আমি এখন কোথায় আছি - আপনি এখন কোথায় আছেন

আমি এখন কোথায় আছি বা আপনি এখন এখন কোথায় আছেন এই বিষয়ে আপনি হয়তো জানতে চান এই কারনে আপনি আমাদের এই পোষ্টটি খুঁজে পেয়েছেন। আমি এখন কোথায় আছি এই বিষয়ে গুগলে লিখে অনেকেই সার্চ করেছেন। তাই আপনাদের কথা চিন্তা করে আজকে এই ব্লগ পোষ্টিটি তৈরি করেছি।
আমি এখন কোথায় আছি
আপনি এখন কোথায় আছেন তা আপনি এই ব্লগ পোষ্টটি পড়লে ট্রেক করতে পারবেন। আপনি খুব সহজে নিজের অবস্থান সম্পর্কে জানতে পারবেন।

সূচিপত্রঃ আমি এখন কোথায় আছি - আপনি এখন কোথায় আছেন

ইভিভিটিভি

ভূমিকা

আপনারা অনেক সময় বিভিন্ন জায়গায় ঘুরতে চান অথবা অপরিচিত জায়গায় কোন কাজে যান। অথবা কোথাও গিয়ে আপনি বুঝতে পারছেন না আপনি কোথায় আছেন। এমন অবস্থায় গুগল আপনাকে সাহায্য করতে পারে। খুব সহজেই আপনি আপনার অবস্থান জানতে পারবেন নিম্নলিখিত উপায় গুলি অবলম্বন করার মাধ্যমে। আপনারা যাতে করে খুব সহজেই জানতে পারেন।

আপনারা বর্তমানে কোথায় আছেন আপনাদের লাইভ লোকেশন যেন আপনারা জানতে পারেন এই জন্যই আপনাদের কথা চিন্তা করে আজকের এই নিবন্ধনটি তৈরি করা হয়েছে। অনেকেই রয়েছেন যারা এই বিষয়ে ইতিমধ্যে অবগত রয়েছেন। আবার অনেকেই আছেন যারা এই বিষয়ে কিছু জানেন না আপনি এখন কোথায় আছেন কিভাবে জানবেন তার বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আমি এখন কোথায় আছি

বর্তমান সময়ে ডিজিটাল যুগ হওয়ায় খুব সহজে যে কেউ জানতে পারবে সে এখন কোথায় আছে। চাইলে আপনিও জানতে পারবেন আপনার অবস্থান কয়েক সেকেন্ডের মধ্যে। আর এটি সম্পূর্ণ সম্ভব হয়েছে google এর কারনে। আপনি গুগলের সাহায্য নিয়ে খুব সহজেই জানতে পারবেন আপনি এখন কোথায় আছেন। আমি এখন কোথায় আছি এই প্রশ্নটি প্রায় অনেকেই করে থাকেন। তাই আজকে আমরা আপনাদের কথা চিন্তা করে এই ব্লগ পোষ্টটি তৈরি করেছি। আপনি এখন কোথায় আছেন সেটি দেখার জন্য পড়তে থাকুন।

আপনি এখন কোথায় আছেন

আপনি এখন কোথায় আছেন এটি জানার জন্য অবশ্যই আপনার একটি এন্ড্রয়েড ফোন থাকতে হবে অথবা যে কোন একটি ডিজিটাল ডিভাইস সেটি হতে পারে ল্যাপটপ/স্মার্টফোন। অবশ্যই আপনার ফোনে এমবি থাকতে হবে আপনার ফোনে যদি এমবি না থাকে সেক্ষেত্রে আপনি আপনার বর্তমান অবস্থান চেক করতে পারবেন না। আপনি যেহেতু আপনার লোকেশনটি লাইভ চেক করবেন এই জন্য প্রথমে আপনাকে চেক করে নিতে হবে আপরার ফোনে ইন্টারনেট কানেকশন রয়েছে কিনা।

এরপর আপনার ফোনে থাকা গুগল সার্চ ইঞ্জিন অথবা ম্যাপ নামে একটি অ্যাপস থাকবে প্রত্যেকটি মোবাইল ফোনেই ম্যাপ নামে একটি অ্যাপস থাকে আপনি সেই সফটওয়্যার বা ম্যাপ অ্যাপসটির মধ্যে প্রবেশ করবেন। এরপর অ্যাপসটির মধ্যে থেকে আপনি দেখে নিবেন সেই অ্যাপসটির মধ্যে আপনার জিমেইলটি লগইন করা রয়েছে কিনা। তবে প্রত্যেকটি ফোনেই গুগলে জিমেইল লগইন করা থাকলে অটোমেটিক ভাবে সেই ম্যাপটির মধ্যে জিমেইলটি লগইন হয়ে যায়।


আপনি চাইলে আপনার সেই ম্যাপ অ্যাপসটির মধ্যে প্রবেশ করতে পারেন অথবা google ম্যাপ লিখে সার্চ করতে পারেন। আপনি যদি গুগলে ম্যাপ লিখে সার্চ করেন তাহলে আপনি সেখানে গুগল ম্যাপ (Google Map) নামের একটি ওয়েবসাইট পেয়ে যাবেন আপনি সেই ওয়েবসাইটে ক্লিক করবেন। প্রথমেই যে ওয়েবসাইটটি আসবে সেই ওয়েবসাইটে প্রবেশ করবেন।

ওয়েবসাইটে প্রবেশ করলে অথবা অ্যাপসের মধ্যে প্রবেশ করলে নিম্নে প্রদর্শিত ছবির মতন একটি আইকন দেখতে পারবেন আপনি সেই আইকনে ক্লিক করে আপনার লোকেশন টি অন করবেন।
আমি এখন কোথায় আছি
আপনি সেখানে ক্লিক করে আপনার লোকেশন টি অন করলে অথবা সকল পারমিশন আপনি সেখানে চালু করলে খুব সহজেই জানতে পারবেন আপনি কোথায় রয়েছেন। আপনি সেখানে ম্যাপের মধ্যেই দেখতে পারবেন আপনি এখন কোথায় রয়েছেন।

গুগল ম্যাপ ব্যবহার করে কিভাবে যে কোন জায়গা খুঁজে পাবেন?

আপনারা অনেকেই জানেন আবার অনেকেই জানেন না কিভাবে গুগল ব্যবহার করে যে কোন জায়গায় খুঁজে পাবেন এই বিষয়ে। এইজন্য আমরা আপনাকে আরো জানাবো গুগল ম্যাপ ব্যবহার করে কিভাবে যে কোন জায়গা খুঁজে পাবেন। ধরুন আপনি কোন একটি জায়গার নাম জানেন কিন্তু সেই জায়গাটা কোথায় কোন জেলায় কিংবা কোন শহরে কোন কিছুই জানেন না তাহলে কিভাবে আপনি সেই জায়গাটা খুঁজে পাবেন। অথবা কিভাবে আপনি সেই অপরিচিত জায়গাটিতে যাবেন বা অপরিচিত লোকেশনটিতে যাবেন।

প্রথম অবস্থায় আপনি যদি কোন একটি জায়গার নাম জানেন এবং সেই জায়গাটি কোথায় অবস্থিত এবং কোন কিছুই না জেনে থাকেন তাহলে গুগল ম্যাপ ওপেন করবেন অথবা google এ ম্যাপ লিখে সার্চ করলেই আপনি গুগল ম্যাপে প্রবেশ করতে পারবেন। গুগল ম্যাপে প্রবেশ করার পর আপনি সার্চ বার দেখতে পারবেন আপনি সেই ছাড় আর অপশনটিতে ক্লিক করবেন।

এরপর সেই সার্চ বার অপশনটিতে আপনি যে জায়গাটি খুজতে চান অথবা যে জায়গাটি সম্পর্কে আপনি জানতে চান যে সেই জায়গাটি কোথায় তাহলে আপনি সেই জায়গাটির নাম লিখে সার্চ করবেন। আপনি যখনই সেই জায়গাটির নাম লিখে সার্চ করবেন আপনার ইন্টারনেট কানেকশন যদি ভালো থাকে তাহলে খুব দ্রুত আপনি সেই জায়গাটির লোকেশন দেখতে পারবেন। এবং সেই জায়গাটিতে আপনি কিভাবে যাবেন তার বিস্তারিত জানতে পারবেন।

উপসংহার - আমি এখন কোথায় আছি

গুগল ম্যাপ ব্যবহার করে যে কোন জায়গায় খুব সহজেই যাওয়া যায়। আপনি অপরিচিত জায়গা এই গুগল ম্যাপ ব্যবহার করতে পারেন। এবং আপনার লোকেশন অথবা আপনার গন্তব্যের লোকেশন না জেনে নিতে পারেন। আমি আশা করি আপনি উপরোক্ত পোস্টটি মনোযোগ দিয়ে পড়েছেন এবং সমস্ত কিছু বুঝতে এবং জানতে পেরেছেন।


এবং আমি আশা করি আপনি আপনার লোকেশন টি কিভাবে চেক করবেন তার সম্পূর্ণ ধারণা পেয়েছেন। এই বিষয় যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানায় দিবেন। কারণ আমরা প্রত্যেককে কমেন্ট রিভিউ করি। আমরা এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন প্রকাশ করি তাই আপনি যদি এরকম গুরুত্বপূর্ণ তথ্য পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url