সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ - সৌদি ভিসা স্টাম্পিং চেক

সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ বা সৌদি ভিসা স্টাম্পিং চেক এই বিষয়ে আপনি জানতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনারা অনেকেই জানেন না কিভাবে সৌদি আরব ভিচ চেক করতে হয়। আপনারা যাতে করে খুব সহজে ভিসা চেক করতে পারেন এই জন্য এই সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ ব্লগ পোষ্ট তৈরি করা হয়েছে।
সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ
নিম্নলিখিত উপায় গুলি দেখে যে কেউ সৌদি আরব ভিসা চেক করেন তাহলে খুব সহজেই যে কারো সৌদি আরব ভিসা চেক করতে পারবেন। নিম্নলিখিত উপায় গুলি ব্যবহার করে আপনি কয়েকটি মিনিটের মধ্যেই সৌদি আরব ভিসা চেক করতে পারবেন।

সূচিপত্রঃ সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ - সৌদি ভিসা স্টাম্পিং চেক

ইভিভিটিভি

ভূমিকাে

আপনারা হয়তো অনেকেই সৌদি আরবে ঘোরাঘুরির করার জন্য যান অথবা কাজের জন্য যান। কিন্তু আপনি যখন সৌদি আরবে ভিসার জন্য আবেদন করবেন এবং আপনার ভিসা চেক করার প্রয়োজন হয় সেটি আসলেই বৈধ নাকি অবৈধ। আপনাদের যাদের কাছে সৌদি ভিসা রয়েছে তাদের অবশ্যই চেক করতে হবে আসলেই সেটি বৈধ কিনা।


সৌদি আরবে যাবার জন্য আপনারা হতে পারে ঘোরাঘুরি করার জন্য অথবা কাজের জন্য যেতে চান না কেন আপনি যে কোন কারণেই যেতে চান না কেন আপনি সৌদি আরবের যাওয়ার জন্য যে ভিসা আবেদন করেছিলেন সে ভিসা হাতে পাওয়ার পর অবশ্যই আপনাকে চেক করে নেওয়া প্রয়োজন।

আপনারা যারা জানেন না কিভাবে সৌদি আরব ভিসা চেক করবেন অনলাইনে তাদের জন্য আজকে আমরা এই লোক পোস্টটি তৈরি করেছি। যাতে করে খুব সহজেই জানতে পারেন বা চেক করে নিতে পারেন আপনার ভিসা। আপনারা চাইলে খুব সহজেই পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করে নিতে পারবেন। আপনি এই ব্লগ পোস্টটির মাধ্যমে আরো জানতে পারবেন সৌদি ভিসা স্টাম্পিং চেক আরো অনেক তথ্য তাই পড়ওত থাকুন।

সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ - সৌদি ভিসা স্টাম্পিং চেক

প্রথমেই আমরা আপনাকে সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ এ সম্পর্কে জানাবো জানাবো সৌদির ভিসা স্টাম্পিং চেক। সৌদি আরব ভিসা চেক করার জন্য প্রথমেই আপনাকে সৌদি ভিসা চেক করার ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর সে ওয়েবসাইটের সব লেখা আরবিতে লেখা থাকবে আপনাকে সেই লেখাগুলো ইংরেজিতে পরিবর্তন করতে হবে যাতে করে আপনি খুব ভালোভাবে সমস্ত কিছু বুঝতে পারেন।

এরপর সেখানে আপনি ভালভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন কিছু তথ্য আপনার কাছ থেকে চাইবে যেমন আপনার পাসপোর্ট নাম্বার হতে পারে ভিসা নাম্বার আপনি সকল তথ্য ভালোভাবে দিয়ে সার্চ অপশনে ক্লিক করলেই আপনি জানতে পারবেন বিস্তারিত যদি আপনি সঠিক তথ্য প্রদান করে থাকেন এবং আপনার সেই ভিসা যদি বৈধ হয়ে থাকে। সেখান থেকে সকল তথ্য চেক করে নিতে পারবেন। আপনি এই সমস্ত কাজ করতে পারবেন আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে।

ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম

আপনি এতক্ষণ জানলেন কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করবেন তার বিস্তারিত। এখন আপনি জানতে পারবেন ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম। আপনার ভিসা নাম্বার দিয়ে খুব সহজেই আপনি ভিসা চেক করার অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আপনার বিষয়টি চেক করে নিতে পারবেন। ভিসা নাম্বারটাই ভিসা চেক করার জন্য নিম্নলিখিত ধাপগুলো অনুসরণ করুন।

ভিসা নাম্বার দে ভিসা চেক করার জন্য প্রথমেই আপনাকে প্রবেশ কারণ সৌদি ভিসা চেক করার (https://vofa.gov.sa) অফিসিয়াল ওয়েবসাইটে। এরপর সেখানের লেখাগুলো আরাবিক বা আরবীতে লেখা থাকবে আপনি সেই লেখাগুলি E লেখাতে ক্লিক করে সেই ওয়েবসােইট এর সকল লেখা গুলো ইংরেজিতে করেনিবেন যাতে করে আপনি ভালভাবে বুঝতে পারেন।
সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ
এরপর আপনি নিচে ভালোভাবে লক্ষ্য করলেই দেখতে পারবেন Enquiry একটা ফর্ম। আপনি সেখান থেকে Inquire type থেকে Visa application number নির্বাচন করবেন। এরপর আপনার অ্যাপ্লিকেশন নাম্বারটি নিম্নের চকে লিখবেন। এর পর পরবর্তী ঘরে আপনার পাসওয়ার্ড নাম্বার টি প্রদান করবেন। সমস্ত কিছু ভালোভাবে দেওয়া হয়ে গেলে আপনি আরেকবার চেক করে নিবেন এরপর ক্যাপচার করতে ভালো মতন পড়ুন করে আপনি সার্চ (Enquiry) অপশনে ক্লিক করবেন।
সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ
আপনি যখন সে সার্চ বা Enquiry অপশনে ক্লিক করবেন তার কিছুক্ষণ পরেই আপনি সেখানে দেখতে পারবেন আপনার ভিসার বিস্তারিত আপনার ভিসাটা যদি বৈধ হয়ে থাকে তাহলে আপনি সেখানে দেখতে পারবেন। সেখান থেকে সকল ধরনের তথ্য চেক করে নিতে পারবেন।

লেথকের মন্তব্য

সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ বা সৌদি ভিসা স্টাম্পিং চেক এ বিষয়ে আপনি বিস্তারিত জেনেছেন। আপনি যদি উপরোক্ত সব কিছু ভালোভাবে পড়ে থাকেন তাহলে সৌদি আরব ভিসা চেক করার ধারণা পেয়েছেন। কিভাবে চেক করবেন তার বিস্তারিত জানতে পেরেছেন।


এই বিষয়ে যদি আপনার আরো কোন মন্তব্য থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। আমরা এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন প্রকাশ করে থাকি। আপনি যদি এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করুন। আমাদের সঙ্গে এতক্ষন থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url