কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়

কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় এ বিষয়টি অনেকেই জানেন না। আপনারা অনেকেই খোঁজাখুঁজি করেন কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় এই বিষয়ে। আপনি হয়তো এই বিষয় জানতে চান এই কারণে আপনি এই ব্লগ পোস্টটি পড়ছেন। আপনি আজকে এই ব্লগ পোষ্টের মাধ্যমে জানতে পারবেন কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় তার বিস্তারিত।
কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়অ্যাপসের মাধ্যমে টাকা ইনকাম করতে হলে অবশ্যই আপনার জানা উচিত কোন অ্যাপস গুলোর মাধ্যমে টাকা ইনকাম করা যায়। আপনি যখন জানবেন কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় তাহলে খুব সহজেই আপনি টাকা ইনকাম করতে পারবেন।

সূচিপত্রঃ কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়

ইভিভিটিভি

ভূমিকা

আপনি যদি অনলাইন থেকে অ্যাপসের মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে আপনি আজকে এই ব্লগ পোষ্টটি সম্পন্ন করবেন। আপনি যদি এই ব্লগ পোষ্টটি সম্পন্ন পড়েন তাহলে খুব ভালোভাবে জানতে পারবেন কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়।

বর্তমানে অনলাইন মার্কেটপ্লেসে অনেক ধরনের ইনকাম অ্যাপস রয়েছে। কিন্তু আজকে আমি এই ব্লক পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে কিছু বিশ্বস্ত বা জনপ্রিয় অনলাইন ইনকাম অ্যাপস সম্পর্কে আলোচনা করব।

বর্তমানে অনেকেই রয়েছে যারা এপ্স থেকে প্রতি মাসে প্রায় হাজার হাজার টাকা ইনকাম করেন। তারা অ্যাপস থেকে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করছে এর মূল কারণ হলো তারা জানে কিভাবে অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়।

সে সকল অ্যাপস এর সম্পর্কে পরিচিত হন এবং সেই সকল অ্যাপসের বিস্তারিত জানেন তাহলে খুব সহজেই আপনি সেই সকল অ্যাপস ব্যবহার করেই টাকা ইনকাম করতে পারবেন। যেকোনো অ্যাপস থেকে টাকা ইনকাম করার পূর্বে অবশ্যই আপনার উচিত সেই সকল অ্যাপসের সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া এবং সেই সকল অ্যাপস এর বিভিন্ন শর্ত এবং নিয়মাবলী পড়ে নেওয়া।


কারণ আপনি যদি যেকোন এপ্স এ কাজ করেন এবং সেই সকল অ্যাপসের সকল নিয়ম নীতির মেনে না কাজ করেন তাহলে তারা আপনাকে পেমেন্ট করবে না। চলুন তাহলে টাকা ইনকাম করার জন্য কোন অ্যাপস গুলো ভালো এবং কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করার যায়, টাকা ইনকাম করার অ্যাপস সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়

বর্তমানে অনেক অ্যাপ রয়েছে যে অ্যাপ গুলোর মাধ্যমে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় এ বিষয়টি অনেকেই জানেন না। বর্তমান সময়ে অনলাইনে ইনকাম করার জন্য অনেক ধরনের এন্ড্রয়েড অ্যাপ রয়েছে যে সকল অ্যান্ড্রয়েড অ্যাপ গুলোর মাধ্যমে আপনি খুব সহজেই ঘরে বসে ইনকাম করতে পারবেন।

ঘরে বসে টাকা ইনকাম করার জন্য সবথেকে জনপ্রিয় হলেও ফ্রিল্যান্সার অ্যাপ। ফ্রিল্যান্সার অ্যাপগুলির মাধ্যমে আপনি খুব সহজেই ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিল্যান্সার অ্যাপগুলির মধ্যে রয়েছে ফাইবার, আপওয়ার্ক।

কোন কাছের যদি আপনার কোন অভিজ্ঞতা না থাকে তাহলে আপনি ছোট ছোট মাইক্রোসফট এপ গুলোতে কাজ করে আপনি খুব সহজেই সেখান থেকে টাকা উত্তোলন করতে পারবেন। ছোট ছোট কাজ করে ইনকাম করতে চাইলে অবশ্যই আপনি ওয়ার্কার্স অ্যাপস এ কাজ করতে পারেন।

আপনি যদি মাইক্রোসফট অ্যাপ লিখে সার্চ করেন প্লে স্টোরে তাহলে অনেক অ্যাপস পেয়ে যাবেন আপনি সেই সকল অ্যাপসে একাউন্ট তৈরি করে সেখানে তাদের সকল নিয়মাবলী এবং শর্তাবলী মেনে কাজ করে সেখান থেকে টাকা উত্তোলন করতে পারবেন।

টাকা ইনকাম করার অ্যাপস এর নাম

টাকা ইনকাম করার অনেক অ্যাপস রয়েছে যে এপ্স গুলো থেকে আপনি খুব সহজেই কাজ করে টাকা উত্তোলন করতে পারবেন। আবার অনলাইনে অনেক অ্যাপস রয়েছে যে সকল অ্যাপসে আপনি যদি ঠিকমতন কাজ করেন তারপরেও সেখান থেকে পেমেন্ট দেয় না।

এই জন্য আপনাকে জানতে হবে টাকা ইনকাম করার অ্যাপস এর নাম। আপনি যখন টাকা ইনকাম করার অ্যাপস গুলোর নাম জানতে পারবেন তখন আপনি সেই সকল অ্যাপস গুলোতে একাউন্ট তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন। টাকা ইনকাম করার যেহেতু অনেক অ্যাপস রয়েছে সেই সকল অ্যাপস গুলোর মধ্যে সবথেকে জনপ্রিয় অ্যাপসগুলের নাম নিচে উল্লেখ করা হলো।
  • Picoworker App (sproutgigs.com)
  • YouTube
  • Upwork
  • fiver
  • facebook
  • Swagbucks app
উপরোক্ত অ্যাপসগুলোর মতন আরও অনেক অ্যাপস রয়েছে সেই সকল অ্যাপসে আপনি কাজ করে খুব সহজেই অর্থ ইনকাম করতে পারবেন। উপরোক্ত অ্যাপস গুলো তাদের নির্দিষ্ট কিছু নিয়মাবলী এবং শর্ত বলে রয়েছে এবং সেখানে আলাদা আলাদা কাজও থাকতে পারে।

তবে উপরোক্ত অ্যাপস গুলিতে প্রায় সবাই চেনে এই কারণে আপনি খুব বিশ্বস্ত সহকারে উপরোক্ত অ্যাপগুলিতে কাজ করে টাকা ইনকাম করতে পারেন। আপনি যদি উপরোক্ত অ্যাপ স্কুলের বিষয়ে বিস্তারিত জানতে চান তাহলে পড়তে থাকুন। নিম্নে সকল অ্যাপসের বিস্তারিত তুলে ধরা হলো এবং কিভাবে ইনকাম করবেন তার বিস্তারিত আলোচনা করা হলো।

ফ্রিল্যান্সিং অ্যাপসের মাধ্যমে টাকা ইনকাম

ফ্রিল্যান্সিং অ্যাপসের মাধ্যমে টাকা ইনকাম করার জন্য সবথেকে সহজ কাজ হতে পারে ডাটা এন্ট্রি। আপনার যদি অন্যান্য যোগ্যতা থাকে তাহলে আপনি সেই সকল দক্ষতা বা অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে খুব সহজে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজ করে টাকা ইনকাম করতে পারেন।

বর্তমানে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজ করে অনেকেই প্রতি মাসে লক্ষ টাকা ইনকাম করছেন। আপনিও খুব সহজেই তাদের মতন প্রতি মাসে লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। নিম্নে সেই অ্যাপ গুলোর বিস্তারিত তুলে ধরা হলো।

ফাইভার (Fiver)
ফাইভার (Fiver) একটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম যেখানে আপনি আপনার দক্ষতা বা স্কিলকে কাজে লেগে বিভিন্ন বিষয়ের কাজ করতে পারবেন। বা আপনার যদি কোন বিষয়ে দক্ষতা থাকে তাহলে সে দক্ষ থাকে কাজে লাগিয়ে টাকা ইনাকাম করতে পারনে। এ ফাইবার মার্কেটপ্লেসে অনেক ধরনের কাজ পাওয়া যায় তাই আপনি এই মার্কেট পেয়েছে আপনার কাছে ধরন অনুযায়ী সঠিক কাজ করে ইনকাম করতে পারেন।

আপওয়ার্ক (Upwork)
আপওয়ার্ক (Upwork) উপরোক্ত ফাইবার মার্কেটপ্লেস এর মতন আরেকটি ফ্রিল্যান্সার মার্কেটপ্লেস হল আপওয়ার্ককোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়।

ফাইবার এবং আপোর্কে প্রাইস একই কাজ পাওয়া যায়। তবে দুইটি আলাদা আলাদা সাইট হওয়ায় একই কাজ থাকার সত্ত্বেও এদের অনেক পার্থক্য রয়েছে। যেমন অ্যাকাউন্ট তৈরি করার ক্ষেত্রে বিভিন্ন কাজ পাওয়ার ক্ষেত্রে অনেক পার্থক্য রয়েছে এই এপসগুলোর মধ্যে।

অনলাইন সার্ভে এবং মাইক্রোটাক্স অ্যাপস

অনলাইন সার্ভে এবং মাইক্রোটাক্স অ্যাপস গুলির মধ্যে সবথেকে জনপ্রিয় একটি অ্যাপস হলো সুইগবাকস (Swagbucks)। এই সাইটটিতে বা এই অ্যাপসটিতে আপনি বিভিন্ন সার্ভের সম্পূর্ণ করে পয়েন্ট সংগ্রহ করতে পারেন সে পয়েন্টগুলো পড়ে আপনি আপনার একাউন্টে ট্রান্সফার করে নিতে পারেন।

এভাবেই আপনি খুব সহজেই সার্ভে করে টাকা ইনকাম করতে পারবেন এই অ্যাপস গুলি ব্যবহার করে। এরকম কাজ করে টাকা ইনকাম করার জন্য অনেক অ্যাপ রয়েছে। আপনি যদি গুগলে এ বিষয়ে বিস্তারিত জানতে চান তাহলে এ বিষয়ে লিখে সার্চ করুন তাহলে অনেক তথ্যই আপনি জানতে পারবেন।

কনটেন্ট ক্রিয়েশন এবং শেয়ারিং অ্যাপস

কনন্টেন্ট ক্রিয়েশন এবং শেয়ারিং অ্যাপস গুলোর মাধ্যমে আপনি খুব সহজেই ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন। ঘরে বসে টাকা ইনকাম করার জন্য সবথেকে সহজ মাধ্যম হলো কনটেন্ট ক্রিয়েশন অ্যাপস ব্যবহার করা। কন্টাক্ট ক্রিয়েশন অ্যাপস গুলোর মধ্যে সর্বপ্রথমে রয়েছে ইউটিউব। কারণ ইউটিউব অ্যাপস ব্যবহার করে আপনি খুব সহজে সেখান থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন।


ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে ইউটিউবে একাউন্ট তৈরি করতে হয় এবং তাদের সকল নিয়ম নীতি মেনে কাজ করে সেখান থেকে টাকা ইনকাম করতে হয়। youtube এর মতন আরও অনেক প্ল্যাটফর্ম রয়েছে যে সকল প্লাটফর্মে আপনি ভিডিও ক্রিয়েশন এর কাজ করে টাকা ইনকাম করতে পারেন। যেমন সেটি হতে পারে সোশ্যাল মিডিয়া যেমন facebook আরও অন্যান্য প্ল্যাটফর্ম।

লেখকের মন্তব্য

মোবাইল অ্যাপসের মাধ্যমে আয় করার বর্তমান যুগে একটি জনপ্রিয় ট্রেন্ড। বিভিন্ন ধরনের অ্যাপস ব্যবহার করে আপনি আপনার স্কিল এবং সময় অনুযায়ী আয় করতে পারেন। আপনি যদি উপরোক্ত অ্যাপস গুলি ব্যবহার করে এসব ঠিকনা উদ্দেশ্য না মেনে তাদের সকলের নিয়মাবলী পড়ে কিংবা ভালোভাবে বিস্তারিত জেনে উপরোক্ত অ্যাপসগুলোতে কাজ শুরু করেন তাহলে উপরোক্ত অ্যাপসগুলোতে কাজ করে আপনি প্রতি মাসে লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

উপরও তো অ্যাপসগুলোতে কাজ করার পাশাপাশি এবং অর্থ উপার্চনের পাশাপাশি নতুন স্কিল শিখতেও কাজে আসে উপরোক্ত প্ল্যাটফর্ম গুলি। এছাড়াও উপরোক্ত অ্যাপস গুলি ব্যতীত শপিং এবং ক্যাশব্যাক অ্যাপস থেকে শুরু করে শিক্ষামূলক অ্যাপস এ ধরনের আরো অনেক অ্যাপস রয়েছে যে সকল অ্যাপসে কাজ করে প্রতি মাসে লক্ষ্য টাকা ইনকাম করা যায়।


আমরা এতক্ষন আলোচনা করলাম কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় তার বিস্তারিত। আশা করি এই ব্লগ পোস্টটি আপনাকে মোবাইল অ্যাপসের মাধ্যমে আয় করার ব্যাপারে একটি ধারণা দিতে পেরেছে। মোবাইল অ্যাপসের মাধ্যমে টাকা ইনকাম করার জন্য উপরোক্ত অ্যাপসগুলির মধ্যে সঠিক এপ্সে নির্বাচন করুন এবং আপনার মেধা ও পরিশ্রমের মাধ্যমে আপনার আয়ের পথ সুগম করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url