গুগল থেকে কিভাবে আয় করা যায়

আপনি কি জানতে চান গুগল থেকে কিভাবে আয় করা যায়? আপনি যদি জানতে চান গুগল থেকে কিভাবে আয় করা যায় তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমি আজকে এই ব্লক পোষ্টের মাধ্যমে আলোচনা করব থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় শুরু থেকে শেষ পর্যন্ত। তাই এই ব্লগ পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।গুগল থেকে কিভাবে আয় করা যায়
গুগল থেকে অনেক উপায় অবলম্বন করে ইনকাম করা যায়। আজকে আপনারা গুগল থেকে কিভাবে আয় করা যায় তার সকল তথ্য জানতে পারবেন।

সূচিপত্রঃ গুগল থেকে কিভাবে আয় করা যায়

ইভিভিটিভি

ভূমিকা

বর্তমানে অনেকে রয়েছে যারা google থেকে প্রতি মাসে প্রায় হাজার হাজার টাকা ইনকাম করে। আপনিও তাদের মতন ঘরে বসে প্রতি মাসে প্রায় হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। গুগল থেকে ইনকাম করার বেশ কয়েকটি উপায় রয়েছে। গুগল থেকে ইনকাম করার জন্য অনেক কয়টি মাধ্যম রয়েছে আপনি সেই মাধ্যমগুলোকে ব্যবহার করে গুগল থেকে ইনকাম করতে পারেন।

আমরা এই ব্লক পোষ্টের মাধ্যমে আলোচনা করব সেই মাধ্যমগুলি এবং কিভাবে কাজ করবেন তার সম্পূর্ণ বিষয়। কিভাবে আপনি গুগল থেকে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন তার বিস্তারিত জানতে পারবেন আহকের এই ব্লগ পোষ্টটির মাধ্যমে। গুগল থেকে ইনকাম করার জন্য আপনার কিছু সাধারণ অভিজ্ঞতা বা দক্ষতা থাকলেই বা সাধারণ কিছু বুদ্ধি থাকলেই কাজ শুরু করতে পারবেন। গুগলের কাজগুলি খুবই সহজ সহজ কাজ হয়ে থাকে তাই যে কেউ চাইলে এই কাজগুলো করে উপার্জন করতে পারেন।

গুগল থেকে কিভাবে আয় করা যায়

গুগল থেকে আয় করার বিভিন্ন উপায় রয়েছে। অনলাইন থেকে ইনকাম করার জন্য সব থেকে সেরা মধ্যম হলো এবং জনপ্রিয় মাধ্যম হলো অনলাইনে জগতের গুগোল। গুগলের মাধ্যমে প্রতি মাসে প্রায় অনেকেই লক্ষ লক্ষ টাকা ইনকাম করে থাকে। গুগল থেকে কিভাবে আয় করা যায় প্রথমেই আমরা এই বিষয়টি জানবো।

গুগল থেকে বিভিন্ন উপায়ে আয় করা যায় যেমন google এ একটি ওয়েবসাইট তৈরি করে সেখানে গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করা। অথবা google এর মাধ্যমে বিভিন্ন সার্ভিস প্রদান করে ইনকাম করা যায়। এবং গুগল ফ্রিল্যান্সিং গুগল অ্যাফিলিয়েট মার্কেটিং ইত্যাদি আরো অনেক রয়েছে গুগল থেকে ইনকাম করার। গুগলে কিভাবে কাজ পাবেন কিভাবে কাজ শুরু করবেন কিভাবে আপনি আপনার পকেটে সেই টাকাগুলো আনবেন তার বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

গুগলে ওয়েবসাইট তৈরি করে আয়

আপনি চাইলে গুগলে ওয়েবসাইট তৈরি করে আয় করতে পারেন এবং সেখানে প্রতিনিয়ত কনটেন্ট আপলোড করে সেখানে google এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে পারবেন। গুগল এডসেন্স আপনার ওয়েবসাইটে যুক্ত করতে হবে। আপনার ওয়েবসাইটে অবশ্যই প্রতিদিন ট্রাফিক আসতে হবে বা নিয়ে আসতে হবে আপনার ওয়েবসাইটে যদি প্রতিদিন হাজার হাজার আসে সেক্ষেত্রে আপনি google থেকে ভাল পরিমানের একটি অর্থ উপার্জন করতে পারবেন।

গুগলে কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে হয় কিভাবে ফ্রিতে একটি ওয়েবসাইট ধার করে সেখানে টাকা ইনকাম করা যায় তার বিস্তারিত জানতে চাইলে অবশ্যই আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। এক কথায় গুগল থেকে ইনকাম করতে হলে গুগলে ওয়েবসাইট তৈরি করে সেখানে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে ইনকাম করা সম্ভব। এই কাজটি করে অনেকেই প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে।

গুগল অ্যাফিলিয়েট মার্কেটিং

গুগল থেকে কিভাবে আয় করা যায় এর আরেকটি সহজ উপায় হতে পারে গুগল অ্যাফিলিয়েট মার্কেটিং। google অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনেকেই প্রায় প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করে থাকে। এফিয়ার্ড মার্কেটিং একটি প্রক্রিয়া যা মাধ্যমে আপনি বিভিন্ন পণ্যের প্রচার করে কমিশন আয় করতে পারেন। কিভাবে গুগল মার্কেটিং শুরু করবেন তার কিছু উদাহরণ নিম্নে দেওয়া হল।

নিয়মিত ব্লগ পোস্ট লিখুন: আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং পণ্যগুলোর সঙ্গে সম্পর্কযুক্ত। এক কথায় আপনার অ্যাফিলিয়েট পণ্যটির সাথে সম্পর্কিত কিছু ব্লক পোস্ট তৈরি করুন। এবং এমন লোক পোস্ট লিখবেন যে ব্লক পোস্ট পড়ে যে কেউ আকৃষ্ট হয়ে আপনার দেওয়া অ্যাফিলিয়েট লিংকে ক্লিক করে সেই পণ্যটি কিনবে।

এবং হ্যাঁ আপনি যদি ব্লক পোস্ট প্রকাশ করে সেখানে অর্গানিকভাবে হাজার হাজার ট্রাফিক আনতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনার ভালো মানের একটি ব্লগার ওয়েবসাইট লাগবে। আপনার যদি ভালো মানের ব্লগার ওয়েবসাইট লাগে তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। তবে সে ক্ষেত্রে চার্জ প্রযোজ্য।

অ্যাফিলিয়েট লিংক যুক্ত করুন: আপনার পোস্টে আপনি ইতিমধ্যে যে সকল ব্লক পোস্ট আপলোড করেছেন সে সকল গ্রুপ পোস্টে লিংকে যুক্ত করুন বা পাঠকদের ক্লিক করতে আকর্ষণ করবে।

পণ্য রিভিউ এবং টিউটোরিয়াল: পূর্ণ সম্পর্কিত বিভিন্ন রিভিউ এবং টিউটোরিয়াল তৈরি করুন যা পাঠকদের পণ্য সম্পর্কে তথ্য প্রদান করবে।

ইউটিউব মনিটাইজেশন

গুগল থেকে কিভাবে আয় করা যায়? বর্তমানে গুগল থেকে ইনকাম করার জন্য আরেকটি অন্যতম মাধ্যম হতে পারে ইউটিউব। বর্তমান সময়ে ইউটিউব ভিডিও প্ল্যাটফর্ম একটি শক্তিশালী উপায় যা মালিকানাধীন। এখানে আপনি বিভিন্ন ভিডিও তৈরি করে ইউটিউবের সকল শর্ত এবং google এর সকল শর্ত মনিটাইজেশন চালু করে সেখান থেকে ইনকাম করতে পারবেন।

বর্তমান সময়ে google এডসেন্স যুক্ত করা যায় ইউটিউব চ্যানেল গুলোতে। তবে ইউটিউব চ্যানেলে গুগল এডসেন্স যুক্ত করে ইনকাম করতে হলে অবশ্যই আপনাদের চ্যানেলে ভালো মানের ভিডিও কনটেন্ট থাকতে হবে এবং সেখানে অবশ্যই আপনার এক হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে। ভিডিও তৈরি করে আয় করার উপায় গুলি নিম্নরূপ:

চ্যানেল তৈরি করুন: আপনি যদি ইউটিউব মনিটাইজেশনের মাধ্যমে ইনকাম করতে চান তাহলে প্রথমেই একটি ইউটিউব চ্যানেল তৈরি করুন। চ্যানেল তৈরি করে সেখানে নিয়মিত ভিডিও আপলোড করুন। বর্তমানে ইউটিউবে আপনি অনেক হাজার হাজার ভিডিও পাবেন যেখান থেকে আপনি ফ্রিতে একটি ইউটিউব চ্যানেল তৈরি করে নিতে পারবেন।

মনিটাইজেশন চালু করুন: ১০০০ সাবস্ক্রাইবার এবং চার হাজার ঘন্টা ওয়াচ টাইম পূরণ করার পর ইউটিউব মনিটাইজেশন চালু করতে পারবেন। তাই প্রথমে youtube এর এই সকল শর্তাবলী পূরণ করুন এবং youtube মনিটাইজেশনের জন্য আবেদন করুন।

বিজ্ঞাপন যুক্ত করুন: youtube এর মাধ্যমে আপনার ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন শুরু হবে। আপনি যখন ইউটিউবে ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম পূর্ণ করবেন তখন আপনি আপনার ইউটিউব চ্যানেলে গুগল এডসেন্স যুক্ত করে সেখানে বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে ইনকাম করতে পারেন।

স্পন্সার শিপ ও অ্যাফিলিয়েল মার্কেটিং: আপনার ভিডিওতে পণ্য বা পরিষেবা প্রচার করে অতিরিক্ত আয় করতে পারেন। যেমন ধরুন আপনার আশেপাশে অথবা যে কারো কোন প্রতিষ্ঠানের কিংবা পণ্যের প্রচার করিয়ে দেওয়ার মাধ্যমে তাদের থেকে নির্দিষ্ট পরিমাণের একটি চার্জ করতে পারেন। এতে করে আপনার ইউটিউব মনিটাইজেশন থেকে ইনকাম ছাড়াই অতিরিক্ত আরেকটি ইনকাম হবে।

গুগল ফ্রিল্যান্স কাজ

গুগল থেকে আয় করার জন্য ফ্রিল্যান্স কাজ একটি আরও একটি জনপ্রিয় উপায়। গুগল ফ্রিল্যান্স কাজ করে ইনকাম করা সম্ভ। এই জন্য বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে। যেমন: Upwork, Freelancer এবং Fiver এ গুগল সম্পর্কিত কাজগুলো গ্রহণ করতে পারেন:

এসইও সেবা প্রদান করুন: এসেও এবং গুগল এডওয়ার্ডস সেবা প্রদান করে খুব সহজেই আয় করতে পারবেন। আপনি এই সেবাগুলি প্রদান করার জন্য বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলিতে অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং সেখান থেকে ক্লাইন্ট পেতে পারেন।

ডিজিটাল মার্কেটিং: গুগল এডওয়ার্ড এসইও এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং সেবা প্রদান করে আয় করতে পারেন।

কন্টেন্ট রাইটিং: গুগল সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের জন্য কনটেন্ট লিখে আয় করতে পারেন। আপনি চাইলে আমাদের সংক্ষেপে ও লেখালেখির কাজ করে ইনকাম করতে পারেন। আমাদের কাছে যদি আপনি কন্টেন্ট রাইটিং এর কাজ করতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনার কিছু দক্ষতা থাকা প্রয়োজন। আপনার যদি দক্ষতা না থাকে এবং আমাদের সঙ্গে যদি আপনি কাজ করতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে এর নির্দিষ্ট একটি ফ্রি প্রদান করে এই বিষয়ে শিখে আমাদের সঙ্গে কাজ শুরু করতে পারেন।

গুগল কনসালটিং

বর্তমান সময়ে গুগল কনসালটিং করেও আয় করতে পারবেন। Google সম্পর্কিত বিভিন্ন কনসালটিং সেবা প্রদান করে আয় করতে পারবেন। যেমন এসইও কনসালটিং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে এসইও কৌশল প্রদান করে আয় করতে পারেন। বর্তমান সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য এসইও খুবই গুরুত্বপূর্ণ। এর পর হলো গুগল অ্যানালিটিকক্স google অ্যানালিটিক্সর মাধ্যমে ব্যবসা প্রতিষ্ঠানের ডাটা বিশ্লেষণ করে আয় করতে পারেন।

গুগল অপিনিয়ন রিওয়ার্ডস

গুগল অপিনিয়ন রিওয়ার্ডস একটি সহজ উপায় যা আপনি বিভিন্ন সার্ভে সম্পূর্ণ করে আয় করতে পারেন। যেমন আপনি অ্যাপ ইন্সটল করার মাধ্যমে রিওয়ার্ডস পেতে পারেন অথবা সার্ভে সম্পূর্ণ করে রিওয়ার্ড পেতে পারেন।

গুগল প্লে স্টোরে মাধ্যমে ইনকাম

গুগল প্লে স্টোরে মাধ্যমে ইনকাম করতে হলে প্রথমে আপনাকে একটি প্লেস্টোরের জন্য এন্ড্রয়েড অ্যাপ অথবা যে কোন একটি অ্যাপস তৈরি করতে হবে। এরপর আপনাকে সেই অ্যাপসটি গুগল প্লে স্টোরে আপলোড করতে হবে এবং আপনার এপস টি কে প্লে স্টোরে ভেরিফাই করে নিতে হবে। এরপর সেখানে আপনি বিভিন্ন এড দেখার মাধ্যমে সেখান থেকে ইনকাম করতে পারবেন।

লেখকের মন্তব্য

গুগল থেকে আয় করা সম্ভব যদি আপনি সঠিক উপায়ে এবং ধারাবাহিকভাবে কাজ করেন। এক কথায় অনলাইনে কাজ করতে হলে অবশ্যই আপনাকে প্রচুর পরিমাণে সময় দিতে হবে এবং ধৈর্যশীল হতে হবে। আপনি এডসেন্স, ইউটিউব, মার্কেটিং, ফিল্যান্স কাজ, কনসালটিং এবং অপিনিয়ন রিওয়ার্ডসের মাধ্যমে গুগল থেকে ইনকাম করতে পারেন।

আশা করি আপনি উপরোক্ত সবকিছু ভালোভাবে পড়েছেন এবং সমস্ত কিছু বুঝতে পেরেছেন। গুগল থেকে কিভাবে আয় করা যায় তার একটি ধারণাও পেয়েছেন। এই বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট এটি ভিউ করি।


এবং এই ব্লগ পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধুবান্ধব আত্মীয় স্বজনের কাছে এই ব্লগ পোস্টটি শেয়ার করবেন যাতে করে এই ব্লগ পোষ্টটি পড়ে তারা উপকৃত হতে পারে। আমরা ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে ইনকাম বিষয়ক বিভিন্ন তথ্য প্রকাশ করেছি আপনি যদি। আরও অন্যান্য উপায় ইনকাম করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের অনলাইন ক্যাটাগরির তথ্য গুলি পড়ুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url