ইনকাম করার ফ্রি ওয়েবসাইট তৈরি করার নিয়ম

ফ্রি ওয়েবসাইট তৈরি করার নিয়ম না জানলে আপনি কখনোই ফ্রিতে একটি ওয়েবসাইট দাঁড় করাতে পারবেন না। আপনারা যারা জানেন না কিভাবে ফ্রি ওয়েবসাইট তৈরি করতে হয় আজকে আমি সেই ওয়েবসাইট তৈরি করার নিয়ম আলোচনা করব এই ব্লগ পোষ্টের মাধ্যমে।
ইনকাম করার ফ্রি ওয়েবসাইট তৈরি করার নিয়ম
আপনি চাইলে একটি ওয়েবসাইট তৈরি করে সেখানে বিভিন্ন উপায় অবলম্বন করে সেখান থেকে আয় করতে পারবেন।

সূচিপত্রঃ ইনকাম করার ফ্রি ওয়েবসাইট তৈরি করার নিয়ম

ইভিভিটিভি

ভূমিকা

বর্তমানে এই সময়ে আয় করা অনেকটাই সহজ হয়েছে, এবং বর্তমানে এ সময় আয় করার অনেক উপায় রয়েছে। তার মধ্যে ওয়েবসাইট তৈরি করে ইনকাম করা অন্যতম। অনেকেই রয়েছেন যারা একটি ফ্রিতে ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে চান অথবা বিভিন্ন কারণে ওয়েবসাইট তৈরি করে নিতে চান। ওয়েবসাইট তৈরি করা কয়েক মিনিটের কাজ।

একটি ওয়েবসােইট দার করানো মাত্র কয়েক মিনিটের কাজ। এই ডিজিটাল যুগে একটি ওয়েবসাইট তৈরি করার জন্য কোন ধরনের কোডিং বা অন্যান্য উপায় জানতে হয় না। যে কেউ চাইলেই খুব সহজে ওয়েবাসইট তৈরি করা যায়। আপনি যদি ইনকাম করার ফ্রি ওয়েবসাইট তৈরি করেন এর নিয়ম খুজে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন।

আপনি এই ব্লগ পোস্টটি ভাল করলে পড়লে জানতে পারবেন কিভাবে ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করা যাবে তার সমস্ত উপায়। অনেকের বিভিন্ন কারণে ওয়েবসাইটের প্রয়োজন হয় আপনারা নিম্নলিখিত এই প্রসেস অনুসরণ করে যেকোনো ধরনের ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন কয়েক মিনিটের মধ্যে।

ফ্রী ওয়েবসাইট তৈরি করার নিয়ম

ফ্রিতে ওয়েবসাইট তৈরি করতে হলে আপনাকে অবশ্যই ব্লগার ব্যবহার করতে হবে। ব্লগারের মাধ্যমে ফ্রিতে খুব সহজেই একটি ওয়েবসাইট তৈরি করা সম্ভব। ব্লগারের মাধ্যমে একটি ওয়েবসাইট তৈরি করলে সেখানে ইচ্ছামতন ডিজাইন ব্যবহার করা সম্ভব সম্পূর্ণ ফ্রিতে। ব্লগারের মাধ্যমে একটি ওয়েবসাইট তৈরি করতে হলে সেখানে কোন ধরনের ইনভেস্ট বা কোন ধরনের টাকা খরচ করতে হয় না ফ্রিতে আপনি সমস্ত কিছু পেয়ে যাবেন।

কিন্তু আপনি যখন ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করে ফেলবেন এরপর আপনি যখন আপনার ওয়েবসাইট থেকে গুগলে লাইভ করতে চান সেই কাজটি আপনি করতে পারবেন না। এবং আপনি যদি ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করে রাখেন এবং ইচ্ছামতন অনেক ধরনের ডিজাইন করে রাখেন যতক্ষণ না আপনি আপনার ওয়েবসাইটের লিংক অন্য কাউকে দিচ্ছেন ততক্ষণ কি আপনার ওয়েবসাইটটি খুঁজে পাবে না।

ফ্রিতে একটি ওয়েবাইট তৈরি করে ইনকাম বা অন্যান কাজা বা গুগলে লাইভ করতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে টাকা খরচ করতে হবে। যেমন সেখানে আপনাকে ডোমেইন কিনতে হবে। ব্লগারের মাধ্যমে যদি আপনি একটি ওয়েবসাইট দাঁড় করাতে চান সেই ক্ষেত্রে শুধুমাত্র একটি ডোমেইন কিনলেই আপনি সমস্ত কিছু ফ্রিতে পেয়ে যাবেন।

এবং আপনি যদি অন্যান্য প্ল্যাটফর্ম ব্যবহার করে একটি ওয়েবসাইট দাঁড় করাতে চান google লাইভ করাতে চান সে ক্ষেত্রে আপনার আরও অনেক বেশি টাকা খরচ হতে পারে। আপনি যদি অল্প টাকা আয় একটি ওয়েবসাইট কিন্ত চান তাহলে এখানে ট্যাপ করুন। চলুন বেশি দেরি না করে কোন কোন ধাপ অবলম্বন করে একটি ফ্রিতে ওয়েবসাইট তৈরি করা যায় সেই বিষয়ে জেনে নেই।


ফ্রিতে ওয়েবসাইট তৈরি করার জন্য প্রথমে গুগলে প্রবেশ করে ব্লগার লিখে সার্চ করুন। এরপর ব্লগার ওয়েবসাইটে প্রবেশ করে ক্রিয়েট নিউ একাউন্ট এ ক্লিক করে আপনার ইউজারনেম আপনার ওয়েবসাইটের নাম সকল ধরনের তথ্য দিয়ে একটি ওয়েবসাইট তৈরি করুন। মধ্যে ব্লগার ওয়েবসাইট তৈরি করার জন্য কোন প্রকার টাকার প্রয়োজন হয় না। তবে আপনি যখন গুগলে আপনার ওয়েবসাইট থেকে পাবলিশ করতে যাবেন তখন টাকার প্রয়োজন হতে পারে ডোমেইন কিনার জন্য।

ওয়েবসাইট থেকে ইনকাম করার উপায়

ওয়েবসাইট থেকে ইনকাম করার উপায় অনেক কয়টি রয়েছে। মূলত একটি ওয়েবসাইট থেকে বিভিন্নভাবে টাকা ইনকাম করা সম্ভব। যেমন গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম করা সম্ভব একটি ওয়েবসাইট ব্যবহার করে। এবং আপনি একটি ওয়েবসাইট ব্যবহার করে খুব সহজে এফলেট মার্কেটিং করতে পারবেন স্পন্সার পোস্ট ডিজিটাল পণ্য বিক্রয় করতে পারবেন এর ফলে আপনি এগুলোর মাধ্যমে অনেক টাকা ইনকাম করতে পাবেন।

এবং আপনি যেই মাধ্যম ব্যবহার করুন না কেন আপনাকে আপনার ওয়েবসাইটে ট্রাফিকন আনতে হবে আপনার ওয়েবসাইটে যদি আপনি ট্রাফিক নিয়ে না আসতে পারেন তাহলে আপনি কোন মাধ্যম ব্যবহার করেই টাকা ইনকাম করতে পারবেন না। একটি ওয়েবসাইট এর মাধ্যমে টাকা ইনকাম করার জন্য প্রয়োজন ওয়েবসাইট ট্রাফিক।

ওয়েবাসইটে ট্রাফিক আনার জন্য আপনাকে প্রতিনিয়তো এই বিষয় নিয়ে কাজ করতে হবে। ওয়েবসাইট ট্রাফিক বারানোর জন্য অনেক উপায় রয়েছে আপনি সকল উপায় ব্যবহার করে ওয়েবসাইট ট্রাফিক নিতে পারবেন। টাকা ইনকাম করার জন্য অবশ্যই আপানাকে রিয়েল ট্রাইফ আনতে হবে আপনার ফেসবুক পেজে।

আপনি যদি না জেনে থাকেন কিভাবে কাজ করলে টাকা ইনকাম করা সম্ভব। কিভাবে কাজ করলে ওয়েবসাইটে প্রতিদিন হাজার ট্রাফিক আনা সম্ভব এই বিষয়ে বিস্তারিত জানতে আপনি আমাদের সাথে যোগাযোগা করতে পারেন।

ওয়েবসাইট ট্রাফিক বাড়ানোর কিছু উপায়

ওয়েবসাইট ট্রাফিক বাড়ানোর কিছূ উপায় আপনাদের কে জানাতে চাই। ওয়েবসাইট ট্রাফিক বাড়ানোর জন্য প্রথম কাজ হতে পারে প্রতিদিন একটি হলেও কন্টেন্ট প্রকাশ করতে হবে। ট্রাফিক পাবার জন্য কেন্টেন্ট প্রকাশ করার আগে ভালো করে চেক করে নিতে হবে। এসিও ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে হবে। পোস্ট ইন্ডেক্স করতে হবে। ইত্যাদি আরো অনেক কিছু উপায় ব্যবহার করতে হবে তাহলেই ওয়েবসাইটে ট্রাফিক পাওয়া সম্ভব। এবং ওয়েবাইট ট্রাফিক পাবার জন্য অবশ্যয় ওয়েবসাইটের ডিজাইন এর দিকে লক্ষ করতে হবে।

লেখকের মন্তব্য

ইনকাম করার ফ্রি ওয়েবসাইট তৈরি করার নিয়ম এতক্ষণ আমরা আলোচনা করলাম এবং আলোচনা করলাম কিভাবে আপনি ইনকাম করতে পারেন তার বিস্তারিত। আপনার যদি এ বিষয়ে কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি। আশা করি আপনি উপরোক্ত পোস্টটি সম্পন্ন করেছেন এবং ফ্রি ওয়েবসাইট তৈরি করার এবং ওয়েবসাইট থেকে ইনকাম করার ধারনা পেয়েছেন।


এ বিষয়ে যদি আপনার আরো কোন তথ্য জানার প্রয়োজন হয় তাহলে অবশ্যই আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। ইতিমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে অনেক ওয়েবসাইট তৈরি করে ইনকাম করার জন্য অনেক পোস্ট আপলোড করেছি। আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করে সমস্ত বিষয়ে দেখে নিতে পারেন। আমরা প্রত্যেকের কমেন্টে রিভিউ করি আমাদের সঙ্গে এতক্ষণ থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url