কিভাবে google থেকে টাকা ইনকাম করবেন

আপনি কি google থেকে টাকা ইনকাম করতে চান? গুগল থেকে টাকা ইনকাম করতে হলে আপনাকে জানেতে হবে google থেকে টাকা ইনকাম কারার উপায়। গুগল থেকে বিভিন্ন ভাবে টাকা ইনকাম করা সম্ভব অনেকে প্রায় প্রতিমাসে গুগল থেকে লক্ষ টাকা ইনকাম করে। আমরা আপনকে জানাবো কোন কিভাবে google থেকে টাকা ইনকম করবেন তার সমস্ত বিষয়।
google থেকে টাকা ইনকাম
আপনি যদি গুগল থেকে টাকা ইনকাম করার সকল উপায় বা গুগল থেকে টাকা ইনকাম করার ধারণার নিতে চান তাহলে এই ব্লগ পোস্টি পড়তে থাকুন।

সূচিপত্রঃ কিভাবে google থেকে টাকা ইনকাম করবেন

ইভিভিটিভি

ভূমিকা

বর্তমান সময় থেকে প্রায় ইন্টারনেট নির্ভরশীল। বর্তমান সময়ে ইন্টারনেটে প্রায় সবাই অনেকে অনেক কাজ করে থাকে ইন্টারনেটের উপর নির্বাচিত হয়ে অনেকেই চলে। ইন্টারনেট ছাড়া অনেকেই চলতে পারে না এবং ইন্টারনেট ব্যবহার করে প্রতিমাসের প্রায় অনেকে লক্ষ টাকা ইনকাম করে থাকে। ইন্টারনেট মানুষের আরেকটি অন্যতম অংশ হয়ে দাঁড়িয়েছে।

বর্তমান সময়ে ইন্টারনেট ব্যবহার করে অনেকেই প্রতি মাসে লক্ষ টাকা ব্যাবহার করছে বিভিন্ন মার্কেটপ্লেস ব্যবহার করে। বর্তমান বিশ্বে অনেক প্ল্যাটফর্ম রয়েছে যে প্লাটফর্ম ব্যবহার করে প্রতি মাসে অনেকেই অনেক টাকা ইনকাম করে। বিশ্বের অন্যতম একটি প্ল্যাটফর্ম হিসেবে ধরা যেতে পারে গুগল কে। গুগল ব্যবহার করে অনেকেই প্রতি মাসে প্রায় লক্ষাধিক টাকা ইনকাম করে থাকে।

আমরাও গুগল থেকে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করে থাকি। যে কেউ চাইলে গুগলে কাজ শুরু করতে পারে। গুগলে কাজ করার জন্য পূর্ব অভিজ্ঞতা দেখা হয় না এখানে দক্ষতা থাকলে খুব সহজেই টাকা ইনকাম করা সম্ভব। আজকে আমরা সেই সম্পূর্ণ বিষয়ে আলোচনা করব কিভাবে google থেকে টাকা ইনকাম করবেন। google থেকে টাকা ইনকাম করার সম্পূর্ণ প্রসেস জানতে চাইলে পড়তে থাকুন।

google থেকে টাকা ইনকাম করার নিয়ম কেন জানবেন?

প্রথমে আপনাদের ক্লিয়ার হয়ে নেওয়া ভালো, google থেকে টাকা ইনকাম করার নিয়ম কেন জানবেন? গুগল থেকে টাকা ইনকাম করার নিয়ম জানার মূল কারণ হলো আপনি খুব অল্প সময়ে গুগল থেকে টাকা ইনকাম করার নিয়ম জেনে ইনকাম করতে পারবেন প্রতি মাসে হাজার হাজার ডলার। গুগল প্ল্যাটফর্ম এর মাধ্যমে প্রতি মাসে অনেকেই হাজার হাজার ডলার ইনকাম করে থাকে।

যা বাংলাদেশী টাকাই কয়েক লক্ষ টাকার সমান। আপনি যদি তাদের মতন প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে জানতে হবে google থেকে টাকা ইনকাম করার নিয়ম। কারণ আপনি যদি গুগল থেকে টাকা ইনকাম করতে চান, এবং google থেকে টাকা ইনকাম করার নিয়ম না জানেন তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন না।

কারণ গুগলের অনেক ধরনের নিয়ম বা নীতিমালা থাকে যা আপনাকে অনুসরণ করতে হবে। আপনি যদি তাদের নিয়ম বা নীতিমালা লঙ্ঘন করেন তাহলে খুব সহজেই আপনাকে সেখান থেকে ব্যান করে দিবে। ধরুন আপনি ইনকাম শুরু করেছেন বা কাজ শুরু করেছেন তখন যদি আপনি কোন ধরনের তাদের নীতিমালা ভঙ্গ করেন তাহলে আপনাকে সেখান থেকে ব্যান করে দিতে পারে।

গুগল থেকে যেহেতু বিভিন্নভাবে টাকা কি করে যায় আর আপনি যদি সেই সব নিয়ম না জানেন তাহলে আপনি গুগল থেকে টাকা ইনকাম করতে পারবেন না। গুগল থেকে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে হলে অবশ্যই google থেকে টাকা ইনকাম করার নিয়ম জানা জরুরী।

গুগল থেকে টাকা ইনকাম

বর্তমান বিশ্বে, ইন্টারনেট অনেকের জন্য আয়ের প্রধান উৎসের পরিণত হয়েছে। বিশেষ করে google এমন একটি প্ল্যাটফর্ম যে মানুষকে বিভিন্ন উপায়ে আয় করার সুযোগ প্রদান করে। আমরা এই ব্লগ পোস্টটিতে google থেকে টাকা ইনকাম করার নিয়ম উপায় কিভাবে ইনকাম করবেন তার সমস্ত নিয়ম আলোচনা করবো।

গুগল থেকে ইনকাম করার যেহেতু অনেক উপায় রয়েছে তাই একেক জন একেকটি উপায় ব্যবহার করে গুগল থেকে ইনকাম করে থাকে। তো চলুন বেশি দেরি না করে গুগল থেকে টাকা ইনকাম করার বিস্তারিত জেনে নেওয়া যাক কোন কোন মাধ্যম কি কি পদ্ধতি ব্যবহার করা যেতে পারে তার বিস্তারিত।

গুগল অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম

গুগল অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম করার জন্য অবশ্যই আপনাকে একটি ওয়েবসাইটের মালিক হতে হবে। গুগল অ্যাডসেন্স যাদের ওয়েবসাইট রয়েছে তাদেরকে আয় করার সুযোগ দিয়েছেন। গুগল এডসেন্স থেকে ইনকাম করতে হলে অবশ্যই আপনার একটি ইউটিউব চ্যানেল অথবা আপনার একটি ওয়েবসাইট থাকতে হবে।

আপনার যদি একটি ওয়েবসাইট অথবা একটি ইউটিউব চ্যানেল থাকে সেখানে আপনি গুগল এডসেন্স যুক্ত করার মাধ্যমে ওয়েবসাইটের বিজ্ঞাপন অথবা ইউটিউবে বিজ্ঞাপন দেখিয়ে যখন আপনার দর্শকরা সেই অ্যাডগুলোতে ক্লিক করবে তখন আপনার ইনকাম শুরু হবে। আপনারটা দিয়ে একটি ওয়েবসাইট না থাকে তাহলে আমাদের ওয়েবসাইট থেকে সার্ভিস অপশনে গিয়ে ওয়েবসাইট কিনতে পারেন খুবই অল্প দামে।

কিভাবে শুরু করবেন?

কিভাবে শুরু করবেন এই বিষয়টি অনেকে জানেন না এই জন্য প্রথমে আমি আপনাদেরকে জানাতে চাই কিভাবে শুরু করবেন তার বিস্তারিত। নিম্নে ধাপে ধাপে সেগুলি উল্লেখ করা হলো:

ওয়েবসাইট বা ব্লক তৈরি করুনঃ আপনি যদি গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে প্রথমে একটি ওয়েবসাইট তৈরি করুন। আপনার ওয়েবসাইটটি হতে পারে ব্লগার অথবা ওয়ার্ডপ্রেস থাকা অথবা যেকোন ওয়েবসাইট। আপনাকে কাস্টমাইজ করে নিতে হবে এবং প্রতিনিয়ত নতুন নতুন তথ্য আপডেট করতে হবে। এবং আপনার ওয়েবসাইটে ভিজিটর বা দর্শক বাড়াতে হবে। আপনার ওয়েবসাইটে থাকলে আপনি আপনি, তারপর থেকে গুগল এডসেন্স যুক্ত করতে।

পারেন এরপর আপনার ওয়েবসাইটে যত হবে তত ক্লিক করবে তারপর একটি করে আপনি সেখান থেকে পারিশ্রমিক পাবেন। ভালো মতন বা বেশি বেশি ইনকাম করতে হলে অবশ্যই আপনাকে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন স্থাপন ভালোভাবে করতে হবে। আপনার ওয়েবসাইটে যদি ভালোভাবে এড বসানো না থাকে সেক্ষেত্রে আপনার ইনকাম বৃদ্ধি পাবে না এবং আপনার ইনকাম ততো টা হবে।

ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে হলে অবশ্যই প্রথমে গুগল এডসেন্স ওয়েবসাইটে যুক্ত করতে হবে। এরপর এডসেন্স যুক্ত করে ভালোভাবে এড গুলো সেটআপ করে ভালোভাবেই কোডগুলো সেটাপ করে নিতে হবে যাতে করে ওয়েবসাইটে ঠিক মতন এড দেখায়। গুগল এডসেন্স ব্যবহার করে ইনকাম করার জন্য এড সেটআপ খুবই গুরুত্বপূর্ণ। আপনার যদি একটি ওয়েবসাইট না থাকে আপনি যদি একটি ওয়েবসাইট নিতে চান অথবা এই বিষয়ে বিস্তারিত কোর্স করতে চান তাহলে আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

ইউটিউব মনিটাইজেশন করে ইনকাম

ইউটিউব মনিটাইজেশন করে ইনকাম করা যায়। ইউটিউব ব্যবহার করে গুগল থেকে টাকা ইনকাম করতে হলে প্রথমে আপনাকে ইউটিউব চ্যানেল খুলতে হবে। এরপর সেখানে প্রতিনিয়ত কনটেন্ট আপলোড করতে হবে। আপনার ইউটিউব চ্যানেলটি ভালোভাবে কাস্টমাইজ করে নিতে হবে।

এরপর ইউটিউবের সকল স্বার্থ পূরণ করে আপনাকে আপনার ইউটিউব চ্যানেলে google এডসেন্স যুক্ত করতে হবে। ইউটিউবে গুগল এডসেন্স যুক্ত করে টাকা ইনকাম করার পাশাপাশি আপনি ইউটিউবে বিভিন্ন প্রতিষ্ঠানের এবং বিভিন্ন অনলাইন প্লাটফর্মের একাউন্ট স্পন্সরশিপ এর মাধ্যমে আয় করতে পারবেন।

গুগল অ্যাডওয়ার্ডস থেকে ইনকাম

গুগল অ্যাডওয়ার্ডস থেকে ইনকাম করেত হলে আপনাকে অবশ্যয় এই বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। গুগল অ্যাডওয়ার্ডস (বর্তমানে google অ্যাড নামে পরিচিত) একটি বিজ্ঞাপন প্লাটফর্ম যা ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে তাদের পণ্য ও সেবা প্রচারে সাহায্য করে।

আপনি একজন ফ্রিল্যান্সার হিসাবে তাদের প্রতিষ্ঠানগুলোর বিজ্ঞাপন তৈরি ও পরিচালনা করে অ্যাডওয়ার্ডস থেবে ইনকাম করতে পারেন। এই কাজটি শুরু করার আগে অবশ্যই আপনার বেশ থাক আপনার জন্য। এবং আপনারা যদি অভিজ্ঞতা থাকে তাহলে খুব সহজে নিজেই কাজ করে, খুব সহজেই কাজটি পেয়ে যাবেন।

কিভাবে শুরু করবেন

গুগল অ্যাডওয়ার্ডস থেকে ইনকাম কিভাবে শুরু করবেন? প্রথমেই আপনাকে প্রশিক্ষণ নিতে হবে। গুগল অ্যাডওয়ার্ডস সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে নেগেটিভ করার জন্য গুগলের বিভিন্ন ফি কোর্স অথবা বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ভর্তি হতে পারেন।

আপনার যদি প্রশিক্ষণ শেষ হয় এবং আপনি যদি এ বিষয়ে ভালোভাবে দক্ষতা অর্জন, করেন তাহলে ছোট ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য অ্যাডওয়ার্ডস ক্যামপাইন পরিচালনা করতে হবে। আপনি এই বিষয়ে বিস্তারিত জানতে পারবেন যদি আপনি কোর্স সম্পূর্ণ করেন। বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগ করবেন এবং আপনার সেবা সম্পর্কে তাদেরকে জানাবেন। তাদেরকে আপনার সেবাটি ভালো লাগে তাহলে আপনাকে তারা সেই কাজটি করিনি। যেমন আপ ওয়ার্ক ফাইবারেও করতে পারবেন।

গুগল সার্ভে এবং রিসার্চ করে ইনকাম

গুগল সার্ভে এবং রিসার্চ করে ইনকাম খুবই সহজ। গুগল সার্ভে একটি সদন এবং সরল পদ্ধতি যে আপনাকে প্রশ্ন উত্তর করার মাধ্যমে টাকা ইনকাম করতে দেয়। গুগল কখনো কখনো বিভিন্ন গবেষণা এবং সার্ভে পরিচালনা করে। আর এই সব করিয়ে দেওয়ার মাধ্যমে গুগল থেকে টাকা ইনকাম করতে পারেন।

গুগল প্লে স্টোরে অ্যাপ বিক্রয় করে ইনকাম

প্রোগ্রামিং দক্ষতা থাকে তাহলে আপনি নিজের অ্যাপ তৈরি করে প্লে স্টোরে আপলোড করতে পারেন। আপনি গুগল প্লে স্টোরে অ্যাপ বিক্রয় করে ইনকাম করতে পারেন।

কিভাবে শুরু করবেন?

গুগল প্লে স্টোরে অ্যাপ বিক্রয় করে ইনকাম কিভাবে শুরু করবেন এই বিষয়ে অনেকেই জানেন না। গুগল প্লে স্টোরে অ্যাপ বিক্রয় করে ইনকাম শুরু করতে হলে প্রথমে আপনাকে একটি অ্যাপস তৈরি করতে হবে। এরপর প্লে স্টোরে আপলোড করতে হবে। এই জন্য গুগল ডেভলপার একাউন্ট খুলে আপনার অ্যাপ আপলোড করুন। এরপর মনিটাইজেশন অন করো ইন অ্যাপ কেনাকাটা বা বিজ্ঞাপন দিয়ে আপনার অ্যাপ মনিটাইজেশন করতে পারবেন।

লেখকের মন্তব্য

কিভাবে google থেকে টাকা ইনকাম করবেন এই বিষয়ে আমরা খুব ভালোভাবে তুলে ধরেছি। আপনি যদি সম্পূর্ণ কিছু ভালোভাবে পড়ে থাকেন তাহলে আপনি কিভাবে গুগল থেকে টাকা ইনকাম করবেন তার বিস্তারিত জানতে পেরেছেন এবং সুন্দর একটি ধারণা পেয়েছেন। আরো অনেক উপায় রয়েছে যে উপায় গুলি অবলম্বন করে খুব সহজেই গুগল থেকে টাকা ইনকাম করা যায়।

আপনি যদি google এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে দ্বিধাবো করবেন না। এই বিষয় যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি। অনলাইন থেকে ইনকাম করতে হলে অবশ্যই আপনাকে ধৈর্যশীল হতে হবে। এবং আপনি যদি পরিশ্রমী হন তাহলে খুব সহজেই অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url