।

আপনি প্রথমেই দেখবেন সেখানে কোন ধরনের কাজ শেখানো হয়। ফ্রিল্যান্সিং শেখার জন্য সবথেকে বড় কাজ হল সঠিক ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান নির্বাচন করা। কারণ আপনি যদি সঠিক ফিরে আনছেন প্রতিষ্ঠান নির্বাচন করতে না পারেন সে ক্ষেত্রে আপনি সেখান থেকে ইনকাম নাও করতে পারেন।

আপনি যদি ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে চান সেক্ষেত্রে অবশ্যই আপনাকে সঠিক ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান নির্বাচন করতে হবে। আপনারা চাইলে সরকারিভাবে ফ্রিল্যান্সিং শিখতে পারে না। ফ্রেন্ড শেখার জন্য প্রতিটা জেলায় কিংবা উপজেলায় ফ্রি আছেন খরচ হয়ে থাকে।

ফ্রিল্যান্সিং শেখার জন্য প্রতিষ্ঠান নির্বাচন

আপনি যদি ফ্রিল্যান্সিং শিখতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে সঠিক প্রতিষ্ঠান নির্বাচন করতে হবে। ফ্রিল্যান্সিং শেখার জন্য প্রতিষ্ঠান নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। অনেকেই দেখবেন ফ্রিল্যান্সিং শিখছি কিন্তু কোনভাবে সেখান থেকে ইনকাম করতে পারছে না।

এর মূল কারণ হলো তারা সঠিক ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান নির্বাচন করতে পারেনি। ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে হলে অবশ্যই সঠিক ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান নির্বাচন করতে হবে। সঠিক ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠা নির্বাচন করার জন্য প্রথমেই খুলে দিলেন তারা কত টাকা ইনকাম করছে।

আপনি চোখে লেন্সিং প্রতিষ্ঠানে ভর্তি হতে চাচ্ছেন সেখানকার মাসে কত টাকা ইনকাম করে। এরপর দেখুন তারা কতজনকে পাইয়ে দিয়েছে এবং কতজন সেখান থেকে সফল ফ্রিল্যান্সার হয়েছে। এবং তাদের সুযোগ সুবিধা গুলি কি কি সেই বিষয়ে জেনে নিবেন। এরপর আপনার কাছে চেয়ে ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানটা ভালো মনে হয় আপনি সেই ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠানের ভর্তি হবেন।

সরকার অনুমোদিত ইনকাম app

বর্তমান সময়ে সরকার অনুমোদিত ইনকাম app অনেক রয়েছে যেই অ্যাপস গুলো থেকে আপনি ঘুব সহজে ইনকাম করতে পারবেন। আমার ইতিমধ্যে আপানকে জানিয়েছি কিভাবে টাকা সরকার অনুমোতিক ইনকাম app নেই কারন সরকার অনুমোদিত ইনকাম অ্যাপস গুলোতে বিশেষ করে সরকরি লোক গুলোই করে থাকে।

তবে উপরক্ত ইনকাম সাইট গুলোকে সরকার সমর্থন করে। আপনি যদি সরকারি অনলাইন ইনকাম বা সরকারি অনুমোদিত ইনকাম app খুজে থাকেন তাহলে। আমরা উপরোক্ত যে সাইট গুলির কথা আপনাদেরকে জানিয়েছি যেমন : ফাইবার, আপওয়ার্কস, ফ্রিলান্সার ডটকম ইত্যাদি এই সাইটগুলোর ওয়েবসাইট এবং অ্যাপস দুইটি রয়েছে।

আপনি এই মার্কেটপ্লেস গুলিতে কাজ করতে পারেন এবং আপনি এই মার্কেট পেজগুলি থেকে কাজ করে প্রচুর পরিমাণ অর্ধ ইনকাম করতে পারেন সম্পূর্ণ বৈধভাবে। আমরা ইতিমধ্যে আপনাদেরকে জানিয়েছি উপরোক্ত এই মার্কেটপ্লেস গুলিতে কাজ করে এবং উপলব্ধ কাজ করে করে সরকার সমর্থন করে সবাইকে। এবং দেশের সরকার আরো দেশের জনগণকে উদ্বুদ্ধ করছে এই কাজ করার জন্য।


আপনি হয়তো এর আগে অনেক সরকারি অনলাইন ইনকাম সম্পর্কে জানতে পারবেন। কিন্তু উপরোক্ত এ কথাগুলি সত্য যে সরকারি কাজ করার জন্য সরকারি কর্মচারীরায় রয়েছে তাই আপনি সেখান থেকে অনলাইন ইনকাম করতে পারবেন না। কিন্তু সরকার সমর্থন করে এমন সাইটগুলিতে কাজ করতে পারবেন খুবই সহজে এবং অর্থ ইনকাম করতে পারবেন।

লেখকের মন্তব্য - সরকারি অনলাইন ইনকাম

আমরা এতক্ষণ আলোচনা করলাম সরকারি অনলাইন ইনকাম এবং সরকার অনুমোদিত ইনকাম app সম্পর্কে। এই বিষয় যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্টে রিভিউ করি। আপনি যদি এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিটভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url