লাইক কমেন্ট করে ইনকাম সাইট এবং সত্য মিথ্যা যাচাই

আপনি কি লাইক কমেন্ট করে ইনকাম সাইট খুঁজছেন? আপনি যদি লাইক কমেন্ট করে ইনকাম সাইট খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আপনি এর আগেও হয়তো অনেক জায়গায় দেখে থাকবেন নাই কমেন্ট করে ইনকাম সাইট। কিন্তু সেখানে হয়তো আপনি ততটা টাকা ইনকাম করতে পারেন না। অথবা অনেক ভুল ওয়েবসাইটে প্রবেশ করে থাকেন।
লাইক কমেন্ট করে ইনকাম সাইট
এই জন্য আপনাদের কথা চিন্তা করে যাতে করে আপনারা বৈধভাবে লাইক কমেন্ট করে ইনকাম করতে পারেন সে সকল সাইট এবং উপায় সম্পর্কে আলোচনা করব।

সূচিপত্রঃ লাইক কমেন্ট করে ইনকাম সাইট এবং সত্য মিথ্যা যাচাই

ইভিভিটিভি

ভূমিকা

অনলাইনে ইনকাম করার অনেক ধরনের উপায় রয়েছে, সেই উপায় গুলির মধ্যে অন্যতম একটি উপায় হল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলোতে লাইক কমেন্ট শেয়ার করে অর্থ উপার্জন করা। অনেকের কাছে এটি শুনতে আকর্ষণীয় হতে পারে। আর এটি শুনতে আকর্ষণীয় হওয়া স্বাভাবিক। তবে অনেক সাইট রয়েছে যেই সাইটগুলো বৈধ নয়।

আজকে আমরা এই লাইক কমেন্ট শেয়ার করে ইনকাম করার সাইট এবং সত্য মিথ্যা যাচাই, তাদের বৈধতা তাদের প্রতারণামূলক সাইট থেকে নিরাপদ থাকার উপায় নিয়ে আলোচনা করব। আপনি যেহেতু এই ব্লগ পোস্টটির মাধ্যমে লাইক কমেন্ট করে ইনকাম সাইট এবং সত্য মিথ্যা যাচাই ইত্যাদি সকল বিষয়ে জানতে পারছেন এ কারণে মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

লাইক এর মাধ্যমে ইনকাম করার মৌলিক ধারণা

লাইক কমেন্ট শেয়ার করে ইনকাম করার সুযোগ দেয় বিভিন্ন ওয়েবসাইট অথবা বিভিন্ন ফেসবুক পেজ অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়া এবং নির্দিষ্ট কিছু প্রতিষ্ঠান। এই সকল প্রতিষ্ঠানের উদ্দেশ্য হল তাদের নিজের প্রচার-প্রচারণা বৃদ্ধি করার জন্য তাদের সার্ভিস বা নির্দিষ্ট সেবা প্রচার করা। এসব কাজ করার মাধ্যমে ব্যবহারকারীরা একটি নির্দিষ্ট প্লাটফর্মে বা সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের সক্রিয় থাকতে পারেন এবং বিভিন্ন কন্টেন্টের সাথে জড়িত থাকতে পারে।

বৈধ সাইটের বৈশিষ্ট্য

একটি বৈধ সাইটের বৈশিষ্ট্য বিভিন্ন হতে পারে যেমন স্বচ্ছতা এবং পরিষ্কার নীতি, নির্ভরযোগ্য পেমেন্ট পদ্ধতি, ব্যবহারকারীদের পজিটিভ রিভিউ ইত্যাদি।

স্বচ্ছ এবং পরিষ্কার নীতিঃ বিশেষ করে তাদের পেমেন্ট বা আপনি কিভাবে টাকা পাবেন সেই বিষয়ে তারা পরিষ্কার একটি ধারণা দিয়ে থাকে। এবং তারা খুব স্পষ্টভাবে জানিয়ে দেয় কিভাবে অর্থ উপার্জন করতে হয় এবং কিভাবে কাজ করতে হয় কতটুকু কাজ করতে হয়। এবং এই বৈধ সাইটগুলো যারা তাদের সাইডে কাজ করতে চায় তাদের সঙ্গে তারা স্বচ্ছ সম্পর্ক বজায় রাখতে চেষ্টা করেন।

নির্ভরযোগ্য পেমেন্ট পদ্ধতিঃ সাইটগুলো বিশেষ করে তারা তাদের পেমেন্ট সিস্টেম নিয়ে বেশি করে তথ্য দিয়ে থাকে কিভাবে পেমেন্ট পাবেন কিভাবে আপনি পেমেন্ট মেথড যোগ করবেন ইত্যাদি সকল বিষয়ে তারা স্বচ্ছ ধারণা প্রদান করে থাকে। বৈধ সাইটগুলো মূলত বিভিন্ন ব্যাংক অথবা বাংলাদেশি বিভিন্ন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ প্রদান করে থাকে। এবং তাদের কাছে তাদের ওয়েবসাইটে বিভিন্ন পজেটিভ রিভিউ থাকে এই নির্ভরযোগ্য পেমেন্ট পদ্ধতি নিয়ে।


ব্যবহারকারীদের পজিটিভ রিভিউঃ যেই সাইটগুলো বৈধ হয়ে থাকে সেই সাইটগুলোতে অনেক ব্যবহারকারী পজেটিভ রিভিউ প্রদান করে থাকে। এ ধরনের ওয়েবসাইটে বিভিন্ন ব্যবহারকারীদের পজেটিভ রিভিউ দেখা যায়। এবং তাদের সেই সকল সাইট বা পেইড সম্পর্কে গবেষণা করলে অনেক ব্যবহারকারীদের অভিজ্ঞতা জানা যায়। সেই সকল সাইটগুলো মূলত বৈধ হয়ে থাকে।

প্রতারণামূলক সাইটের বৈশিষ্ট্য

প্রতারণামূলক সাইটের বৈশিষ্ট্য রয়েছে বেশ কয়েকটি যেমন অসাধারণ প্রতিশ্রুতি, অসচ্ছচ্ছু শর্তাবলী, পেমেন্ট নিয়ে সমস্যা ইত্যাদি আরো অনেক ধরনের বৈশিষ্ট্য থাকতে পারে। নিম্নে এগুলোর বিস্তারিত দেওয়া হল।

অসাধারণ প্রতিশ্রুতিঃ প্রতারণা মূলক সাইটগুলো প্রায় ব্যবহারকারীদের অবাস্তব আয়ের প্রতিশ্রুতি দেয়। প্রতারণামূলক সাইটগুলো আপনাকে খুব অল্প সময়ে বা খুব কম সময়ের মধ্যে অনেক টাকা ইনকাম করতে পারবেন এমনটা আপনাদেরকে বলে অথবা দেখায়। আপনি অবসর মাথায় রাখবেন খুব অল্প সময়ের মধ্যে অনলাইন থেকে কখনো টাকা ইনকাম করা সম্ভব হয় না।

আপনি খুব কম সময়ের মধ্যে টাকা আয় করতে পারবেন এমনটি সাধারণত প্রতারণামূলক সাইটগুলি বলে থাকে কারণ এটি সাধারণত খুব ভালো শোনাই যা সত্য হতে পারে না।

অস্বচ্ছ শর্তাবলীঃ প্রতারণামূলক ওয়েবসাইটগুলো প্রায়শই তাদের শর্তাবলী এবং নীতিমালা স্পষ্ট প্রকাশ করে না। তুলনামূলক ওয়েবসাইটগুলো তাদের সম্পর্কে সকল তথ্য গোপন রাখার চেষ্টা করে। এবং প্রতারণামূলক সাইডগুলো বিভিন্ন ভুল তথ্য দিয়ে আপনাকে বোকা বানানোর চেষ্টা করেন। প্রতারণামূলক সাইট গুলোর অসচ্ছচ্ছু শর্তাবলী থাকে এক কথায় যা পরিষ্কার নয়।

পেমেন্ট নিয়ে সমস্যাঃ প্রতারণা মূলক সাইডগুলো পেমেন্ট নিয়ে সমস্যা করে থাকে। যেমন ধরুন আপনি তাদের একটি কাজ করে দিলেন এরপর তারা আপনার কাছ থেকে বিভিন্ন তথ্য চাইবে সেটি হতে পারে ব্যাংক ইনফরমেশন অথবা মোবাইল ব্যাংকিং এর বিভিন্ন নাম্বার। এরপরে আপনার কাছ থেকে অনেক কিছু চাইতে পারে কিন্তু তারা আপনাকে কখনোই পেমেন্ট করবে না। প্রতারণামূলক সাইটগুলো কখনোই পেমেন্ট করে না।

কিভাবে সঠিক সাইট খুঁজে পাবেন

কিভাবে সঠিক সাইট খুঁজে পাবেন এই বিষয়ে আপনার ধারণা বা জ্ঞানের রাখা প্রয়োজন। কোন সাইটে কাজ শুরু করার আগে অবশ্যই তাদের সম্পর্কে বিস্তারিত গবেষণা করুন। অনলাইনে আপনি যে সকল সাইডে কাজ শুরু করতে চান সেই সকল সাইটের রিভিউ দেখুন। কে কতটা পজিটিভ এবং বাজে মন্তব্য করেছে তার বিস্তারিত দেখুন। ব্যাপার কারিদের রিভিউ পড়ুন এবং তাদের অভিজ্ঞতা জানুন। আপনি এটি যাচাই করার জন্য বিভিন্ন youtube google অথবা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলিতে চেক করতে পারেন।

এরপর অবশ্যই আপনাকে পেমেন্ট পদ্ধতি যাচাই করতে হবে। তারা কতটা বিশ্বস্ত এবং তারা কতটা নির্ভরযোগ্য ভাবে পেমেন্ট প্রদান করে সেই সকল বিষয়ে আপনাকে খেয়াল রাখতে হবে। এবং কাজ করার পূর্বে অবশ্যই তাদের সকল শর্তগুলো ভালোভাবে পড়ে নিবেন। এবং তাদের সাইটে যে সকল অন্যান্য ব্যবহারকারীরা কাজ করে আপনি অন্যান্য ব্যবহারকারীদের সাথে যোগাযোগ করুন এবং তাদের বিষয়ে বিস্তারিত জানুন,

এবং অবশ্যই ব্যক্তিগত তথ্য শেয়ার করা থেকে বিরত থাকুন। কখনোই ব্যক্তিগত তথ্য আপনি সেখানে শেয়ার করবেন না। এবং অবশ্যই আপনার পার্সোনাল তথ্য যেমন ব্যাংক ইনফরমেশন থেকে শুরু করে আরো অন্যান্য তথ্য তাদেরকে প্রদান করবেন না। এবং বিভিন্ন ফিশিং সাইট রয়েছে অনলাইন ফিশিং একটি সাধারণ সমস্যা। প্রতারণামূলক ইমেইল মেসেজ থেকে সতর্ক থাকুন। এবং যেকোনো সন্দেহজনক লিংক বা মেসেজে ক্লিক করা থেকে বিরত থাকুন।

লাইক কমেন্ট করে ইনকাম সাইট

লাইক কমেন্ট করে ইনকাম সাইট সম্পর্কে অনেকেই জানেন না এই কারণে আমি আপনাদের উপকার থেকে নিম্নে কয়েকটি সাইটের নাম উল্লেখ করেছি। নিম্নলিখিত সাইড গুলিতে আপনি সত্য মিথ্যা এবং বৈধতা এবং কতটা বিশ্বাসযোগ্যতা চেক করে তারপরে কাজ শুরু করবেন।

লাইক কমেন্ট করে ইনকাম সাইট গুলির মধ্যে রয়েছে লাইক কমেন্ট করে ইনকাম সাইট LikesPlanet আপনি এই সাইটে প্রবেশ করে বিস্তারিত দেখে নিতে পারেন। আপনি এই সাইট থেকে লাইক কমেন্ট করে ইনকাম করতে পারবেন।

লাইকসপ্লান্ট হলো একটি সাইট যেখানে আপনি facebook, twitter, youtube, instagram ইত্যাদি কমেন্ট লাইক কমেন্ট এবং শেয়ার করে অর্থ উপার্জন করতে পারবেন। এখানে বিভিন্ন কাজ করার পর সেখানে পয়েন্টে যুক্ত হয় এবং বিভিন্ন পেমেন্ট মেথডের সাহায্যে সেই টাকাগুলো আপনার পকেটে আনতে পারবেন।

এবং উপরোক্ত এই সাইটের মতন আর একটি সাইট হতে পারে AddMeFast এই ওয়েবসাইটটি। এটি একটি জনপ্রিয় সাইট যে আপনাকে ফেসবুক টুইটার ইনস্টাগ্রাম ইত্যাদি সামাজিক মিডিয়া প্লাটফর্মের কন্টেন্ট লাইট কমেন্ট এবং শেয়ার করে পয়েন্ট অর্জন করতে দেয়। এই পয়েন্টগুলো পরবর্তীতে নগদ অর্থের রূপান্তর করা যায়। এবং আপনি এই অর্জনকৃত পয়েন্ট গুলো আপনার সেখানকার বিভিন্ন পেমেন্ট মেথড ব্যবহার করে আপনি সে টাকাগুলো উত্তোলন করতে পারবেন।

উপরোক্ত সাইটগুলিতে কাজ করতে হলে অবশ্যই আপনাকে সেখানে অ্যাকাউন্ট তৈরি করতে হতে পারে, অবশ্যই আপনি সেখানে অ্যাকাউন্ট তৈরি করে নিবেন কাজ করার পূর্বে।

লেখক এর মন্তব্য

আশা করি আপনি জানতে পেরেছেন কিভাবে সত্য মিথ্যা যাচাই করবেন এবং লাইক কমেন্ট করে ইনকাম সাইট এবং সাইটে কাজ করতে পারেন তার বেশ কিছু ধারণা। লাইকের মাধ্যমে ইনকাম করার সাইটগুলো সম্পর্কে সচেতন থাকা অত্যন্ত জরুরি। কোন সাইটে কাজ করার পূর্বে অবশ্যই আপনি সেই সাইট সম্পর্কে বিস্তারিত জেনে নিবেন। সকল ধরনের তথ্য যাচাই করার পরে আপনি সেই সকল সাইটে কাজ করবেন।


তবে হ্যাঁ কোন অনলাইন প্লাটফর্মে সাইটে আপনার কোন ধরনের গোপনীয় বা ব্যক্তিগত তথ্য প্রদান করবেন না। আশা করি আপনি সম্পূর্ণ ধারণা পেয়েছেন কিভাবে ইনকাম করবেন কিভাবে সাইট বাছাই করবেন তার বিস্তারিত। এই (লাইক কমেন্ট করে ইনকাম সাইট) বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিও করি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url