সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে নিবেন

সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে নিবেন আপনি কি এ বিষয়ে জানতে আগ্রহী? আপনি যদি জানতে চান সকল সিমের ইমার্জেন্সি ব্যালেন্স সম্পর্কে তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কিভাবে আপনি সহজেই যে কোন সিমের ইমার্জেন্সি ব্যালেন্স নিবেন তার বিস্তারিত আলোচনা করব।
সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স
আপনাদের বিভিন্ন কারণে ইমারজেন্সি ব্যালেন্স এর প্রয়োজন হতে পারে। কিন্তু আপনি জানেন না কিভাবে আপনি ইমার্জেন্সি ব্যালেন্স নিবেন এ কারণে আপনি আমাদের এই ব্লগ পোস্টটি পড়ছেন।

সূচিপত্রঃ সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে নিবেন

ইভিভিটিভি

ভূমিকা

ইমারজেন্সি ব্যালেন্স নাম থেকেই বোঝা চাই এটি একটি জরুরী সেবা মোবাইল ফোন ব্যবহারকারীদের জন্য একান্ত প্রয়োজনীয় হতে পারে। আমরা বিভিন্ন সময় এমন পরিস্থিতিতে পড়ে যাই, যখন আমাদে মোবাইল ফোনে টাকা শেষে হয়ে যায়। এবং তাৎক্ষণিক আমাদের হয়তোবা একটি জরুরি কল করতে হতে পারে, অথবা মেসেজ করার প্রয়োজন হতে পারে কিন্তু আপনার।


রিচার্জ করার মতন কোনো পরিস্থিতি নেই অথবা হতে পারে আপনার একটি কল করা বা মেসেজ করার প্রয়োজন কিন্তু মোবাইলে রিচার্জ করার জন্য অনেক দূরে যেতে হতে পারে আপনি ইমার্জেন্সি ব্যালেন্স নিয়ে সেই কাজটি চালিয়ে যেতে চান, অথবা কোন কারন বসতো আপনার ফোনে টাকা নেই কিন্তু আপনার কথা বলা প্রয়োজন, তখন আপনি খুব সহজে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন।

এবং আপনি আপনার কাজ সম্পূর্ণ করতে পারবেন ইমারজেন্সি ব্যালেন্স নিয়ে যে কাউকে কল অথবা মেসেজ করতে পারবেন। আপনি যদি এই ব্লগ পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়েন তাহলে আপনি খুব সহজে বুঝতে পারবেন কোন সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য কোন কোডটি ডায়াল করতে হয়। সকল সিমের ইমারজেন্সি নেওয়ার বিস্তারিত আলোচনা করব।

সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার বিভিন্ন কোড সম্পর্কে জানতে চান। কিভাবে ইমারজেন্সি ব্যালেন্স সেবা নিতে পারবেন তার বিস্তারিত আলোচনা করা হয়েছে আজকের এই ব্লগ পোস্টটির মাধ্যমে। আপনি যদি আমাদের এই ব্লগ পোস্টটি মনোযোগ দিয়ে পড়েন তাহলে খুব সহজেই জানতে পারবেন সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড। বিভিন্ন কারণে ইমারজেন্সি ব্যালেন্স সেবার প্রয়োজন হয়।

প্রত্যেকটি মোবাইল অপারেটর গ্রাহকদের এই সেবা প্রদান করে থাকে। যাতে করে গ্রাহকরা কোন অসুবিধায় পড়লে যদি তারা তাৎক্ষণিক রিসার্চ না করতে পারে সে ক্ষেত্রে তারা যেন ইমারজেন্সি ব্যালেন্স নিয়ে তাদের কাছ থেকে সম্পূর্ণ করতে পারে। ইমারজেন্সি ব্যালেন্স সেবা নেওয়ার জন্য সকল সিমের জন্য আলাদা ডায়াল কোড করেছে। নিম্নে সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স সেবা নেওয়ার বিস্তারিত আলোচনা করা হলো।

গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স

বর্তমান সময়ে বাংলাদেশের সব থেকে জনপ্রিয় মোবাইল অপারেটর হিসেবে পরিচিত গ্রামীণফোন। বর্তমান সময় গ্রামীণফোন বাংলাদেশে এক নম্বর স্থান দখল করে নিয়েছে একটি মোবাইল অপারেটর লিমিটেড কোম্পানি হিসাবে। এবং গ্রামীণফোন জরুরি প্রয়োজনে গ্রাহকদের ইমারজেন্সি ব্যালেন্স প্রদান করে থাকে।

এবং এই ইমারজেন্সি ব্যালেন্স এর মাধ্যমে যে কাউকে কল এবং মেসেজ করতে পারবেন যেকোনো গ্রামীণফোন গ্রাহক। যে কেউ চাইলে যে কোন গ্রামীণফোন গ্রাহক চাইলেই মোবাইল ফোনে ব্যালেন্স শেষ হয়ে যাওয়ার পরেও সেখান থেকে ইমারজেন্সি ব্যালেন্স নিয়ে যেকোনো জায়গায় প্রয়োজনীয় কল বা মেসেজ করতে পারবেন।

কিভাবে গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স পাওয়া যায়

কিভাবে গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স পাওয়া যায় এ বিষয়ে জানে না। গ্রামীণফোন ইমারজেন্সি নেওয়ার জন্য নির্দিষ্ট একটি ডায়াল কোড রয়েছে। আপনি চাইলে কোন কোড ডায়াল করে খুব সহজে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন। অথবা আপনি চাইলেই কাস্টমার কেয়ারের সঙ্গে যোগাযোগ করেও ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন।

গ্রামীণফোন থেকে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য মোবাইলের ডায়াল প্যাড থেকে *৯# কোডটি ডায়ল করুন। এরপর স্ক্রিনে প্রদর্শিত নির্দেশ বলি অনুসরণ করুন। এবং আপনাকে যদি ইমারজেন্সি ব্যালেন্স প্রদান করা হয় বা যদি নাও প্রদান করা হয় সে ক্ষেত্রে আপনি একটি নিশ্চিত করুন মেসেজ পাবেন।

গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স শর্তাবলী

গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স শর্তাবলী রয়েছে। গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্সের জন্য একটি নির্দিষ্ট পরিমাণে সার্ভিস চার্জ কাটা হয়। যদি একবার ইমারজেন্সি ব্যালেন্স নেন এবং পরবর্তীতে আপনার সিমে রিচার্জ করেন তাহলে রিচার্জ করার সঙ্গে সঙ্গে সক্রিয়ভাবে টাকা কেটে নেওয়া হবে। বর্তমান সময় অতিরিক্ত কোন টাকা কাটা হয় না আপনাকে যত টাকা ইমারজেন্সি ব্যালেন্স প্রদান করা হয়েছে ঠিক তত টাকাই রিচার্জ করার সঙ্গে সঙ্গে আপনার সিম থেকে কেটে নিবেন।

রবি ইমারজেন্সি ব্যালেন্স

রবি একটি জনপ্রিয় মোবাইল অপারেটর ব্যবহারকারীদের জন্য ইমার্জেন্সি ব্যালেন্স সেবা প্রদান করে থাকে। এই রবি ঠিকই কিছুটা গ্রামীণফোনের মতন কারণ এর কোনো পরিবর্তন নেই। বিভিন্ন প্রয়োজনে গ্রাহকের মোবাইলে বা সিমে যদি টাকা না থাকে সে ক্ষেত্রেও গ্রাহক ইমারজেন্সি ব্যালেন্স সেবা গ্রহণ করে খুব সহজেই যেকোনো জায়গায় কল বা মেসেজ করতে পারবেন। এবং যেকোনো রবি রিপ্রেত গ্রাহক সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারেন।

রবি থেকে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য আপনার মোবাইল ফোনের ডায়াল প্যাডে ডায়াল করুন *১২৩*০০৭# । এর পর তাদের পারবর্তিনির্দেশেকা অনুযায়ী আপনি সেখান থেকে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন। আপনি যদি ইমারজেন্সি ব্যালেন্স পান তাহলে আপনি নিশ্চিতকরণ মেসেজ পাবেন। আপনার ফোনে যদি অটো ইমার্জেন্সি ব্যালেন্স চালু থাকে তহলে আপনি সেটি বন্ধ করার জন্য STOP লিখে পাঠিয়ে দিন ৮৮১১ এই নাম্বারে।


আপনি যদি রবি ইমারজেন্সি ব্যালেন্স নেন সে ক্ষেত্রে রবি ইমারজেন্সি ব্যালেন্সের জন্য সার্ভিসে চার্জ প্রযোজ্য হবে। আপনি যখন একবার ইমারজেন্সি ব্যালেন্স নিবেন পরবর্তীতে যদি আপনি রিচার্জ করেন তাহলে সেই রিচার্জ থেকে আপনাকে যত টাকা দেয়া হয়েছে এত টাকা কেটে নেওয়া হবে।

বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স

বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স নেওয়া খুবই সহজ। যে কোন বাংলালিংক গ্রাহক চাইলে খুব সহজেই ইমারজেন্সি ব্যালেন্স সেবাটি গ্রহণ করতে পারবেন। এবং এই ইমারজেন্সি ব্যালেন্সের মাধ্যমে যেকোনো জায়গায় মেসেজ এবং কল করতে পারবেন। ব্যালেন্স শেষ হোক বা না হোক নিম্নলিখিত এই কোডগুলো ডায়াল করলে খুব সহজেই ইমারজেন্সি ব্যালেন্স পাবেন।

বাংলালিংক সিমের ইমারজেন্সি ব্যালেন্স পাওয়ার জন্য আপনার মোবাইল ফোনের ডালপ্যাড থেকে *৮৭৪# এই কোডটি ডায়ল করুন তাহলে আপনি খুব সহজে সেখান থেকে আপনি ইমারজেন্সি ব্যালেন্স পাবেন। কোড টি ডায়ল করার পর স্কিনে দেখা ভাব সম্পন্ন করলেই আপনি ইমারজেন্স ব্যালেন্স পাবেন। আপনি যদি ইমারজেন্সি ব্যালেন্স পান সে ক্ষেত্রে আপনাকে নিশ্চিত করুন এটি মেসেজ পাঠানো হবে।

আপনি বাংলালিংক সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার পর সেই ব্যালেন্স গুলো যদি ব্যবহার করে থাকেন। তাহলে আপনি যখন পরবর্তীতে রিসার্চ করবেন তখন আপনি যত টাকা ইমার্জেন্সি ব্যালেন্স গ্রহণ করেছিলেন শত টাকা আপনার ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে। এবং সার্ভিস চার্জ নির্দিষ্ট ব্যালেন্স অনুযায়ী ধার্য করা হবে।

এয়ারটেল ইমারজেন্সি ব্যালেন্স

এয়ারটেল বাংলাদেশের অন্যতম সেরা মোবাইল অপারেটর হিসেবে ইমার্জেন্সি ব্যালেন্স সেবা প্রদান করেন। আপনার যদি চান ইমারজেন্সি ব্যালেন্স গ্রহণ করবেন এয়ারটেল সিম থেকে তাহলে আপনাকে নির্দিষ্ট একটি কোড ডায়াল করতে হবে। এয়ারটেল সিমে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য আপনার মোবাইল ফোনের ডালপ্যাডে গিয়ে *১৪১#*৮# লিখে ডায়ল করুন।

এরপর স্কিনে দেখা নির্দেশনা অনুযায়ী আপনি ধাপ সম্পন্ন করলে ইমারজেন্সি ব্যালেন্স পাবেন। আপনি চাইলে এখান থেকে মিনিট ইন্টারনেট লোন অথবা টাকা নিতে পারবেন। আপনি এমার্জেন্সি ব্যালেন্স নেওয়ার পর সেই ব্যালেন্সগুলো যদি খরচ করেন সে ক্ষেত্রে পরবর্তী রিচার্জে আপনার টাকা কেটে নেওয়া হবে। যত টাকা আপনি লোন পেয়েছিলেন বা ইমার্জেন্সি ব্যালেন্স পেয়েছিলেন।ৎ

টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স

বর্তমান সময় টেলিটক বাংলাদেশের সরকারি মোবাইল অপারেটর। চাইলে টেলিটক সিম থেকে ইমারজেন্সি ব্যালান্স গ্রহণ করতে পারবেন। টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স গ্রহণ করার জন্য আপনাকে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল প্যাড অপশনে গিয়ে ডায়াল করতে হবে *১১২২# ।

আপনি যদি এই কোডটি ডায়াল করেন তাহলে খুব সহজেই টেলিটক সিম থেকে ইমারজেন্সি ব্যালেন্স পেতে পারেন। এবং পরবর্তীতে যখন আপনি রিচার্জ করবেন তখন আপনার ব্যালেন্স থেকে সেই টাকা কেটে নেওয়া হবে যত টাকা আপনি লোন পেয়েছিলেন।

লেখকের মন্তব্য

ইমারজেন্সি ব্যালেন্স সেবা ব্যবহার করে আপনি যেকোনো জরুরী মুহূর্তে আপনার প্রয়োজনে সে বা গ্রহণ করতে পারবেন। তবে ইমারজেন্সি নেওয়ার পূর্বে আপনার উচিত তাদের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার শর্তাবলী এবং কি সম্পর্কে ভালোভাবে জেনে নেওয়া। বাংলাদেশের প্রতিটি মোবাইল অপারেটর গ্রাহকদের ইমারজেন্সি ব্যালেন্স সেবা প্রদান করে থাকেন।


এবং গ্রাহকরা এই সেবাটি গ্রহণ করে তাদের প্রয়োজন অনুযায়ী ইমার্জেন্সি ব্যালেন্স নিয়ে তাদের কাজ সম্পন্ন করতে পারবে। সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে নিবেন তার বিস্তারিত আলোচনা করলাম আশা করি আপনি সম্পূর্ণ ধারণা পেয়েছেন।

এবং কিভাবে নিবেন সে বিষয়টি সম্পূর্ণ ভালোভাবে বুঝে গেছেন। এই বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্টের রিভিউ করি। আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url